img

যুক্তরাষ্ট্রে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, ৩ জন নিহত

প্রকাশিত :  ০৬:৩৩, ১৮ সেপ্টেম্বর ২০২২

যুক্তরাষ্ট্রে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, ৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে কলোরাডোতে মাঝ আকাশে দুটি ছোট বিমানের সংঘর্ষে বিমান দুটিতে থাকা ৩ আরোহীর সবাই মারা গেছেন।

নিহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। 

রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালের দিকে ডেনভারের ৩০ মাইল উত্তরে বোল্ডার কাউন্টির ওপরে দুই বিমানের সংঘর্ষ হয়। 

প্রত্যক্ষদর্শীর বরাতে স্থানীয় পুলিশ জানিয়েছে, সংঘর্ষের পর একটি খোলা মাঠে আছড়ে পড়ে বিমান দুটি।

বোল্ডার কাউন্টির শেরিফের কার্যালয় এক বিবৃতিতে জানায়, স্থানীয় সময় ৮.৫০ মিনিটের দিকে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পুলিশ মাঝ আকাশে বিমানের সংঘর্ষ নিয়ে একাধিক ফোন পায়। যে দুটি বিমানের মধ্যে সংঘর্ষ হয়েছে, তার একটি সেসনা ১৭২, অন্যটি সোনেক্স জেনোস।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ড জানিয়েছে, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

সোনেক্স জেনোস অ্যালুমিনিয়ামের হালকা বিমান, বাড়িতেই এটি বানানো যায়। সেসনা ১৭২ স্কাইহক এক ইঞ্জিনবিশিষ্ট ছোট বিমান, যাতে আসন মাত্র ৪টি।

img

রাশিয়ায় সেতুর রেলিং ভেঙে পানিতে ডুবল বাস, নিহত অন্তত ৭

প্রকাশিত :  ০৫:৩৫, ১২ মে ২০২৪

রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেইন্ট পিটার্সবার্গে সেতুর রেলিং ভেঙে নদীতে বাসডুবির ঘটনায় অন্তত ৭ জন নিহত হয়েছেন। 

শনিবার সকালের দিকে ঘটেছে এই ঘটনা। রাশিয়ার জরুরি পরিষেবা দপ্তরের সেইন্ট পিটার্সবার্গ শাখা কার্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বাসটিতে চালকসহ যাত্রী ছিলেন অন্তত ২০ জন। তাদের মধ্যে ৯ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধার এই ৯ জনের মধ্যে জীবিত ছিলেন মাত্র ২ জন।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, নদীতে পড়ার আগে অন্তত  কয়েক জন যাত্রীর বাসের দরজা দিয়ে বেরিয়ে গিয়ে আত্মরক্ষার সুযোগ ছিল, কিন্তু সম্ভবত পরিস্থিতির আকস্মিকতায় তারা সবাই হতবিহ্বল হয়ে পড়েছিলেন।

পরে সিসিটিভি ফুটেজেও তার সাক্ষ্য মিলেছে। ফুটেজে দেখা গেছে রাস্তায় মোড় ঘোরার সময় বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন চালক। ওই অবস্থাতে বাসটি এলোমেলোভাবে কয়েকটি গাড়িকে ধাক্কা দিয়ে ব্রিজের দিকে যেতে থাকে এবং কয়েক সেকেন্ডের মধ্যে সেতুর রেলিং ভেঙে নদীতে পড়ে পুরোপুরি ডুবে যায়।

বাসটি ডুবে যাওয়ার অল্প সময়ের মধ্যে দেশটির দুর্যোগ মোকাবিলা দপ্তরের ১৮টি বিশেষায়িত ইউনিটের ৬৯ জন কর্মী উদ্ধার তৎপরতা শুরু করেন। তাদের তৎপরতার কারণেই ২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। সেতুটির নাম পোটসেলুয়েট ব্রিজ।

জীবিতের মধ্যে গাড়ির চালকও ছিলেন। উদ্ধারের পর তাকে থানায় নিয়ে যাওয়া হয়েছে এবং তার বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা পুলিশ করেছে বলে জানিয়েছে আরটি।

আরেক রুশ সংবাদমাধ্যম গেজেটা ডট আরইউ জানিয়েছে, স্বাস্থ্যগত কারণে বাসটির নিয়ন্ত্রণ হারিয়েছিলেন চালক।


আন্তর্জাতিক এর আরও খবর