প্রকাশিত :  ০৭:৩৯, ১৮ সেপ্টেম্বর ২০২২

ত্বকের উজ্জ্বলতা বাড়াবে চকলেট ফেস মাস্ক

ত্বকের উজ্জ্বলতা বাড়াবে চকলেট ফেস মাস্ক

চকলেট খেতে কে না ভালবাসে! এক টুকরো চকলেট রাগ, অভিমান দূর করে দিতে পারে, আবার নিমেষে যে কারো মুডও ঠিক করে দেওয়ার ক্ষমতা রাখে। গবেষণা বলছে, চকলেট আমাদের স্বাস্থ্যের জন্যও খুব ভালো। তবে কেবল স্বাস্থ্যই নয়, ত্বক ভালো রাখতেও চকলেটের জুড়ি মেলা ভার।

ডার্ক চকলেট ত্বকে বার্ধক্যের ছাপ পড়তে দেয় না, সূর্য রশ্মি থেকে ত্বককে রক্ষা করে, ত্বক ময়েশ্চারাইজ এবং উজ্জ্বল করে তোলে। অতএব, ত্বকের যে কোনও সমস্যা দূর করতে চকোলেট ফেস মাস্ক ব্যবহার করতে পারেন। 

তাহলে দেখে নিন কীভাবে চকলেট ফেস মাস্ক তৈরি করবেন...

চকলেট এবং ক্লে ফেস মাস্ক 

১-৪ কাপ কোকো পাউডারের সঙ্গে ২ টেবিল চামচ মুলতানি মাটি, ২ টেবিল চামচ দই, ১ চা চামচ লেবুর রস এবং ১ চা চামচ নারকেল তেল একসঙ্গে মিশিয়ে মুখে এবং গলায় সমানভাবে লাগান। ২০ মিনিট পর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল করতে এই ফেস মাস্কের জুড়ি মেলা ভার।


চকলেট কলা ফেস প্যাক 

১ টেবিল চামচ কোকো পাউডারের সঙ্গে ১ টেবিল চামচ মধু, হাফ কাপ ম্যাশ করা কলা এবং ১ টেবিল চামচ দই একসঙ্গে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। প্যাকটি মুখে এবং গলায় সমানভাবে লাগান। শুকিয়ে গেলে হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ত্বককে ময়েশ্চারাইজ করে এবং ত্বক উজ্জ্বল করে তোলে।


চকোলেট এবং ওটস ফেস প্যাক 

হাফ কাপ কোকো পাউডারের সঙ্গে ৩ টেবিল চামচ ওটস, ১ চা চামচ হেভি ক্রিম এবং ১ চা চামচ মধু ভালো করে মিশিয়ে মুখে এবং গলায় সমানভাবে লাগান। ২০ মিনিট পর হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ডেড স্কিন সেল দূর করে, ত্বককে কোমল এবং ময়েশ্চারাইজ রাখে, ত্বক উজ্জ্বলও করে।


চকলেট এবং ডিমের ফেস মাস্ক 

হাফ কাপ কোকো পাউডারের সঙ্গে ১টি ডিমের কুসুম এবং ১ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে নিন ভালো করে। এবার মুখ ও গলায় ভালো করে লাগিয়ে ২০ মিনিট রাখুন। তারপর হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ত্বকে পুষ্টি জোগায় এবং ত্বককে হাইড্রেট করে। ত্বকের রুক্ষ ও শুষ্কভাব দূর করে।

সূত্র: বোল্ডস্কাই




Leave Your Comments


লাইফ স্টাইল এর আরও খবর