img

গোপন ইচ্ছের কথা বলে বিপাকে কৃতি শ্যানন!

প্রকাশিত :  ১১:১৩, ২০ সেপ্টেম্বর ২০২২
সর্বশেষ আপডেট: ১১:৩৯, ২০ সেপ্টেম্বর ২০২২

গোপন ইচ্ছের কথা বলে বিপাকে কৃতি শ্যানন!

বিনোদন ডেস্ক: অনেকেরই গুঞ্জন ছিল এবারের ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডটি যবে কিয়ারার হাতে। শেরশাহ নায়িকা ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড প্রাপ্তির আনন্দেই যেন এসেছিলেন ইভেন্টে। কিন্তু গোটা ফিল্ম ফেয়ারের চমক চলে যায় মিমি খ্যাত কৃতি শ্যাননের দিকে। সেরা অভিনেতা হয়েছেন দীপিকা রনবীর। কিন্তু সম্প্রতি কৃতি রনবীরকে নিয়ে নয়। বরং দীপিকা প্রসঙ্গে একটি মন্তব্য করে ট্রল হচ্ছেন।

কৃতির কথায়, নিজের গোপন ইচ্ছে হলো কোনো নারীর সাথে প্রেমে জড়ানো। আর তা যদি হয় দীপিকা। তাহলে সে তার বর্তমান বয়ফ্রেন্ড প্রভাষকেও ছাড়তে রাজী! যতই পেশাদার হন, গোপন ইচ্ছে থাকে তারকাদের মনেও। এক তারকা জন্য তারকাকে মনে মনে কামনা করে রোমাঞ্চিত হন। এমন তথ্য অনেক বারই প্রকাশ্যে এসেছে। জানাজানি হতে শোরগোল পড়েছে।

যেমন, ফাঁস হয়ে পড়েছে করিনা কাপুরের কৈশোরের প্রেম। তারপর, সাইফ-রনির মন গিয়েছিল ‘টাইটানিক’ এর নায়ক লিওনার্দো ডিক্যাপ্রিয়র প্রতি। আবার চাঞ্চল্যকর তথ্য শোনা গেল সম্প্রতি। প্রভাসের সঙ্গে কৃতি শ্যাননের প্রেম নিয়ে গুঞ্জনের মাঝে বেরিয়ে পড়ল সেই খবর।

সাক্ষাৎকারে বৃত্তি বলেন, যদি কখনও সমকামী নারীর চরিত্রে অভিনয় করেন, তবে বিপরীতে নায়িকা যেন হন দীপিকা। গেহেরাইয়া অভিনেত্রীকে খুব ‘হট’ লাগে কৃতির, কেমন সুন্দর, দীর্ঘাঙ্গী... এ সবই বলেছিলেন আবেগের বশে।

এদিকে অবস্ক্রীন বা অফস্ক্রীনে তুমুল প্রেম চলছে প্রভাষের সাথে। সামনে আসছে তাদের অদিপুরুষ ছবিটি। সব মিলিয়ে ক্যারিয়ারের বৃহস্পতি এখন কৃতির দখলে।


img

বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় আলিয়া ভাট

প্রকাশিত :  ১২:১৫, ১৮ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:২৬, ১৮ এপ্রিল ২০২৪

মার্কিন সাময়িকী টাইমের করা বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় নাম উঠেছে বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের। এ তালিকায় শিল্পীশ্রেণিতে স্থান পেয়েছেন তিনি।বুধবার ২০২৪ সালের প্রভাবশালী ১০০ ব্যক্তির এ তালিকা প্রকাশ করেছে টাইম।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ২০২৪ সালের বিশ্বের ১০০ প্রভাবশালী মানুষদের তালিকায় জায়গা পেলেন বলি ডিভা আলিয়া ভাট। অভিনেত্রীর মাথায় উঠলো গ্লোবাল স্টারের তকমা। 

আলিয়ার উত্সর্গ এবং কঠোর পরিশ্রমের জন্য প্রশংসা করে তার সম্পর্কে ম্যাগাজিনে লিখেছেন ব্রিটিশ লেখক এবং পরিচালক টম হার্পার। হার্ট অফ স্টোন সিনেমায় সহযোগী ছিলেন টম হার্পার।

পরিচালক টম হার্পার আলিয়ার সুনাম করে লিখেছেন, আলিয়া শুধুমাত্র বিশ্ব চলচ্চিত্র জগতের একজন প্রতিভাময়ী অভিনেত্রীই নন। প্রায় এক দশকের বেশি তিনি ভারতীয় ছবিতে কৃতিত্বের সঙ্গে কাজ করে চলেছেন।

অভিনেত্রীর প্রশংসা করে টম হার্পার লিখেছেন, ‘হার্ট অফ স্টোন’-এর সুবাদে আলিয়ার সঙ্গে পরিচয়। ওটাই তার ইংরেজি সিনেমায় হাতেখড়ি। জনপ্রিয় হওয়া সত্ত্বেও মাটিতে পা রেখে চলা একজম মজার মানুষ। তার কাজের একটা ধরণ রয়েছে। ভীষণ মনোযোগী। চরিত্রের প্রয়োজনে যে কোনওরকম ঝুঁকি নিতে কুণ্ঠাবোধ করেন না আলিয়া। ও প্রকৃতঅর্থে আন্তর্জাতিক মানের তারকা।’


এদিকে ইনস্টাগ্রাম পোস্টে ভক্তদের খুশির খবর ভাগ করে নিয়েছেন আলিয়া। ম্যাগাজিনের একটি স্নিপেট শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘#TIME100 @time-এর অংশ হতে পেরে সম্মানিত। সদয় কথার জন্য প্রিয়তম টম হার্পারকে ধন্যবাদ।’ 

বিখ্যাত পরিচালক মহেশ ভাট ও অভিনেত্রী সোনি রাজদানের ছোট মেয়ে আলিয়া। পরিবারের সবচেয়ে কনিষ্ঠ কন্যা তিনি। বলিউডের ময়দানে দক্ষ অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। একই সঙ্গে পা রেখেছেন হলিউডেও। ‘হার্ট অফ স্টোন’ সিনেমার সুবাদে হলিউডের হৃদয়েও জায়গা করে নিয়েছেন তিনি।

করণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ ছবির হাত ধরে সিনেমায় পা রেখেছিলেন আলিয়া ভাট। তারপর নিজেই ছক ভাঙতে শুরু করেছিলেন। ‘হাইওয়ে’ 

‘উড়তা পাঞ্জাব’, ‘রাজি’, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র মতো ছবিতে অভিনয় করেছেন আলিয়া। 

জাতীয় পুরস্কার, একাধিক ফিল্মফেয়ার-এর পাশাপাশি আন্তর্জাতিক আঙিনা থেকেও পুরস্কার পেয়েছেন তিনি। দীর্ঘ ৫ বছর রণবীর কাপুরের সঙ্গে সম্পর্কে থাকার পর ২০২২ সালের ১৪ এপ্রিল রণবীর কাপুরের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন। রণবীর-আলিয়ার প্রেমের শুরু হয় ব্রহ্মাস্ত্র ছবির সেট থেকে। ওই বছরই ৬ নভেম্বর আলিয়ার কোল আলো করে আসে কন্যা রাহা।

এছাড়া আলিয়া ভাট ছাড়াও এই তালিকায় ভারতীয়দের মধ্যে রয়েছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট অজয় বঙ্গ,  মাইক্রোসফ্টের সিইও সত্য নাদেলা, অলিম্পিয়ান কুস্তিগীর সাক্ষী মালিক এবং অভিনেতা-পরিচালক দেব প্যাটেল। 

এদিকে ২০২৪ সালের বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের স্থপতি মেরিনা তাবাশ্যুম। তিনি উদ্ভাবক ক্যাটাগরিতে এই তালিকায় জায়গা পেয়েছেন।