প্রকাশিত :  ০৭:৫৪, ২১ সেপ্টেম্বর ২০২২

এসএসসির প্রশ্নপত্র ফাঁস: কুড়িগ্রামে তিন শিক্ষক গ্রেপ্তার

এসএসসির প্রশ্নপত্র ফাঁস: কুড়িগ্রামে তিন শিক্ষক গ্রেপ্তার

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কেন্দ্রসচিবসহ তিন স্কুলশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গত রাতে ভুরুঙ্গামারীর বিভিন্ন এলাকা তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শিক্ষকরা হলেন- ভুরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব লুৎফর রহমান, সহকারী শিক্ষক জোবায়ের আলম ও রাসেল। কুড়িগ্রামের সহকারী পুলিশ সুপার (ভুরুঙ্গামারী সার্কেল) মোরশেদুল হাসান বিষয়টি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল মঙ্গলবার রাতে শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নির্দেশে উপজেলা পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা মো. আদম মালিক চৌধুরী বাদী হয়ে মামলা করেন। এ ছাড়া নেহাল উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের দুই শিক্ষক হামিদুর রহমান ও মো. সোহেলকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে পুলিশ। 

এদিকে আজ সকালে দিনাজপুর শিক্ষা বোর্ডের চারটি বিষয়ের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ সকালে চারটি পরীক্ষা স্থগিতের কথা জানানো হয়। বিষয়গুলো হলো গণিত, কৃষিবিজ্ঞান, পদার্থবিজ্ঞান ও রসায়ন।




Leave Your Comments


শিক্ষা এর আরও খবর