প্রকাশিত :  ২২:৫৩, ২১ সেপ্টেম্বর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফর, যুক্তরাজ্য আওয়ামী লীগের ফুলেল শুভেচ্ছা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফর, যুক্তরাজ্য আওয়ামী লীগের ফুলেল শুভেচ্ছা

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন সফর করেছেন। তিনি রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নিতে লন্ডন আসেন এবং জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে যোগ দিতে ১৯ সেপ্টেম্বর তিনি নিউ ইয়র্কের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট ১৫ সেপ্টেম্বর স্থানীয় সময় ৪টা ৪৫ মিনিটে লন্ডন স্টানস্টেড আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনীম এবং যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাবেক সভাপতি শামসুদ্দিন খান, সিনিয়র সহ—সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক আবুল হাসেম, সহ—সভাপতি হরমুজ আলী, যুগ্ম সাধারন সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, যুগ্ম সাধারন সম্পাদক মারুফ আহমদ চৌধুরী, যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী সহ প্রবাসী বাংগালীরা।

এ সময় প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি, ও পররাষ্ট্র প্রতি মন্ত্রী শাহরিয়ার আলম এমপি উপস্থিত ছিলেন।

১৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ সরকারের আমন্ত্রণে রানী দ্বিতীয় এলিজাবেথের ফিনারেল অংশগ্রহণ করার জন্য ব্রিটিশ সরকারের আমন্ত্রণে প্রধানমন্ত্রী ব্রিটেনে সফরে আসেন।- খবর সংবাদ বিজ্ঞপ্তির 




Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর