সুনামগঞ্জে সুরমা নদীতে নৌকা ডুবে নিখোঁজ ৩

প্রকাশিত :  ০৮:০১, ২৩ সেপ্টেম্বর ২০২২

সুনামগঞ্জে সুরমা নদীতে নৌকা ডুবে নিখোঁজ ৩

জনমত ডেস্ক: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় সুরমা নদীতে বাল্কহেডের ধাক্কায় একটি বালুভর্তি নৌকা ডুবে তিন ব্যক্তি নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার রাত আটটায় উপজেলা সদর ইউনিয়নের মান্নানঘাট এলাকায় সুরমা নদীতে এ ঘটনা ঘটে।

নিখোঁজ ব্যক্তিদের বাড়ি উপজেলার সাচনাবাজার ইউনিয়নের কুকরাপশি গ্রামে।

পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা জানান, রাত আটটার দিকে উপজেলার মান্নানঘাট এলাকায় সুরমা নদীতে একটি বাল্কহেড অন্য একটি বালুভর্তি ছোট নৌকাকে ধাক্কা দেয়। এতে বালুভর্তি নৌকাটি ডুবে যায়। এ সময় ওই নৌকায় থাকা ছয়জনের মধ্যে তিনজন সাঁতরে তীরে উঠলেও নিখোঁজ হন বাকি তিনজন। পুলিশ ও স্থানীয় লোকজন তাঁদের সন্ধান করছেন।

জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. আবদুন নাসের রাত পৌনে ১১টায় বলেন, ‘আমরা ঘটনাস্থলে আছি, সঙ্গে নৌ পুলিশও আছে। নিখোঁজ তিনজনের সন্ধান চলছে। বাল্কহেডটি জব্দ এবং সেটিতে থাকা লোকজন পুলিশি হেফাজতে আছেন।’

সিলেটের খবর এর আরও খবর

সিলেটে র‍্যাবের অভিযানে ১২ ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশিত :  ০৫:০০, ২৮ মার্চ ২০২৪

সিলেটে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঈদুল ফিতরকে কেন্দ্র করে সক্রিয় থাকা ছিনতাই চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।

বুধবার (২৭ মার্চ) সিলেট মহানগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, মহাজনপট্টি, রেলস্টেশন ও শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সন্ধ্যায় র‌্যাব-৯ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন অধিনায়ক উইং কমান্ডার মো. মোমিনুল হক।

সংবাদ সম্মেলনে উইং কমান্ডার মো. মুমিনুল হক জানান, পবিত্র রমজান এবং আসন্ন ঈদকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে কিশোর গ্যাং, চাঁদাবাজ, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও ছিনতাইকারী চক্রের তৎপরতা বেপরোয়াভাবে বৃদ্ধি পাচ্ছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা-পয়সা, ব্যাগ, মোবাইল, স্বর্ণালংকারসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে। এরই প্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে র‍্যাব-৯, সিলেট গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং শহরের বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে শনাক্ত করে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৯ সিলেটের একাধিক দল বুধবার সিলেট মহানগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, মহাজনপট্টি, রেলস্টেশন ও শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতাররা সিলেট শহরের বিভিন্ন জনবহুল এলাকায় একাধিক সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এসব ছিনতাইকারী সাধারণ পথচারী, রিকশা আরোহী, সিএনজি আরোহী, যানজটে থাকা যানবাহনের যাত্রীদের টার্গেট করে তাদের সুবিধাজনক স্থান ও সময়ে ছিনতাই কার্যক্রম পরিচালনা করে। সিএনজিতে যাত্রী বেশে অবস্থান নিয়ে সুবিধাজনক স্থানে সিএনজি থামিয়ে সিএনজিতে থাকা অন্যান্য যাত্রীদের কাছ থেকে মোবাইল, মানিব্যাগ কিংবা পার্স ছিনিয়ে নেয়।