করতোয়ায় নৌকাডুবিতে ২৪ মৃত্যু: তথ্যকেন্দ্র স্থাপন ও তদন্ত কমিটি গঠন

প্রকাশিত :  ১০:১৫, ২৫ সেপ্টেম্বর ২০২২
সর্বশেষ আপডেট: ১৯:০০, ২৫ সেপ্টেম্বর ২০২২

করতোয়ায় নৌকাডুবিতে ২৪ মৃত্যু: তথ্যকেন্দ্র স্থাপন ও তদন্ত কমিটি গঠন

জনমত ডেস্ক: পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় জরুরি তথ্যকেন্দ্র স্থাপন করা হয়েছে। এ তথ্যকেন্দ্র থেকে জানানো হয়েছে নিখোঁজের সংখ্যা বাড়ছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নৌকাডুবিতে হতাহতের বিষয়ে প্রয়োজনীয় তথ্য আদান-প্রদানের জন্য তথ্যকেন্দ্র খোলা হয়। নিকটস্থ ৬নং মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ ভবনে কেন্দ্রটি স্থাপন করা হয়েছে।

পঞ্চগড়ের বোদা উপজেলায় নৌকাডুবিতে নারী ও শিশুসহ ২৪ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার করতোয়া নদীর মাড়েয়া আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

তথ্যকেন্দ্রে দায়িত্বরত স্থানীয় ভূমি অফিসের অফিস সহকারী জাকির হোসেন জানান, নিহতদের পরিচয় নিশ্চিত করা ও নিখোঁজদের সন্ধানে তথ্যকেন্দ্র কাজ করবে। অনেকে নিখোঁজ স্বজনের খোঁজে এখানে আসছেন। আগে ৩০ জন নিখোঁজের বিষয়ে নিশ্চিত হওয়া গেলেও সর্বশেষ সেই সংখ্যা দাঁড়িয়েছে ৪০ জনে।

তথ্যকেন্দ্রে দেখা মেলে স্বজনের খোঁজে আসা মধ্য বয়সি নারীর। স্বামীর খোঁজে আসা কমলা দেবী বলেন, ‘আমার স্বামী বদেশ্বরী মন্দিরে পূজার উদ্দেশ্যে গিয়েছিল। এখনও ফিরে আসেননি। আমি তার সন্ধানে এসেছি।’

পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) মো. জহুরুল ইসলাম জানান, নৌকাডুবির কারণ নিশ্চিত হতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক জয়শ্রী রানী রায়কে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।


জাতীয় এর আরও খবর

আওয়ামী লীগ কোনো বিদেশিদের দাসত্ব করে না: কাদের

প্রকাশিত :  ০৮:০১, ২৯ মার্চ ২০২৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন,আওয়ামী লীগের চেতনা এবং হৃদয়ে বাংলাদেশ, কোনো বিদেশিদের দাসত্ব নয়। বিএনপি নেতারা বলে দিল্লির শাসন মেনে নেওয়ার জন্য আওয়ামী লীগ পাকিস্তানে সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। আসলে বিএনপির হৃদয়ে এবং চেতনায় পাকিস্তান। 

শুক্রবার (২৯ মার্চ) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে ইফতার ও ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির চারদিকে অন্ধকার, শেখ হাসিনার জনকল্যাণমুখী বিচক্ষণ রাজনীতি বিএনপিকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করেছিল। ব্যর্থ হয়ে এখনো অসংলগ্ন কথা বলছে। আশি ভাগ বিএনপি নেতাকর্মীকে দমন-পীড়ন করা হচ্ছে বলে তারা মিথ্যাচার করছে।

এসময় মির্জা ফখরুলকে মিথ্যাচার করা থেকে বিরত থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, তাদের মিথ্যাচারের রাজনীতি কেউ গ্রহণ করছে না বলেই তারা সংকুচিত হয়ে যাচ্ছে। বিশ্ব সংকটের প্রভাবের পরও শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের কারণে অনেক দেশের তুলনায় বাংলাদেশের মানুষ এখনো ভালো আছে।