img

যুক্তরাজ্য যুবদলের উদ্যোগে খালেদা জিয়ার জন্মদিন পালন

প্রকাশিত :  ০৯:০১, ১৯ আগষ্ট ২০১৮
সর্বশেষ আপডেট: ০৯:০৩, ১৯ আগষ্ট ২০১৮

যুক্তরাজ্য যুবদলের উদ্যোগে খালেদা জিয়ার জন্মদিন পালন


 জনমত রিপোর্ট ।।  সাবেক প্রধানমন্ত্রী,বিএনপির চেয়ারপার্সন কারাবন্দী বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্ম দিন কেক কেটে পালন করেছে যুক্তরাজ্য যুবদল। গত মঙ্গলবার রাত ১২টা এক মিনিটের সময় পূর্ব লন্ডনের লাইম হাউজের একটি হলে অনুষ্ঠিত জন্মদিনের অনুষ্ঠানে যুক্তরাজ্য যুবদলসহ বিভিন্ন শহর থেকে যুবদল নেতৃবৃন্দ অংশনেন।

এসময় নেতৃবৃন্দ বলেন,সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জেলে রেখে সরকার পাতানো নির্বাচনের যে ষড়যন্ত্র করছে জাতীয়তাবাদী যুবদল সেই ষড়যন্ত্র রুখে দাঁড়াবে। এবং বেগম খালেদা জিয়াকে জেলে রেখে ব্যতিত হৃদয়ে যুবদল আজ তাদের প্রিয়নেত্রীর জন্মদিন পালন করছে তবে আগামীতে বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী রেখে জন্মদিন পালন করবে যুবদল।
যুক্তরাজ্য যুবদল সভাপতি রহিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজাল হোসেনের পরিচালনায় উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য যুবদলের সহ সভাপতি সাব্বির আহমদ ময়না, বাকি বিল্লাহ জালাল, আক্তার আহমদ শাহীন, সৈয়দ মুস্তাক আহমদ,সানুর মিয়া, মুহিবুর রহমান মাখন, বিভাগীয় সহ সভাপতি লোকমান হোসেন,যুগ্ম সাধারন সম্পাদক ওবায়দুল হক চৌধুরী এমাদ,সুহেদুল হাসান,মুজাহিদ আলী সুমন,আব্দুল ওয়াহিদ আলমগীর, সহ সাধারন সম্পাদক আব্দুস সাত্তার ইমন,তারেক আল জুবায়ের,সাইদুর রহমান চৌধুরী সাঈদ,বিভাগীয় সহ সাধারন সম্পাদক শাকিল আহমদ,মোহাম্মদ আখলাকুর রহমান মাসুম, কায়সারুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ, মিয়া মোহাম্মদ জামিল, আবু তাহের, সিনিয়র সদস্য মোতাকাব্বির বাচ্চু, সহ সাংগঠনিক সম্পাদক মো: মনোয়ার হোসেন,জাহেদ মানিক চৌধুরী,প্রচার সম্পাদক লোকমান হোসেন, দফতর সম্পাদক মুশাররফ হোসেন,সহ দফতর সম্পাদক গোলাম কিবরিয়া,তথ্য ও গবেষণা সম্পাদক এস কে নাসির, সহ কোষাধ্যক্ষ আবু নুমান সুহাগ, আইন বিষয়ক সম্পাদক ফয়সল আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক মো:নেয়ামুল হক শামীম, সহ শ্রম বিষয়ক সম্পাদক ফখরুল ইসলাম,ক্রীড়া সম্পাদক আতিক রহমান মিয়া, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শেখ হারুন রশিদ, সদস্য নূর আহমদ,মাহমুদুর রহমান রিয়াজ, যুক্তরাজ্য যুবদল নেতা মোহাম্মদ শাহজাহান, কাজী তাজ উদ্দিন আহমদ(আকমল), শিহাব উদ্দিন,ওল্ডহাম যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান চৌধুরী,ওয়েস্ট মিডল্যান্ড যুবদল নেতা এমরান আহমদ, সুহেল রহমান, শামীম খান, আলি হোসেন, আইনুল হক, যুক্তরাজ্য যুবদল নেতা রুহেল আহমদ চৌধুরী, কামরান হাসান রাজীব, মজলু মিয়া, মো:মামুনুর রশিদ চৌধুরী, এমাদ আহমদ ও রুবেল আহমদ প্রমুখ ।

 

কমিউনিটি এর আরও খবর

img

টাইমস স্কয়ারে বাংলাদেশি শাড়ি প্রদর্শনী

প্রকাশিত :  ১১:০৯, ১৩ মে ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে টাইমস স্কয়ারে ‘শাড়ি গোওজ গ্লোবাল’ শিরোনামে শাড়ি প্রদর্শনীতে অংশ নিয়েছেন প্রবাসী বাংলাদেশি নারীরা। চিকিৎসক দীপ্তি জৈন প্রতিষ্ঠিত যুক্তরাজ্যভিত্তিক সংগঠন ‘ব্রিটিশ উইমেন ইন শাড়িজ’-এর আয়োজনে শনিবার এ অনুষ্ঠানে প্রায় ৫০০ নারী উপস্থিত ছিলেন।

বিশ্বব্যাপী শাড়িকে সংস্কৃতি ও ঐতিহ্য হিসেবে পরিচিত করা, নারীর ক্ষমতায়ন এবং তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখার লক্ষ্যে এ উদ্যোগ নেন তারা। চিকিৎসক রিতা কাকটি-শাহ পরিচালিত নিউ ইয়র্কের সংগঠন ‘উমা’-সহ ভারত, বাংলাদেশ, নেপাল, উগান্ডা, ত্রিনিদাদ, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র এ আয়োজনে অংশ নেয়।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঞ্চল এবং যুক্তরাজ্য থেকে নাজনীন হোসেইন ও সুবর্ণা খানের নেতৃত্বে আসা শতাধিক নারীর সমন্বয়ে বাংলাদেশ দল লাল-সুবজের সাজে, দেশীয় শাড়ি পরে নেচে গেয়ে বাংলাদেশকে তুলে ধরেন। অলিম্পিক প্যারেডের আদলে পতাকা হাতে বিভিন্ন দেশ ঢোলের তালে টাইমস স্কোয়ারের একটি অংশ প্রদক্ষিণ করে।

বাংলাদেশ দলের পক্ষে রুবিনা আজিজ ও তাহেরা কবির প্ল্যাকার্ডের মাধ্যমে ঢাকাই জামদানি, মসলিন, রাজশাহী সিল্ক, মিরপুর কাতান, নকশি কাঁথা ও মনিপুরী তাঁতের পরিচিতি তুলে ধরেন। এছাড়া ‘চলো বাংলাদেশ’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে দলটি।

কমিউনিটি এর আরও খবর