img

সৌদি পৌঁছেছেন রোনাল্ডো

প্রকাশিত :  ০৫:৪৫, ০৩ জানুয়ারী ২০২৩

সৌদি পৌঁছেছেন রোনাল্ডো

সৌদি আরবে এসে পৌঁছেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। একটি বিশেষ বিমানে করে সোমবার মধ্যরাতে রিয়াদে এসে পৌঁছান আল নাসরে যোগ দেওয়া এ পর্তুগিজ তারকা।

এ সময় তার সঙ্গে ছিলেন বান্ধবী ও সন্তানরা। ২২১৩ কোটি টাকার চুক্তিতে ৯ বারের সৌদি লিগ চ্যাম্পিয়ন আল নাসরে যোগ দিয়েছেন রোনাল্ডো।

কে মঙ্গলবার নিজেদের মাঠে খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে সৌদি ক্লাবটি। খবর আলজাজিরার।

সৌদিতে পৌঁছে রোনাল্ডো উঠেছেন একটি বিলাসবহুল হোটেলে। রোনাল্ডোর সঙ্গে আছে তার সহকারীদের বিশাল বহর, সঙ্গে একটা ব্যক্তিগত নিরাপত্তা ফার্মও। তাদেরও ঠিকানা হয়েছে সেই হোটেলেই।

কাতার বিশ্বকাপের ঠিক আগে এক সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ও কর্তাব্যক্তিদের ধুয়ে দিয়েছিলেন তিনি।

ইউনাইটেড অধ্যায়টা কার্যত সেখানেই শেষ হয়ে যায় তার। এর পর ‘দ্বিপক্ষীয় সমঝোতার ভিত্তিতে’ রোনাল্ডোর সঙ্গে চুক্তি বাতিল করে ইউনাইটেড।

রোনাল্ডো বিশ্বকাপ শেষ হতেই পাড়ি জমালেন সৌদি ক্লাব আল নাসরে। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় ক্লাবটির ঘরের মাঠ মরসুল পার্কে প্রায় ২৫ হাজার দর্শকের সামনে রোনাল্ডোকে হাজির করা হবে।

ক্যারিয়ারের শেষ সময়ে ইউরোপীয় ফুটবল তারকাদের মধ্যপ্রাচ্যে আসাটা অবশ্য নতুন কিছু নয়। জাভি হার্নান্দেজ, পেপ গার্দিওলা, জর্জ উইয়াহর মতো তারকারাও ক্যারিয়ার-সায়াহ্নে এসেছেন মধ্যপ্রাচ্যে। তবে এ তালিকায় রোনাল্ডো যে সবচেয়ে বড় নাম।


img

মেসির জোড়া গোলে টানা দ্বিতীয় জয় মিয়ামির

প্রকাশিত :  ০৬:০০, ২১ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৬:০২, ২১ এপ্রিল ২০২৪

ইনজুুরির কারণে লিওনেল মেসি মাঠে না থাকায় হেরেই চলেছিল ইন্টার মিয়ামি। অবশেষে চোট কাটিয়ে দলে ফিরেই মিয়ামিকে জয়ে ফিরিয়ে দিলেন মেসি। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী জাদুকরী ফুটবল দক্ষতায় টানা দ্বিতীয় জয় পেল মিয়ামি।

যুক্তরাষ্ট্রের মেজর সকার (এমএলএস) লিগের চলতি মৌসুমের নিয়মিত সেশনে ন্যাসভিলে এসসিকে ৩-১ গোলে হারিয়েছে মিয়ামি। এদিন জোড়া গোল করেন মেসি।

শনিবার ভোররাতে ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে মাত্র ২ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে মিয়ামি। মিডফিল্ডার ফ্রাংকো নিগ্রির ভুলে গোল হজম করে ফ্লোরিডার ক্লাবটি।

এরপর ম্যাচের ১১ মিনিটে গোল করে মিয়ামিকে সমতায় ফেরান মেসি। দ্বিতীয়বারের চেষ্টায় গোলটি করেনমেসি। তার প্রথম শট রুখে দিয়েছিলেন ন্যাসভিলের গোলরক্ষক ইলিয়ট পানিকো। তবে দ্বিতীয় শটে ঠিকই জাল কাঁপিয়েছেন মেসি।

দ্বিতীয়ার্ধে নিজের দ্বিতীয় (দলের তৃতীয়) গোলের দেখা পান আর্জেন্টাইন তারকা। ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। প্রথমার্ধের শেষ দিকে (৩৯ মিনিটে) মিয়ামির দ্বিতীয় গোলটি করেন সার্জিও বস্কুয়েটস।

চলতি মৌসুমে মিয়ামির হয়ে দারুণ খেলছেন মেসি। সব ধরনের প্রতিযোগিতায় ৯ ম্যাচে এরইমধ্যে মেসির ঝুলিতে জমা হয়েছে ৯ গোল ও ৮ অ্যাসিস্ট।

মিয়ামির পরের ম্যাচ আগামী শনিবার। নিউ ইংল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে যাবে মেসির দল।