img

মেসি নেইমার এমবাপ্পে ও হাকিমিকে নিয়েও হারল পিএসজি

প্রকাশিত :  ০৬:৫৪, ১৬ জানুয়ারী ২০২৩
সর্বশেষ আপডেট: ০৯:২২, ১৬ জানুয়ারী ২০২৩

মেসি নেইমার এমবাপ্পে ও হাকিমিকে নিয়েও হারল পিএসজি

স্পোর্টস ডেস্ক: শেষ কয়েক ম্যাচে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া পিএসজি রোববার রাতে লিগ ওয়ানে রেনের কাছে হেরেছে ০-১ গোলে। চলমান লিগে সবশেষ তিন ম্যাচের দুটিতেই হারল ক্রিস্তফ গালতিয়ের দল। একই সঙ্গে রেনের মাঠে লিগে এ নিয়ে সবশেষ চার ম্যাচের তিনটিতে হারের তিক্ত স্বাদ পেল প্যারিসের দলটি, অন্যটি হয়েছিল ড্র। খবর সিবিএস স্পোর্টসের। 

এদিন লিওনেল মেসি ও নেইমারকে শুরুর একাদশে রাখা হলেও ছিলেন না কিলিয়ান এমবাপ্পে। তবে বিরতির পর মাঠে নেমে দলকে ম্যাচে ফেরানোর দারুণ এক সুযোগ হাতছাড়া করেন ফরাসি এ তারকা। ২০তম মিনিটে গোলের জন্য প্রথম শট নিতে পারে পিএসজি। বক্সের সামনে থেকে মেসির বাঁ পায়ের সেই শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

এর আগে দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে জোড়া পরিবর্তন আনেন গালতিয়ে। উগো একিতিকে ও নর্দি মুকিয়েলের জায়গায় নামান এমবাপ্পে ও আশরাফ হাকিমিকে। দুই মিনিট পর আরেকবার পিএসজির ত্রাতা গোলরক্ষক দোন্নারুম্মা। মাইয়ের ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকান তিনি। ৬৫তম মিনিটে তিনি আর পারেননি। বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে সতীর্থের কাট-ব্যাকে বাঁ পায়ের শটে রেনকে এগিয়ে নেন হামারি ত্রাওরে।

পুরো ম্যাচে গোলের জন্য পিএসজির সমান ৮টি শট নিয়ে ৬টিই লক্ষ্যে রাখে রেন। এই পরিসংখ্যানেই ফুটে উঠেছে দুই দলের ম্যাচের তফাৎ।  

img

মেসির জোড়া গোলে টানা দ্বিতীয় জয় মিয়ামির

প্রকাশিত :  ০৬:০০, ২১ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৬:০২, ২১ এপ্রিল ২০২৪

ইনজুুরির কারণে লিওনেল মেসি মাঠে না থাকায় হেরেই চলেছিল ইন্টার মিয়ামি। অবশেষে চোট কাটিয়ে দলে ফিরেই মিয়ামিকে জয়ে ফিরিয়ে দিলেন মেসি। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী জাদুকরী ফুটবল দক্ষতায় টানা দ্বিতীয় জয় পেল মিয়ামি।

যুক্তরাষ্ট্রের মেজর সকার (এমএলএস) লিগের চলতি মৌসুমের নিয়মিত সেশনে ন্যাসভিলে এসসিকে ৩-১ গোলে হারিয়েছে মিয়ামি। এদিন জোড়া গোল করেন মেসি।

শনিবার ভোররাতে ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে মাত্র ২ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে মিয়ামি। মিডফিল্ডার ফ্রাংকো নিগ্রির ভুলে গোল হজম করে ফ্লোরিডার ক্লাবটি।

এরপর ম্যাচের ১১ মিনিটে গোল করে মিয়ামিকে সমতায় ফেরান মেসি। দ্বিতীয়বারের চেষ্টায় গোলটি করেনমেসি। তার প্রথম শট রুখে দিয়েছিলেন ন্যাসভিলের গোলরক্ষক ইলিয়ট পানিকো। তবে দ্বিতীয় শটে ঠিকই জাল কাঁপিয়েছেন মেসি।

দ্বিতীয়ার্ধে নিজের দ্বিতীয় (দলের তৃতীয়) গোলের দেখা পান আর্জেন্টাইন তারকা। ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। প্রথমার্ধের শেষ দিকে (৩৯ মিনিটে) মিয়ামির দ্বিতীয় গোলটি করেন সার্জিও বস্কুয়েটস।

চলতি মৌসুমে মিয়ামির হয়ে দারুণ খেলছেন মেসি। সব ধরনের প্রতিযোগিতায় ৯ ম্যাচে এরইমধ্যে মেসির ঝুলিতে জমা হয়েছে ৯ গোল ও ৮ অ্যাসিস্ট।

মিয়ামির পরের ম্যাচ আগামী শনিবার। নিউ ইংল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে যাবে মেসির দল।