img

আর্থিক প্রতিবেদন ঘোষণার তারিখ জানিয়েছে ১১ কোম্পানি

প্রকাশিত :  ১১:৩৮, ২০ জানুয়ারী ২০২৩

আর্থিক প্রতিবেদন ঘোষণার তারিখ জানিয়েছে ১১ কোম্পানি

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ১১টি কোম্পানি বোর্ড সভার তারিখ জানিয়েছে। কোম্পানিগুলোর সভায় চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’২২) এবং তৃতীয় প্রান্তিকের (এপ্রিল-সেপ্টম্বর’২২) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এই ১১টি কোম্পানির মধ্যে বিবিএস ক্যাবলসের বোর্ড সভা আগামী ২৫ জানুয়ারি বিকেল ৩:৩০ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৫ পয়সা।

ওয়ালটন হাইটেকের বোর্ড সভা আগামী ২৫ জানুয়ারি বিকেল ৩ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৫২ পয়সা।

বিবিএসের বোর্ড সভা আগামী ২৫ জানুয়ারি বিকেল ৪:৩০ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০৪ পয়সা।

এম্বি ফার্মার বোর্ড সভা আগামী ২৫ জানুয়ারি বিকেল ৪ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৫ পয়সা।

এডিএন টেলিকমের বোর্ড সভা আগামী ২৫ জানুয়ারি বিকেল ৩ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ০১ পয়সা।

নাভানা ফার্মার বোর্ড সভা আগামী ২৪ জানুয়ারি বিকেল ৩ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৯১ পয়সা।

বার্জার পেইন্টসের বোর্ড সভা আগামী ২৪ জানুয়ারি বিকেল ৪:৩০ টায় অনুষ্ঠিত হবে। দুই প্রান্তিকে (এপ্রিল-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৯ টাকা ৪৩ পয়সা।

ইউনিট হোটেলের বোর্ড সভা আগামী ২৪ জানুয়ারি বিকেল ৩:৩০ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫২ পয়সা।

ম্যারিকোর বোর্ড সভা আগামী ২৩ জানুয়ারি সন্ধ্যা ৬:১৫ টায় অনুষ্ঠিত হবে। দুই প্রান্তিকে (এপ্রিল-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬১ টাকা ৫১ পয়সা।

আইসিবির বোর্ড সভা আগামী ২৪ জানুয়ারি বিকেল ৩:৩০ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৬ পয়সা।

রেনউইক যজ্ঞেশ্বরের বোর্ড সভা আগামী ২৫ জানুয়ারি দুপুর ২:৩৫ টায় অনুষ্ঠিত হবে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ৪ টাকা ৯৭ পয়সা।

img

১৯ দিনে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা

প্রকাশিত :  ১৬:১৭, ২১ এপ্রিল ২০২৪

চলতি এপ্রিল মাসের প্রথম ১৯ দিনে দেশে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ১৫ লাখ মার্কিন ডলার। দেশীয় মুদ্রায় যা ১৪ হাজার কোটি টাকার বেশি।  

রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদন বলছে, এসময়ে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ১১ কোটি ডলার, বিশেষায়িত একটি ব্যাংকের মাধ্যমে ৭ কোটি ৯০ লাখ মার্কিন ডলার, বেসরকারি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ১০৮ কোটি ৮১ লাখ ডলার এবং বিদেশি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ৩৯ লাখ ৩০ হাজার মার্কিন ডলার। 

এর আগে মার্চ মাসে দেশে রেমিট্যান্স আসে ১৯৯ কোটি ৬৮ লাখ ডলার। বছরের প্রথম মাস জানুয়ারিতে দেশে এসেছে ২১০ কোটি ডলার এবং ফেব্রুয়া‌রি‌তে আসে ২১৬ কো‌টি ৬০ লাখ ডলার।

গত ২০২২-২৩ অর্থবছরে মোট রেমিট্যান্স এসেছে ২ হাজার ১৬১ কোটি ৭ লাখ মার্কিন ডলার। ২০২১-২০২২ অর্থবছরে মোট রেমিট্যান্স আসে ২ হাজার ১০৩ কোটি ১৭ লাখ মার্কিন ডলার। 

এর আগে ২০২০-২১ অর্থবছরে রেমিট্যান্স এসেছিল ২ হাজার ৪৭৭ কোটি ৭৭ লাখ মার্কিন ডলার। যা সর্বোচ্চ পরিমাণ রেমিট্যান্স।