img

সৌদি লিগে সাদামাটা অভিষেক রোনালদোর

প্রকাশিত :  ০৬:২৫, ২৩ জানুয়ারী ২০২৩
সর্বশেষ আপডেট: ১২:৫১, ২৩ জানুয়ারী ২০২৩

সৌদি লিগে সাদামাটা অভিষেক রোনালদোর

দুই ম্যাচের নিষেধাজ্ঞার পর অবশেষে সৌদি প্রো-লিগে অভিষেক হলো ক্রিশ্চিয়ানো রোনালদোর। পর্তুগিজ সুপারস্টার গোল না পেলেও তার দল জিতেছে।

জাতীয় দল পর্তুগালের নেতৃত্ব দিলেও কখনো কোনো ঘরোয়া লিগের ম্যাচে নেতৃত্ব দেননি সিআর সেভেন। এই প্রথম কোনো লিগের ম্যাচে দলের নেতৃত্ব দিলেন পর্তুগিজ তারকা। অভিষেকেই আল নাসর দলের নেতৃত্বের আর্মব্যান্ড পরিয়ে দেওয়া হয় রোনালদোকে।

অভিষেক ম্যাচে প্রায় ২৩ হাজার দর্শকের উপস্থিতিতে ম্যাচে দুর্দান্ত খেলেও গোল পাননি সিআর সেভেন। 

গত সপ্তাহে পিএসজির বিপক্ষে মাঠে নেমেছিলেন রোনালদো। তবে সেটি ছিল প্রদর্শনী ম্যাচ। আর এই ম্যাচে আল ইত্তিফাকের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতেছে আল নাসর। 

ম্যাচের প্রথমার্ধে ব্রাজিলিয়ান অ্যান্ডারসন তালিসকার দারুণ এক হেডে জয় নিশ্চিত করে আল নাসর। এই জয়ে রিয়াদের নগর প্রতিদ্বন্দ্বী আল হিলালের চেয়ে এক পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে উঠে গেছে রোনালদোর ক্লাব।

আল নাসরের মাঠ মরশুল পার্কের এ ম্যাচে পুরো নব্বই মিনিটই খেলেছেন রোনালদো। একটি ফ্রি কিক পেয়েছিলো আল নাসর। একেবারে বক্সের সামনে থাকা সেই ফ্রি-কিক থেকে গোল মিস করেন সিআর সেভেন। তার শটটি চলে যায় পোস্টের আলতো ওপর দিয়ে।

এ জয়ে সৌদি প্রো লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে ফিরেছে আল নাসর। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ৩৩। এক ম্যাচ বেশি খেলা আল হিলালের পয়েন্ট ৩২।


img

মেসির জোড়া গোলে টানা দ্বিতীয় জয় মিয়ামির

প্রকাশিত :  ০৬:০০, ২১ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৬:০২, ২১ এপ্রিল ২০২৪

ইনজুুরির কারণে লিওনেল মেসি মাঠে না থাকায় হেরেই চলেছিল ইন্টার মিয়ামি। অবশেষে চোট কাটিয়ে দলে ফিরেই মিয়ামিকে জয়ে ফিরিয়ে দিলেন মেসি। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী জাদুকরী ফুটবল দক্ষতায় টানা দ্বিতীয় জয় পেল মিয়ামি।

যুক্তরাষ্ট্রের মেজর সকার (এমএলএস) লিগের চলতি মৌসুমের নিয়মিত সেশনে ন্যাসভিলে এসসিকে ৩-১ গোলে হারিয়েছে মিয়ামি। এদিন জোড়া গোল করেন মেসি।

শনিবার ভোররাতে ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে মাত্র ২ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে মিয়ামি। মিডফিল্ডার ফ্রাংকো নিগ্রির ভুলে গোল হজম করে ফ্লোরিডার ক্লাবটি।

এরপর ম্যাচের ১১ মিনিটে গোল করে মিয়ামিকে সমতায় ফেরান মেসি। দ্বিতীয়বারের চেষ্টায় গোলটি করেনমেসি। তার প্রথম শট রুখে দিয়েছিলেন ন্যাসভিলের গোলরক্ষক ইলিয়ট পানিকো। তবে দ্বিতীয় শটে ঠিকই জাল কাঁপিয়েছেন মেসি।

দ্বিতীয়ার্ধে নিজের দ্বিতীয় (দলের তৃতীয়) গোলের দেখা পান আর্জেন্টাইন তারকা। ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। প্রথমার্ধের শেষ দিকে (৩৯ মিনিটে) মিয়ামির দ্বিতীয় গোলটি করেন সার্জিও বস্কুয়েটস।

চলতি মৌসুমে মিয়ামির হয়ে দারুণ খেলছেন মেসি। সব ধরনের প্রতিযোগিতায় ৯ ম্যাচে এরইমধ্যে মেসির ঝুলিতে জমা হয়েছে ৯ গোল ও ৮ অ্যাসিস্ট।

মিয়ামির পরের ম্যাচ আগামী শনিবার। নিউ ইংল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে যাবে মেসির দল।