img

কলকাতায় বিভিন্ন দেয়ালে ফারিণের পোস্টার

প্রকাশিত :  ১২:১৩, ২৫ জানুয়ারী ২০২৩

কলকাতায় বিভিন্ন দেয়ালে ফারিণের পোস্টার

কলকাতায় রাস্তার পাশে বিভিন্ন দেয়ালে বাংলাদেশী অভিনেত্রী তাসনিয়া ফারিণের পোস্টার শোভা পাচ্ছে। কারণ ফারিণ অভিনীত ‘আরও এক পৃথিবী’ পশ্চিমবঙ্গে মুক্তি পেতে যাচ্ছে। আগামী ৩ ফেব্রুয়ারি মাল্টিপ্লেক্সসহ পশ্চিমবঙ্গের ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।  

সিনেমার মুক্তি উপলক্ষে ১৯ জানুয়ারি কলকাতা গিয়েছেন ফারিণ। প্রচারণার অংশ হিসেবে কলকাতার গণমাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছেন। দর্শকদের আগ্রহী করতে সেখানকার স্কুল-কলেজেও হাজির হচ্ছেন এই অভিনেত্রী। কলকাতায় বিভিন্ন সড়কের পাশে ভবনের দেয়ালে নিজের অভিনীত ছবির পোস্টার দেখে রোমাঞ্চিত ফারিণ।

ফারিণ বলেন, ‘আমার অভিনীত সিনেমার পোস্টার কলকাতার পথেঘাটে, রাস্তার পাশের ভবনের দেয়ালে দেয়ালে, কী যে ভালো লাগছে দেখে! কলকাতায় এটি আমার প্রথম সিনেমা। মুক্তির আগে প্রযোজনা প্রতিষ্ঠান যেভাবে গুরুত্ব দিয়ে আমাকে প্রচারণায় রেখেছে তাতে আমি মুগ্ধ।’

অতনু ঘোষ পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন কলকাতার কৌশিক গাঙ্গুলি, অনিন্দিতা বসু, সাহেব চ্যাটার্জি প্রমুখ। একই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আরও কয়েকটি সিনেমায় ফারিণের অভিনয়ের কথা শোনা যাচ্ছে।

img

অভিনেতা রুমি মারা গেছেন

প্রকাশিত :  ০৪:৩৪, ২২ এপ্রিল ২০২৪

মারা গেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি। সোমবার (২২ এপ্রিল) ভোর ৩টা ৫৮ মিনিটে দেশের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

জনমতকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ছোট পর্দার অভিনেতা আনোয়ার হোসাইন।

তিনি বলেন, রুমি ভাই আজ তিনটা ৫৮ মিনিটে মারা গেছেন। তিনি রাজধানীর ইবনে সিনা হসপিটালে চিকিৎসাধীন ছিলেন।  এছাড়া অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বসহ অনেকেই সামাজিক মাধ্যমে রুমির মৃত্যুর খবর জানিয়েছেন। করেছেন শোক প্রকাশ। 

জানা গেছে, কোলন ক্যানসারে আক্রান্ত ছিলেন অভিনেতা। প্রথমে ভারতের চেন্নাই নেওয়া হয়েছিল তাকে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে দেশে আনা হয়। এরপর দেশেই চলছিল চিকিৎসা। 

অভিনয়ে রুমির পথচলা শুরু ১৯৮৮ সালে মঞ্চ নাটকের মাধ্যমে।  প্রথম নাটকটি ছিল এখন ক্রীতদাস। সে বছরই ছোট পর্দায় অভিষেক হয় তার। এই যাত্রা শুরু হয়েছিল  কোন কাননের ফুল নাটকের মাধ্যমে। ২০০৯ সালে দরিয়াপাড়ের দৌলতী সিনেমার মাধ্যমে বড় পর্দায় নাম লেখান।

তবে তিনি দর্শকের কাছে পৌঁছান ছোটপর্দার মাধ্যমে। বিশেষ করে গত কয়েক বছর ধরে বরিশালের আঞ্চলিক ভাষায় বেশকিছু নাটক করেন তিনি। এই নাটকগুলোই তাকে জনপ্রিয় এনে দেয়।

রুমি অভিনীত নাটকের মধ্যে সাজেশন সেলিম’, ‘বোকাসোকা তিনজন’, ‘মেকাপ ম্যান’, ‘ঢাকা টু বরিশাল’, ‘ঢাকা মেট্রো লাভ’, ‘বাপ বেটা দৌড়ের উপর’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, জমজ-৫’, ‘জমজ-৬’, ‘জমজ-৭’, ‘জমজ-৮’, ‘জমজ-৯’, ‘জমজ-১০’ উল্লেখযোগ্য।