শাকিব-পূজা-অপু-পরী-রাজ-নিশোকে আনার উদ্যোগ

img

জুনে ম্যানহাটন সেন্টারে ঢালিউড অ্যাওয়ার্ড

প্রকাশিত :  ১৩:৩৭, ২৭ জানুয়ারী ২০২৩

জুনে ম্যানহাটন সেন্টারে ঢালিউড অ্যাওয়ার্ড

শো টাইম মিউজিকের আয়োজনে ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে আগামী জুন মাসে। এবারের অনুষ্ঠান করার জন্য হল নির্ধারণ করা হচ্ছে ম্যানহাটন সেন্টার। এর আগে ২০১২ সালে সেখানে ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়। প্রায় এক যুগ পর আবারও সেখানে অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছেন শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম। এবারের আয়োজন বড় পরিসরে হবে। এ কারণে বাংলাদেশ থেকে স্বনামধন্য অনেক শিল্পীকে একই মঞ্চে আনার উদ্যোগ নেওয়া হচ্ছে। শিল্পীদের মধ্যে রয়েছেন অভিনেতা শাকিব খান, অভিনেত্রী পূজা চেরি, অভিনেত্রী অপু বিশ্বাস, অভিনেত্রী পরীমনি ও অভিনেতা রাজ। তাদের এক মঞ্চে হাজির করার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজক। বাকিটা নির্ভর করছে শিল্পীদের শিডিউল এবং অন্যান্য প্রয়োজনীয় বিষয় আলোচনার পর।

আলমগীর খান আলম বলেন, অভিনয়শিল্পী বুুবলিকে এর আগে একবার ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আনায় এবার তাকে আমন্ত্রণ জানানো হচ্ছে না। আবার শাকিব খানের সঙ্গে তিনি আসবেন কি না, সেই সংশয়ও রয়েছে। শাকিব খান এর আগে ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এসেছেন। গত বছর তার আমারই একটি অনুষ্ঠান আসার কথা ছিল। ওই সময়ে বিভিন্ন কারণেই তাকে আনা হয়নি। তিনিও আসতে চাননি। আগামী অনুষ্ঠানের জন্য তাকে আমন্ত্রণ জানানো হবে। পাশাপাশি পূজা চেরিকে আমন্ত্রণ জানানো হবে। এ ছাড়া অপু বিশ্বাসকেও আমন্ত্রণ জানানো হবে। পূজা চেরি আসবেন কি না তা এখনো জানি না। তবে শাকিব খান ও অপু বিশ্বাসের আসার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া বর্তমান সময়ের অনেক আলোচিত পরীমনি ও রাজকে আনার চেষ্টা হচ্ছে। আশা করা হচ্ছে, তারাও আসতে পারেন। এ ছাড়া আরিফিন নিশো, সাবিলা নূরসহ বেশে কয়েকজনকে আনা হতে পারে। বেশ কয়েকজন সংগীতশিল্পী ও নৃত্যশিল্পীও তালিকায় রয়েছেন। জনপ্রিয় সব শিল্পীকে একই মঞ্চে হাজির করতে পারলে অনুষ্ঠানটি জাঁকজমক হবে।

আলমগীর খান আলম আরো বলেন, আমি চেষ্টা করছি করোনার পর এবার আরো বড় পরিসরে অনুষ্ঠানটি করার। এ জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থাই নিচ্ছি। সবার সঙ্গে যোগাযোগ হচ্ছে। শাকিব খান যদিও এখন এখানেই আছেন। তার সঙ্গে কথা বলেই চূড়ান্ত করতে হবে। অনেক দর্শকই জানতে চেয়েছেন, কারা কারা আসছেন, তারা এ ব্যাপারে ভীষণ আগ্রহী। আমরা দর্শকদের আগ্রহকেও প্রাধান্য দিচ্ছি। দর্শকদের কেউ কেউ নিজেদের পছন্দের শিল্পীর সরাসরি পারফরম্যান্স দেখতে চান।

আগামী ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ভারত থেকে কোনো শিল্পী আসছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। আরো অপেক্ষা করতে হবে। সব মিলিয়ে বলা যায়, ঢালিউড অ্যাওয়ার্ড ২০২৩ অনুষ্ঠান দর্শকদের কাছে অনেক উপভোগ্য হবে।

কমিউনিটি এর আরও খবর

img

বর্ণাঢ্য উৎসবে নিউ ইয়র্কে বৈশাখ বরণ

প্রকাশিত :  ১২:৪৭, ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বহুজাতিক সমাজে স্বদেশী সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার সংকল্পে বর্ণাঢ্য উৎসবে বৈশাখ বরণ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।বাংলাদেশের সময়ের সঙ্গে মিলিয়ে শনিবার বিকেলে টাইমস স্কোয়ারে এ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে ‘এনআরবি ওয়ার্ল্ডওয়াইড’।

মুক্তিযোদ্ধা, অভিনেতা ও সংগঠক হাসান ইমাম এতে উদ্বোধনী বক্তব্য দেন। তিনি বলেন, “মনে হচ্ছে, আমি যেন বাংলাদেশেই দিবসটি উদযাপন করছি। এভাবে বাঙালির সংস্কৃতিকে বিশ্বময় উদ্ভাসিত করতে, জাগ্রত রাখতে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে সরব থাকতে হবে।”

মুক্তিযোদ্ধা ও অভিনেত্রী লায়লা হাসান বলেন, “বাংলা সংস্কৃতি, কৃষ্টির সঙ্গে প্রবাস প্রজন্মকে জড়িয়ে রাখার এ উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। আমাদের দেখিয়ে যাওয়া সাংস্কৃতিক কর্মকাণ্ড সামনের দিনগুলোতে নতুন প্রজন্ম ধারণ ও লালনে উৎসাহিত হবে বলে আশা করছি।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি উজ্জ্বল দৃষ্টান্ত, সেখানে আমরা সব মত আর পথের মানুষ একত্রিত হয়ে পয়লা বৈশাখকে বরণ করি, উদ্‌যাপন করি।”

আয়োজক সংগঠনের প্রধান বিশ্বজিৎ সাহার উপস্থিতিতে অনুষ্ঠান সঞ্চালনা করেন তোফাজ্জল লিটন। সিটি মেয়রের পক্ষে বক্তব্য দেন তার মুখ্য প্রশাসনিক কর্মকর্তা মীর বাশার।

বৈশাখ বরণের অনুষ্ঠান সঞ্চালনা করেন শামিম আল আমিন ও ফাতেমা সাহাব রুমা। ‘সহস্রকণ্ঠে বৈশাখ বরণের’ এ আয়োজনের দ্বিতীয় দিন রোববার জ্যাকসন হাইটসে বৈশাখী মেলার পাশাপাশি চলে নাচ, গান ও পুথিপাঠ।

কমিউনিটি এর আরও খবর