মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলি, নিহত ৮

প্রকাশিত :  ০৫:৪১, ৩০ জানুয়ারী ২০২৩

মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলি, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলিতে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ জন। মেক্সিকোর উত্তরাঞ্চলীয় জেরেজ শহরের একটি ব্যস্ত নাইটক্লাবে এ ঘটনা ঘটে।

সোমবার (৩০ জানুয়ারি) মেক্সিকান পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি

প্রতিবেদনে বলা হয়েছে, জাকাতেকাস প্রদেশের জেরেজ শহরে স্থানীয় সময় শুক্রবার গভীর রাত ও শনিবারের মধ্যে এই ঘটনা ঘটে। ঘটনার সময় ভারী অস্ত্রধারী ব্যক্তিরা দুইটি গাড়িতে করে বারে এসে ঢুকে পড়ে এবং নির্বিচারে গুলি চালাতে শুরু করে বলে দেশটির নিরাপত্তা সচিবালয়ের একটি রিপোর্টে বলা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, গুলিবর্ষণের পর ঘটনাস্থলেই ছয়জন মারা যান এবং চিকিৎসাধীন অবস্থায় আরও দু’জন মারা যান। বন্দুকের গুলিতে আহত পাঁচজন রোববার হাসপাতালে ভর্তি ছিলেন।


যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় সেতু ধস: ডুবে যাওয়া ট্রাক থেকে দুই মরদেহ উদ্ধার

প্রকাশিত :  ০৫:১৫, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ০৫:১৭, ২৮ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের নগরী বাল্টিমোরে পণ্যবাহী জাহাজের ধাক্কায় সেতু ধসের ঘটনায় ডুবে যাওয়া ট্রাক থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সেতু ধসের ওই ঘটনায় এখনো চারজন নিখোঁজ আছেন। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে।খবর বিবিসির।

সংঘর্ষের ঘটনায় দুইজন নির্মাণ শ্রমিকের নাম উল্লেখ করা হয়েছে, যারা সেতুটি আঘাত করার সময় গর্ত ভরাট করছিলেন।

ইউএস কোস্টগার্ড বলেছে, ধাক্কা দেওয়া জাহাজে ১৫ লাখ মিলিয়ন গ্যালনেরও বেশি জ্বালানী তেল এবং বিপজ্জনক উপকরণযুক্ত কার্গো রয়েছে। তবে জনসাধারণের জন্য কোনো বিপদ নেই।

স্থানীয় সময় গত সোমবার দিবাগত মধ্যরাতে মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোরে সিঙ্গাপুরের পতাকাবাহী একটি কার্গো জাহাজ ফ্রান্সিস স্কট কি সেতুতে ধাক্কা দেয়। এতে প্রায় আড়াই কিলোমিটার দীর্ঘ সেতুটির একাংশ ধসে পড়ে।

আরও পড়ুন: 

জাহাজের ধাক্কায় ভেঙে পড়লো যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস স্কট কি ব্রিজ

সেতুটি ধসের পরপরই সেটি থেকে অন্তত সাতজন পানিতে পড়ে গেছে বলে জানানো হয়। তাদের খোঁজে বেশ কয়েকটি নৌযান ও হেলিকপ্টার নিয়ে মার্কিন কোস্ট গার্ড নিচের প্যাটাপসকো নদীতে ব্যাপক তল্লাশি অভিযান শুরু করে। পরে তারা জানায়, পানি থেকে তারা একজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। যার অবস্থা আশঙ্কাজনক। বাকি অন্তত ছয়জন নিখোঁজ রয়েছে।

এলএসইজি এর শিপ ট্রেকিং ডেটা অনুযায়ী, কি ব্রিজের যে অংশ ধসে পড়েছে সেখানে ঘটনার সময় সিঙ্গাপুরের পতাকাবাহী কন্টেইনার জাহাজ ‘দ্য ডালি’ ছিল।