img

কমলগঞ্জে জুয়ারিদের হামলায় পুলিশসহ আহত ৫, আটক ৫

প্রকাশিত :  ০৫:৫৩, ০২ ফেব্রুয়ারী ২০২৩
সর্বশেষ আপডেট: ১১:৪৬, ০২ ফেব্রুয়ারী ২০২৩

 কমলগঞ্জে জুয়ারিদের হামলায় পুলিশসহ আহত ৫, আটক ৫

মৌলভীবাজারের কমলগঞ্জে জুয়ার আসরে পুলিশ হানা দিতে গেলে জুয়ারিদের হামলায় ওসি (তদন্ত) সহ ৪ পুলিশ সদস্য ও স্থানীয় এক বাসিন্দা আহত হয়েছেন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। এ ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১২টায় উপজেলার উত্তর তিলকপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উত্তর তিলকপুর এলাকায় খোলামাঠে খড়কুটো দিয়ে ঘর তৈরি করে বেশ কিছুদিন ধরে স্থানীয় জুয়ারিরা আসর বসান। জুয়ার আসরের সংবাদ পেয়ে এএসআই আক্তার হোসেন ও এএসআই জালাল উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি টহল দল সেখানে অভিযান চালায়। এ সময় জুয়ার সরঞ্জাম ও নগদ টাকাসহ জাবের আহমদ, খোকা মিয়া, সায়েম মিয়া, শামীম আহমদ, শামন মিয়া, কাউসার আহমদ, কামাল মিয়াসহ ৮ জনকে আটক করে পুলিশ। পরে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করে কয়েকজন পালিয়ে গেলে আটককৃতদের হাল্লা চিৎকারে উত্তেজনার সৃষ্টি হয়।

খবর পেয়ে ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে পুলিশের অপর একটি দল ঘটনাস্থলে পৌঁছে আটককৃতদের নিয়ে থানার উদ্দেশ্যে রওয়ানা হয়। উত্তর তিলকপুর জামে মসজিদের সামনে আসার পর গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

এসময় ওসি (তদন্ত) মো. আব্দুর রাজ্জাক, এএসআই আক্তার হোসেন, এএসআই জালাল উদ্দিন, কনস্টেবল মামুনুর রশিদ ও স্থানীয় বাসিন্দা জাবির আহমদ আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয় এবং এএসআই জালাল উদ্দিন ও কনস্টেবল মামুনুর রশিদকে হাসপাতালে ভর্তি করা হয়।

পরে পুলিশ শাওন ওরফে শামন মিয়া, কাউসার আহমদ, কামাল মিয়াসহ ৫ জনকে আটক করে। রাতেই হামলার আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। অভিযোগ বিষয়ে স্থানীয়দের সাথে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। এব্যাপারে ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, এ ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের করে আটককৃত ৫ জনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

img

সিলেটে ‘হিট স্ট্রোকে’ রিকশাচালকের মৃত্যু

প্রকাশিত :  ১৬:২৯, ২১ এপ্রিল ২০২৪

‘হিট স্ট্রোকে’ সিলেটের দক্ষিণ সুরমায় এক রিকশাচালকের মৃত্যু হ‌য়ে‌ছে। রোববার দুপুরে দক্ষিণ সুরমা পুলিশ বক্সের সামনে এ ঘটনা ঘটে। প্রচণ্ড গরমে তিনি মারা যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

নিহত আবু হা‌নিফ মিয়া হ‌বিগঞ্জ জেলার লাখাই উপ‌জেলার শিবপু‌রের করম আলীর ছে‌লে।

দক্ষিণ সুরমা থানার ও‌‌সি ইয়ার‌দৌস হাসান জানান, দুপুর সাড়ে বারোটার দিকে আবু হানিফ নামের ওই রিকশাচালক দক্ষিণ সুরমা পুলিশ বক্সের সামনে অজ্ঞান হয়ে পড়েন।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে  নিয়ে যান। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী জানান, হাসপাতালে পৌঁছার আগেই তার মৃত্যু হয়েছে। সিলেটের তাপমাত্রা অনুযায়ী এটি হিথস্ট্রোক হওয়ার কথা না।  সাধারণ স্ট্রোক বা অন্য কোনো কারনেও তার মৃত্যু হতে পারে। নিহত রিকশাচালকের মরদেহটি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে র‌য়ে‌ছে।

সিলেট আবহাওয়া অফিস সুত্র জানায়, আজ সিলেটের তাপমাত্রা ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, বিকেল সোয়া চারটায় বৃষ্টি হয়েছে সিলেটে। এতে কিছুটা কমেছে তাপমাত্রা।


সিলেটের খবর এর আরও খবর