img

শাবনূরের যন্ত্রণায় ইন্ডাস্ট্রিতে পা রাখতে পারছিলাম না: পূর্ণিমা

প্রকাশিত :  ১১:১২, ০৫ মার্চ ২০২৩

শাবনূরের যন্ত্রণায় ইন্ডাস্ট্রিতে পা রাখতে পারছিলাম না: পূর্ণিমা

বিনোদন ডেস্ক: বাংলা সিনেমার একসময়ের জনপ্রিয় দুই নায়িকা শাবনূর ও পূর্ণিমা। শাবনূর এখন অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাস করছেন।তবে পূর্ণিমা দেশে থাকলেও তাকে সিনেমায় তেমন একটা দেখা যায় না।

তবে বিভিন্ন টিভি শো ও অনুষ্ঠানের উপস্থাপনা নিয়ে আছেন তিনি। সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনি শহরে শাবনূরের সঙ্গে দেখা করে আড্ডায় মেতেছেন পূর্ণিমা। 

সেখান থেকে ফেসবুক লাইভে এসে আড্ডা দিয়েছেন এই দুই তারকা।  এ সময় পূর্ণিমা বলেন, ‘আমি আপনাদের একটা সত্যি ঘটনা বলি। আপু তখন সুপারডুপার হিট, আপুর যন্ত্রণায় আমরা কেউই ইন্ডাস্ট্রিতে পা রাখতে পারছিনা এবং কোনো ছবির ধারে কাছে যেতে পারছি না। যখনই আমি শুটিং করতাম, আমাদের যে কোরিওগ্রাফার ছিলেন, ডিরেক্টররা ছিলেন, তখন বলতেন— কী এক্সপ্রেশন দাও, শাবনূরের মতো করো। শাবনূরকে নকল করো। শাবনূরকে কপি করো। সবাই বলছে যে, শাবনূরের এক্সপ্রেশন দেখছ? ওর চোখ কথা বলে ঠোট কথা বলে, শাবনূরের পায়ের যোগ্যতা তোমার নাই। আমি তখন বলতাম জ্বি জ্বি, আমি কর্নারে গিয়ে কান্না করতাম।’

এদিকে পূর্ণিমাকেও প্রশংসায় ভাসান শাবনূর। দীর্ঘদিন পর পূর্ণিমার সঙ্গে দেখা হওয়ায় আবেগে আপ্লুত হয়ে পড়েন শাবনূর। বলেন, ‘আমি আবেগে আপ্লুত পূর্ণিমাকে দেখে। সত্যি কথা আমার চোখ দিয়ে পানি চলে আসছে ওকে দেখে। অনেকদিন পর ওকে দেখে খুব ভালো লাগতেছে।’

নিজেদের সম্পর্ক নিয়ে এক ফাঁকে শাবনূর বলেন, ‘অনেকেই মনে করে আমাদের দুজনের সম্পর্ক দা-কুমড়ার মতো। আসতে কিন্তু তা নয়। আপনাদের ভুল ধারণা, আমাদের দুজনের কিন্তু দা-কুমড়ার সম্পর্ক না।’

img

আইপিএলের বেআইনি সম্প্রচারকাণ্ডে তামন্নাকে তলব করল পুলিশ

প্রকাশিত :  ১২:৫০, ২৫ এপ্রিল ২০২৪

গত বছর ‘ফেয়ার প্লে’ অ্যাপ আইপিএল ম্যাচের বেআইনি সম্প্রচার করছে বলে অভিযোগ ওঠে। অনলাইনে আইপিএলের বেআইনি সম্প্রচারকাণ্ডে নাম জড়িয়েছে অভিনেত্রী তামন্না ভাটিয়ার। মহারাষ্ট্র পুলিশের সাইবার অপরাধ দমন শাখার তরফে অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করা হবে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, আগামী ২৯ এপ্রিল তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

বেআইনিভাবে ‘ফেয়ার প্লে’ নামের একটি অ্যাপে আইপিএলের সম্প্রচারের অভিযোগ ওঠে তামন্না ভাটিয়ার বিরুদ্ধে। এর আগে ‘মহাদেব বেটিং’ অ্যাপ কাণ্ড প্রকাশ্যে আসে। তদন্তে পুলিশ দাবি করেছে, দু’টি অ্যাপের মধ্যে যোগসূত্র রয়েছে।

ওই অ্যাপের প্রচারের সঙ্গে জড়িত থাকার কারণে অতীতে অভিনেতা রণবীর কাপূর, জ্যাকলিন ফার্নান্ডেজ়, সঙ্গীতশিল্পী বাদশা-সহ একাধিক বলিউড তারকাকে জিজ্ঞাসাবাদ করে মুম্বাই পুলিশ। এ বার ‘ফেয়ার প্লে’ অ্যাপ সূত্রেই পুলিশ ‘লাস্ট স্টোরিজ় ২’ খ্যাত অভিনেত্রী তামন্না ভাটিয়ারকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে। সম্প্রতি, এই ঘটনার জেরে ২৩ এপ্রিল অভিনেতা সঞ্জয় দত্তকেও পুলিশ ডেকে পাঠায়। কিন্তু সূত্রের খবর, দেশের বাইরে থাকায় তিনি হাজিরা দিতে পারেননি।

জানা গিয়েছে, তারকা ছাড়াও ‘ফেয়ার প্লে’ অ্যাপের প্রচারের সঙ্গে জড়িত থাকা প্রায় ২০ জন সমাজমাধ্যম প্রভাবীকেও পুলিশ জিজ্ঞাসাবাদ করতে পারে।

আইপিএলের সম্প্রচারের স্বত্ব রয়েছে যে কোম্পানির অধীনে,২০২৩ সালে তারা পুলিশে অভিযোগ দায়ের করছিল। অভিযোগে বলা হয়েছিল, অনলাইন বেটিং অ্যাপ ‘ফেয়ার প্লে’ বেআইনি ভাবে আইপিএল ম্যাচের সম্প্রচার করছে। বেআইনি সম্প্রচারের জন্য সংস্থার ১০০ কোটি টাকারও বেশি লোকসান হয়েছে বলে দাবি করা হয়।