img

স্বামীকে জেলে পাঠিয়ে ওমরাহ করতে যাচ্ছেন রাখি

প্রকাশিত :  ০৭:৪৭, ১৪ মার্চ ২০২৩

স্বামীকে জেলে পাঠিয়ে ওমরাহ করতে যাচ্ছেন রাখি

বিনোদন ডেস্ক: চলতি বছরের শুরুতেই আমচকা বিয়ের কথা প্রকাশ্যে আনেন রাখি সাওয়ান্ত। মাস যেতে না যেতেই স্বামী আদিলের নামে মারধরসহ একাধিক অভিযোগ আনেন।

বিভিন্ন অভিযোগে আপাতত জেলবন্দি রাখির স্বামী। এদিকে রমজান মাসে মক্কায় ওমরাহ পালন করতে যেতে চান রাখি ওরফে ফাতিমা।

আদিল খান দুরানিকে বিয়ে করতে ইসলাম গ্রহণ করেছিলেন রাখি। রাখি জানান, ভিসা পাওয়ার চেষ্টা চালাচ্ছেন তিনি। তবে নিশ্চিত নন মক্কা যাওয়ার আইনি ছাড়পত্র পাবেন কিনা।

রাখি বলেন, অতীত ভুলে জীবনে এগিয়ে যেতে চান তিনি। নিজেকে পাঁচ ওয়াক্ত নামাজি বলে দাবি করেন তিনি।

অভিনেত্রীর ভাষ্য— ‘আমি তো ইসলাম কবুল করেছি, দিনে পাঁচবার নামাজ পড়ি। ওপরওয়ালাই এখন আমার সব। খোদার ওপর বিশ্বাস রয়েছে। উনি চাইলে আমি নিশ্চয়ই রমজানে ওমরাহ করতে যাব’।


img

নারীবাদ নিয়ে নোরা ফাহেতির মন্তব্যে ক্ষুদ্ধ নেটিজেনরা

প্রকাশিত :  ০৫:০০, ২৬ এপ্রিল ২০২৪

নারীবাদ নিয়ে মন্তব্য করায় নেটিজেনদের কাছে সমালোচনায় বলিউডের অন্যতম জনপ্রিয় ড্যান্সার ও অভিনেত্রী নোরা ফাতেহি। এক সাক্ষাৎকারে নারীবাদ নিয়ে মন্তব্য করায় নেটিজেনরা তার ওপর রেগে আগুন । 

সম্প্রতি একটি পডকাস্টের সাক্ষাৎকারে নোরা বলেছেন, নারীবাদ আসলে সমাজটাকে ধ্বংস করে ফেলেছে। আমি বলছি না যে মেয়েরা পড়াশোনা করবে না বা চাকরি করবে না; অবশ্যই করবে। তবে, এর একটা মেয়াদ বা সময়কাল আছে। পুরুষ চাকরি করবে, টাকা উপার্জন করবে, খাবার আনবে ও পরিবারকে রক্ষা করবে।

তিনি বলেন, অন্যদিকে নারী মা হবে, সন্তানের দেখাশোনা করবে, রান্না করবে, ঘরের কাজ করবে। নারী–পুরুষের ভূমিকা এমনই হওয়া উচিত। এতে খারাপ কী! আমি এভাবেই চিন্তা করি। শুনলে মনে হবে, আমি হয়তো এখনো আদ্যিকালেই পড়ে আছি বা ওল্ড স্কুল। তবে, এটাই আমার বিশ্বাস। 

নোরার কথা শুনে কার্যত অবাক সবাই। তিনি নিজে দাপিয়ে কাজ করছেন বহির্বিশ্বে, অথচ তিনি মেয়েদের বাড়ির কাজে বাঁধতে চাইছেন। নোরার কথা বিরক্ত হয়ে এক ব্যক্তি লেখেন, ‘উনি কেন এখনো বিয়ে করে বাচ্চা লালনপালন না করে বেপর্দা হয়ে নাচানাচি করে বেড়াচ্ছেন? সিনেমায় যতই নায়িকা হন না কেন, ব্যক্তিগত জীবনে আপনি আসলে একটা খলচরিত্র।

অন্য আরেক ব্যক্তি লেখেন, এত ফালতু কথা আমি জীবনে শুনিনি। বুঝেছি, উনি কাদের খুশি করতে এসব কথা বলছেন! ওনার ভক্তরা তো সাধারণত পুরুষ। উনি আসলে ওনার পুরুষ ভক্তদের খুশি করতে চান।