অনূর্ধ্ব-১৭ মহিলা সাফ

img

ভারতকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

প্রকাশিত :  ১৭:৫০, ২৪ মার্চ ২০২৩

ভারতকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: দুই দলের খেলার মান ছিল একই কাতারের। প্রাপ্ত গোলের সুযোগে অবশ্য এগিয়ে ছিল ভারত। কিন্তু কপাল ভালো থাকায় প্রতিবেশী দলটির বিপক্ষে বাংলাদেশের জয় আত্মঘাতী গোলে।

শুক্রবার কমলাপুর স্টেডিয়ামে ১-০ গোলে ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ মহিলা সাফে শিরোপার আশা জিইয়ে রেখেছে রুমা আক্তাররা। জয়ের ফলে তিন ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৬। ভারতের দুই খেলায় পয়েন্ট ৩।

অন্যদিকে, প্রথম ম্যাচে আনাস্তাসিয়া চেরনোসোভার হ্যাটট্রিকে রাশিয়া ৯-১ গোলে হারায় ভুটানকে। ভুটানের গোলটি আত্মঘাতী। টানা দুই জয়ে ৬ পয়েন্ট ইউরোপ থেকে আসা দলটির।

আজকের খেলায় চারজনকে বদল করে ভারতের বিপক্ষে একাদশ সাজান কোচ গোলাম রাব্বানী ছোটন।

প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হওয়ার পর ৭৪ মিনিটে ভারতের আখিলা রাজনের আত্মঘাতী গোলে বাংলাদেশ এগিয়ে যায়। জ্যোতির ক্রস হেডে ক্লিয়ার করতে গেলে নিজেদের জালে বল পাঠিয়ে দেন ভারতীয় ডিফেন্ডার।

বাংলাদেশ প্রথমার্ধেই এগিয়ে যেতে পারতো। ৬ মিনিটে বা প্রান্ত দিয়ে পূজা দাস বল নিয়ে ভারতের বক্সের ভেতরে ঢুকে গড়ানো ক্রস করেন। ওই বলে ঠিকঠাক পা লাগাতে পারেননি সুলতানা।

১৬ মিনিটে বাংলাদেশ ডিফেন্ডার রুমা বল বিপদমুক্ত করতে পারেননি। তার ভুলে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন ভারতের পূজা। তিনি বাংলাদেশ গোলরক্ষক সঙ্গীতার মাথার ওপর দিয়ে বলটি তুলে দেন। কিন্তু কপাল ভালো বাংলাদেশের, বলটি পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

৪০ মিনিটে বক্সের ভেতরে সুরভী বল পেয়ে বা পায়ে ঠিকঠাক শট সেটা গোল হতে পারতো। কিন্তু বল চলে যায় পোস্টের ওপর দিয়ে।

২৮ তারিখে বাংলাদেশের শেষ ম্যাচ নেপালের বিপক্ষে।

বাংলাদেশ দল : সঙ্গীতা, রুমা, রিতা, অর্পিতা, মিতু, পূজা, কানন, সাগরিকা, যুথী, সুলতানা ও প্রীতি।


img

মেসির জোড়া গোলে টানা দ্বিতীয় জয় মিয়ামির

প্রকাশিত :  ০৬:০০, ২১ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৬:০২, ২১ এপ্রিল ২০২৪

ইনজুুরির কারণে লিওনেল মেসি মাঠে না থাকায় হেরেই চলেছিল ইন্টার মিয়ামি। অবশেষে চোট কাটিয়ে দলে ফিরেই মিয়ামিকে জয়ে ফিরিয়ে দিলেন মেসি। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী জাদুকরী ফুটবল দক্ষতায় টানা দ্বিতীয় জয় পেল মিয়ামি।

যুক্তরাষ্ট্রের মেজর সকার (এমএলএস) লিগের চলতি মৌসুমের নিয়মিত সেশনে ন্যাসভিলে এসসিকে ৩-১ গোলে হারিয়েছে মিয়ামি। এদিন জোড়া গোল করেন মেসি।

শনিবার ভোররাতে ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে মাত্র ২ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে মিয়ামি। মিডফিল্ডার ফ্রাংকো নিগ্রির ভুলে গোল হজম করে ফ্লোরিডার ক্লাবটি।

এরপর ম্যাচের ১১ মিনিটে গোল করে মিয়ামিকে সমতায় ফেরান মেসি। দ্বিতীয়বারের চেষ্টায় গোলটি করেনমেসি। তার প্রথম শট রুখে দিয়েছিলেন ন্যাসভিলের গোলরক্ষক ইলিয়ট পানিকো। তবে দ্বিতীয় শটে ঠিকই জাল কাঁপিয়েছেন মেসি।

দ্বিতীয়ার্ধে নিজের দ্বিতীয় (দলের তৃতীয়) গোলের দেখা পান আর্জেন্টাইন তারকা। ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। প্রথমার্ধের শেষ দিকে (৩৯ মিনিটে) মিয়ামির দ্বিতীয় গোলটি করেন সার্জিও বস্কুয়েটস।

চলতি মৌসুমে মিয়ামির হয়ে দারুণ খেলছেন মেসি। সব ধরনের প্রতিযোগিতায় ৯ ম্যাচে এরইমধ্যে মেসির ঝুলিতে জমা হয়েছে ৯ গোল ও ৮ অ্যাসিস্ট।

মিয়ামির পরের ম্যাচ আগামী শনিবার। নিউ ইংল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে যাবে মেসির দল।