গুলিস্তানে বিস্ফোরণ : ১৯ দিন পর আরও একজনের মৃত্যু

প্রকাশিত :  ০৮:৫২, ২৬ মার্চ ২০২৩
সর্বশেষ আপডেট: ১২:৪১, ২৬ মার্চ ২০২৩

গুলিস্তানে বিস্ফোরণ : ১৯ দিন পর আরও একজনের মৃত্যু

জনমত ডেস্ক: রাজধানী গুলিস্তানের সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ জনে।

রোববার (২৬ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মো. হাসান (৩২) মারা যান। মৃত ব্যক্তির বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার সোনাপুর এলাকায়। সে ওই এলাকার আবু আহম্মদ সিদ্দিকীর সন্তান ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হাসান চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে মারা গেছেন। তার শরীরের ১২ শতাংশ দগ্ধ হয়েছিলো।

বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনটির নাম কুইন টাওয়ার। গত ৭ মার্চ বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে সিদ্দিকবাজারের নর্থসাউথ রোডে সাততলা ওই ভবনে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। দুর্ঘটনার পরই উদ্ধারকাজে অংশ নেয় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয়রা উদ্ধারকাজে সহায়তা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে।

বিস্ফোরণের ওই ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে পুলিশ যে মামলা করেছে, সেই মামলায় ভবন মালিকসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।


ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

প্রকাশিত :  ০৯:৪১, ২৮ মার্চ ২০২৪

আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যাত্রী ও যানবাহন পারাপারে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল করবে। আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ তথ্য জানানো হয়েছে। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

এ সময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তারা জানান, আসন্ন ঈদে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে ২টি ফেরি বাড়িয়ে ১৫টি এবং ৩টি লঞ্চ বাড়িয়ে ২০টি করা হয়েছে। দৌলতদিয়া প্রান্তে ৩টি ঘাট সচল থাকবে।

আর দৌলতদিয়া ঘাট এলাকা যানজটমুক্ত রাখতে ঈদের আগের ও পরের ৩ দিনসহ মোট ৭ দিন পচনশীল ও জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য সব ট্রাক পারাপার বন্ধ থাকবে।