img

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক মার্তিনেজ

প্রকাশিত :  ১০:৪২, ২১ মে ২০২৩
সর্বশেষ আপডেট: ১১:৩৫, ২১ মে ২০২৩

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক মার্তিনেজ

স্পোর্টস ডেস্ক: কলকাতায় আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। একাধিক অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি তিনি মোহনবাগান ক্লাবেও যাবেন। তবে তার আগে তিনি ঢাকা সফর করবেন। 

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত কলকাতায় আনার জন্য যোগাযোগ করেছিলেন মার্তিনেজের সঙ্গে। তবে মার্তিনেজ শুধু কলকাতা নয়; বাংলাদেশেও আসার আগ্রহ ব্যক্ত করেছেন। এর আগে এই শতদ্রু দত্তর উদ্যোগেই কলকাতা ঘুরে গেছেন ফুটবলের দুই অমর চরিত্র পেলে ও ম্যারাডোনা। ঘুরে গেছেন গত নভেম্বরে বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান অধিনায়ক কাফুও। মার্তিনেজের আসন্ন কলকাতা সফরের সব বন্দোবস্তও তিনিই করছেন।

শতদ্রু ভারতীয় সংবাদমাধ্যম এই সময় ডিজিটালকে জানান, ৩ তারিখ অর্থাৎ ৩ জুলাই মার্তিনেজ একদিনের জন্য ঢাকা সফরে যাবেন। তবে সেখানে গিয়ে তিনি কোনো অনুষ্ঠানে অংশ নেবেন কিনা তা জানা যায়নি। তবে সেটি বাংলাদেশের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হবে। বাংলাদেশের কোনো ক্লাবে যাবেন কিনা তাও সিদ্ধান্ত হয়নি। তবে সেটি খুব শিগগিরই জানা যাবে।

নিজের ফেসবুক পোস্টে শতদ্রু জানান, বাংলাদেশে আর্জেন্টিনার বিশাল সমর্থক সংখ্যা থাকায় তিনি মার্তিনেজকে সেখানে নেওয়ার পরিকল্পনা করেছেন। 

তিনি লেখেন, ‘এমিলিয়ানো মার্তিনেজের মনে বাংলাদেশের জন্য একটা বিশেষ জায়গা রয়েছে। কারণ বাংলাদেশের সমর্থন অনেক বেশি।’

কাতার বিশ্বকাপে সমর্থনের দিক থেকে তাক লাগিয়েছে বাংলাদেশ। দেশের বিভিন্ন প্রান্তে জায়ান্ট স্ক্রিন লাগিয়ে বাংলাদেশিরা খেলা দেখেছেন। প্রায় প্রতিটা দলের ম্যাচ কেন্দ্র করেই সমর্থকদের ভিড় দেখা গেছে। ব্রাজিল, আর্জেন্টিনা, পর্তুগালের মতো বড় দলের ম্যাচ নিয়ে আগ্রহ তুঙ্গে ছিল। ফিফার পক্ষ থেকে বাংলাদেশের সমর্থকদের ছবি শেয়ার করে তাদের ধন্যবাদ জানানো হয়েছে। তেমনই ব্রাজিল, আর্জেন্টিনার মতো দলের পক্ষ থেকেও বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানানো হয়। 

জানা গেছে, মার্তিনেজ ৩ জুলাই ঢাকায় নামবেন। এর পর ঢাকা থেকে মার্তিনেজ আসবেন কলকাতায়। ৪ তারিখ যাবেন মোহনবাগান ক্লাবে। সেদিন সন্ধ্যায় তিনি সবুজ মেরুণ ক্লাবে যাবেন। এ ছাড়া একাধিক অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে তার।

খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-20 বিশ্বকাপ

img

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় ইংল্যান্ডের

প্রকাশিত :  ০৯:০১, ২০ জুন ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজের ৪ উইকেটে ১৮০ রানের জবাবে ১৫ বল হাতে রেখে ২ উইকেটে ১৮১ তুলে জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

বৃহস্পতিবার (২০ জুন) সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিতে ক্যারিবিয়ানদের ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক জস বাটলার। ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার ব্রান্ডন কিং ও জনসন চার্লস।

তবে দলীয় ৪০ রানে ১৩ বলে ২৩ রান করে রিটার্ড হার্ট হয়ে ফিরে যান কিং। এরপর নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন জনসন। জনসন ৩৪ বলে ৩৮ ও পুরান ৩২ বলে ৩৬ রান করেন 

মাঝে অধিনায়ক রোভম্যান পাওয়েল ১৭ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষ দিকে শেরফান রাদারফোর্ডের ২৫ বলে ২৮ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ইংলিশ ওপেনার ফিল সল্ট ও জস বাটলার। উদ্বোধনী জুটিতে ৬৭ রান যোগ করেন এই দুই ব্যাটার। 

তবে এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় ইংল্যান্ড। বাটলার ২২ বলে ২৫ ও মঈন আলি ১০ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান। তাদের বিদায়ের পর জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে ক্যারিবিয়ান বোলারদের ওপর চড়াও হন সল্ট।

আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন সল্ট। এই দুই ব্যাটারের ব্যাটে ১৫ বল হাতে রেখে ৮ উইকেটের জয় পায় ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের পক্ষে আন্দ্রে রাসেল ও রস্টন চেজ নেন ১টি করে উইকেট।