img

জমিয়ত নেতা মাওলানা বদর উদ্দিন আজমল এমপির সাথে উলামায়ে কেরামের মতবিনিময়

প্রকাশিত :  ১২:২৮, ২৫ মে ২০২৩

জমিয়ত নেতা মাওলানা বদর উদ্দিন আজমল এমপির সাথে উলামায়ে কেরামের  মতবিনিময়

ভারতে মুসলমানদের অবিসংবাদিত নেতা, দারুল উলুম দেওবন্দের শুরা মেম্বার, জমিয়তে উলামা আসাম প্রদেশের প্রেসিডেন্ট, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান মাওলানা বদর উদ্দিন আজমল তাঁর সুযোগ্য সন্তান মুফতি আবদুর রাহমান এম, এল, এ সহ ইংল্যান্ডের সংক্ষিপ্ত সফরে রয়েছেন। 

মাওলানা বদরুদ্দিন আজমল এমপি লন্ডনের ফোর্ড স্কয়ার মসজিদের সেমিনার হল মিলনায়তনে ২০ মে শনিবার দুপুরে স্থানীয় বাংলাদেশী প্রতিনিধিত্বশীল উলামায়ে কেরাম ও কমিউনিটি নেতৃবৃন্দের সাথে এক গুরুত্বপূর্ণ মত বিনিময় সভায় মিলিত হন। 

কাউন্সিল অফ মস্কের চেয়ারম্যান মাওলানা হাফিজ শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন ইমাম মাওলানা রেজা বিন সাদিক। অতঃপর সম্মানিত মেহমানের প্রতি শুকরিয়া জ্ঞাপন করে অপূর্ব অতুলনীয় একটি নাতে রাসূল পেশ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ—সভাপতি মুফতি আবদুল মুনতাকিম। এ সময় সম্মানিত মেহমান মাওলানা বদর উদ্দিন আজমল এর বলিষ্ঠ রাজনৈতিক নেতৃত্ব এবং অসাধারণ জনসেবা মূলক কার্যক্রমের বিবরণ তুলে ধরেন সভার সভাপতি মাওলানা হাফিজ শামছুল হক। 

প্রধান অতিথির সামনে উপস্থিত উলামায়ে কেরাম ও নেতৃবৃন্দের পরিচয় তুলে ধরেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ। সভায় বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট উলামায়ে কেরাম ও নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা সৈয়দ আশরাফ আলী, অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ, হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, মাওলানা শাহ মিজানুল হক, মাওলানা মাহবুব তালুকদার, মাওলানা শাহ নূর মিয়া, মুফতি ছালেহ আহমদ, মাওলানা নাজিরুল ইসলাম, মাওলানা জসীম উদ্দীন, মাওলানা নাজমুল হাসান ও আলহাজ্ব ইউনুস আলী সহ আরো অনেক। 

সভায় আজমল ফাউন্ডেশন এর একটি বহুল কার্যক্রম সম্বলিত দীর্ঘ ডকুমেন্টারি উপস্থিত সকলের সামনে পেশ করা হয়। এ সময় ইউকে জমিয়তের পক্ষ থেকে লন্ডনে জমিয়তের শতবার্ষিকী অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত স্মারক এর কপি মেহমানের হাতে তুলে দেয়া হয়।


কমিউনিটি এর আরও খবর

img

নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠনের দাবিতে বাফেলো শহরে সংবাদ সম্মেলন

প্রকাশিত :  ০৯:২৮, ২০ জুন ২০২৪

দ্রুততম সময়ে গড়ে ওঠা ওয়েস্টার্ন নিউইয়র্কের শহর বাফেলো, নায়াগারা ফলস, সিরাকিউস, রোচেস্টার, জেইমস টাউনসহ অন্যান্য ছোট বড় এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে \"নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট\" গঠনের দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ। খবর বাপসনিউজ।

গত ১১ই জুন ২০২৪ ,মঙ্গলবার ইউনিভার্সিটি হাইটস এলাকার একটি অফিসে এই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সংবাদ সম্মলেন লিখিত বক্তব্য পাঠ করেন \"নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠন সমন্বয় কমিটি\"র প্রধান সমন্বয়কারী ও জিয়া লাইব্রেরী ডটকমের প্রেসিডেন্ট মতিউর রহমান লিটু।

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে অনুরোধ জানিয়ে অনুষ্ঠিত এই সাংবাদিক সম্মলনে বাফেলো সিটি বিএনপি কমিটি গঠন নিয়েও আলোচনা হয়েছে এবং বাফেলো সিটি বিএনপির নির্বাচনে অংশ নিতে আহ্বায়ক হিসাবে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক প্রচার সম্পাদক নাজমুল আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়কের জন্য ব্রুকলিন বিএনপির সাবেক সভাপতি কামাল উদ্দিনকে এবং নিউইয়র্ক মহানগর বিএনপি (দক্ষিণ) এর সাবেক সদস্য তারিকুল ইসলাম প্রিন্স মৃধাকে সাধারণ সম্পাদক হিসাবে পরিচয় করিয়ে দেয়া হয়েছে।

সংবাদ সম্মলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন: ঢাকা মহানগর তাঁতীদলের সাবেক সদস্য সচিব ও নিউইয়র্ক স্টেট্ বিএনপি গঠনের অন্যতম সংগঠক আব্দুর রহিম, সিটি হলে কর্মরত বাংলাদেশী কর্মকর্তা ও দোল্লাই নবাবপুর ডিগ্রি কলেজ (কুমিল্লা) সাবেক ভিপি জাভেদ মোস্তফা, নিউইয়র্ক মহানগর বিএনপি (উত্তর) সাবেক সদস্য আমিনুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা সৈয়দ ঝিলু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মিয়া, বরিশাল মহানগর বিএনপির সাবেক সদস্য জাঈদ বিশ্বাস, বাফেলো বিএনপি নেতা তোফাজ্জল হোসেন, বরিশাল জেলা ছাত্রদল নেতা রাকিব, বাফেলো বিএনপি নেতা মাকসুদুর রহমান টিটু প্রমুখ।



কমিউনিটি এর আরও খবর