img

গাজীপুর সিটি নির্বাচন: ৪২৬ কেন্দ্রের ফলাফলে এগিয়ে জায়েদা খাতুন

প্রকাশিত :  ১৮:৩২, ২৫ মে ২০২৩

 গাজীপুর সিটি নির্বাচন: ৪২৬ কেন্দ্রের ফলাফলে এগিয়ে জায়েদা খাতুন

জনমত ডেস্ক: বড় কোনো সংঘাত ছাড়াই শেষ হয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। এতে মেয়র পদে এখন পর্যন্ত এগিয়ে আছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন  (টেবিল ঘড়ি)। ৪২৬ টি কেন্দ্রের ফলাফলে তিনি ভোট পেয়েছেন ১৮৭৭০০টি। অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খান (নৌকা মার্কা) পেয়েছেন ১৭৪৫০০ভোট।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। সকালে কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমতে থাকে। এছাড়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া যায়। জাল ভোট দিতে গিয়ে আটক হয়েছেন নৌকার একজন সমর্থক। অনিয়মের জন্য আটক করা হয়েছে আরও দু’জনকে।

img

তলে-তলে আবার কি করে সেটা তো বলা মুশকিল: কাদের

প্রকাশিত :  ০৯:১৪, ১৪ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ০৯:১৫, ১৪ মে ২০২৪

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র বাংলাদেশ সফর বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি এ নিয়ে কোনো আলোচনা করতে চাই না। রুটিন আসা আসবে, যাবে। ‘তারা কি করছে না করছে জানি না। তারা উপরে-উপরে পাত্তা দেয় না, তলে-তলে আবার কি করে সেটা তো বলা মুশকিল।’

মঙ্গলবার (১৪ মে) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘একজন সহকারী পররাষ্ট্রমন্ত্রী। তাকে নিয়ে বাংলাদেশ এত মাতামাতি কেন? তার প্রয়োজনে সে এসেছে। তাদের অ্যাজেন্ডা আছে। সম্পর্ক যখন থাকে সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা থাকে। তো সেটা তারা করতে আসছেন। আমরা দাওয়াত করে কাউকে আনছি না।’

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা কোনো প্রকার স্যাংশন, ভিসানীতি এগুলোর কেয়ার করি না।’