img

রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হবে চলতি সপ্তাহে

প্রকাশিত :  ০৯:৫২, ০৪ জুন ২০২৩

রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হবে চলতি সপ্তাহে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা গত ৩১ মে (বুধবার) শেষ হয়েছে। এই ভর্তি পরীক্ষার ফল চলতি সপ্তাহের যেকোনো দিনে প্রকাশ হবে বলে জানা গেছে।

রোববার (৪ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে দৈনিক ইত্তেফাক\'কে এ তথ্য জানান। 

জনসংযোগ দপ্তরের এই প্রশাসক বলেন, পরীক্ষা শেষ হওয়ার পরদিন থেকেই ভর্তি পরীক্ষার ফল প্রস্তুতির কাজ শুরু হয়েছে। পরীক্ষার ফল যাতে নির্ভুল হয় সেদিকে যথেষ্ট সতর্ক থেকে আমরা কাজ করে যাচ্ছি। চলতি সপ্তাহের যেকোনো দিন ফল প্রকাশিত হবে।


img

সময় বাড়ল এইচএসসির ফরম পূরণের

প্রকাশিত :  ১২:০৬, ২১ এপ্রিল ২০২৪

বিলম্ব ফি ছাড়া ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার শিক্ষার্থীদের ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।    রোববার (২১ এপ্রিল) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বোর্ডের নির্দেশনায় বলা হয়, এইচএসসি পরীক্ষার অনলাইনের ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হলো। ‘সোনালী সেবার’ মাধ্যমে ফি পরিশোধ করা যাবে ৬ মে পর্যন্ত।

নির্দেশনায় আরও উল্লেখ করা হয়, বিলম্ব ফিসহ ফরম পূরণের সময় আগামী ৭ মে থেকে শুরু হয়ে চলবে ১২ মে পর্যন্ত। ‘সোনালী সেবার’ মাধ্যমে ফি পরিশোধ করা যাবে ১৩ মে পর্যন্ত।

শিক্ষা বোর্ডগুলো জানিয়েছে, বিজ্ঞান শাখার পরীক্ষার্থীদের মোট ২ হাজার ৬৮০ টাকা এবং মানবিক ও ব্যবসায় শিক্ষার জন্য ২ হাজার ১২০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার কোনো পরীক্ষার্থীর চতুর্থ বিষয়ে ব্যবহারিক পরীক্ষা থাকলে এ ফির সঙ্গে অতিরিক্ত যুক্ত হবে ১৪০ টাকা। আর মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার কোনো শিক্ষার্থীর নৈর্বাচনিক বিষয়ে ব্যবহারিক থাকলে বিষয়প্রতি আরও ১৪০ টাকা করে যোগ হবে।


শিক্ষা এর আরও খবর