প্রকাশিত :  ০৭:৪৭, ০৫ আগষ্ট ২০২৩

রানি এলিজাবেথের প্রথম মৃত্যুবার্ষিকীতে থাকছে না কোনো আয়োজন

রানি এলিজাবেথের প্রথম মৃত্যুবার্ষিকীতে থাকছে না কোনো আয়োজন

আগামী সেপ্টেম্বরের ৮ তারিখ রানি দ্বিতীয় এলিজাবেথের প্রথম মৃত্যুবার্ষিকী। কিন্তু তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোনও আয়োজন করবেন না ছেলে রাজা তৃতীয় চার্লস। শুক্রবার (৪ আগস্ট) রাজ পরিবারের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, আগামী ৮ সেপ্টেম্বর রানির প্রথম মৃত্যুবার্ষিকীতে তার ছেলে রাজা তৃতীয় চার্লস অত্যন্ত নিভৃতে দিনটি কাটাবেন। এ ক্ষেত্রে চার্লস আদতে তার মায়েরই পদাঙ্ক অনুসরণ করছেন। রানি তৃতীয় এলিজাবেথও তার বাবার মৃত্যুবার্ষিকী নীরবে পালন করতেন।

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর রাজা হন ৭৪ বছর বয়সী চার্লস। ৯৬ বছর বয়সী রানির মৃত্যুতে যুক্তরাজ্যজুড়ে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে ১০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছিল। রানির অন্ত্যেষ্টিক্রিয়ার দিনে হাজার হাজার মানুষ রাস্তার দুই পাশে দাঁড়িয়ে তাকে শেষ শ্রদ্ধা জানান।

ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানির শেষকৃত্য সম্পন্নের পর ব্রিটিশ রাজকীয় নৌবাহিনীর সেনারা রানির কফিন বহন করে উইন্ডসর ক্যাসলে নিয়ে যাচ্ছেন। এ সময় রাজা তৃতীয় চার্লসসহ রাজপরিবারের সদস্যরাও সঙ্গে ছিলেন। গতকাল যুক্তরাজ্যের লন্ডনে।

তবে বাকিংহাম প্যালেসের মুখপাত্র বলেছেন, রানির প্রথম মৃত্যুবার্ষিকীতে রাষ্ট্রীয় কোনো আয়োজন থাকবে না। রাজা তৃতীয় চার্লস এবং তার স্ত্রী ক্যামিলা নীরবে-নিভৃতে দিনটি পার করবেন।





Leave Your Comments


যুক্তরাজ্য এর আরও খবর