img

জগন্নাথপুরে রাধাষ্টমী পালিত

প্রকাশিত :  ০৬:৪৮, ২৪ সেপ্টেম্বর ২০২৩

 জগন্নাথপুরে রাধাষ্টমী পালিত

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের অন্তরঙ্গা শক্তি শ্রীমতি রাধারানীর জন্মতিথি উপলক্ষে রাধাষ্টমী শনিবার (২৩ সেপ্টেম্বর) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় মহিলা গীতা সংঘের উদ্যাগে পালিত হয়েছে।

উপজেলা সদরের বাসুদেব মন্দির থেকে এক বর্ণাঢ্য র‍্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জগন্নাথ জিউর আখড়া ও কালি মন্দির প্রদক্ষিণ করে পরে বাসুদেব জিউর মন্দিরে গিয়ে শেষ হয়।

র‍্যালিতে নেতৃত্ব দেন মহিলা গীতা সংঘের সভাপতি গীতা চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সতীশ গোস্বামী, কমিউনিটি নেতা আশীষ কুমার দেব, মুকুল ভট্টাচার্য, মহিলা গীতা সংঘের মনি বণিক, আরতি বণিক, সাথী তালুকদার, রিংকু চৌধুরী প্রমুখ।

img

শমশেরনগর হাসপাতাল প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলা নির্মাণ কাজের শুভ উদ্বোধন

প্রকাশিত :  ১৯:৫৮, ২২ জুন ২০২৪

সালেহ আহমদ (স\'লিপক): মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর জেনারেল হাসপাতালের ড. আব্দুস শহীদ এমপি প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেল ৪টায় বিলেত প্রবাসী হোমল্যান্ড ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান দানবীর আলহাজ্ব ফয়জুল হক এই নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

শমশেরনগর হাসপাতাল কমিটির নির্বাহী সভাপতি বিশিষ্ট কন্ঠশিল্পী সেলিম চৌধুরীর সভাপতিত্বে ও নির্বাহী সহ-সভাপতি মুজিবুর রহমান রঞ্জুর সঞ্চালনায় আলোচনা পর্বে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব ফয়জুল হক।

এসময় তাঁকে ফুল দিয়ে বরণ করে শমশেরনগর হাসপাতাল কমিটি। দোতলায় উঠে মশলা ঢেলে নির্মাণ কাজের উদ্বোধন করেন ফয়জুল হক। এরপর শমশেরনগর হাসপাতালের উন্নতি, দাতা ফয়জুল হকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সমাজসেবী আলহাজ্ব মুজিবুল হক, শমশেরনগর হাসপাতাল কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সালাম, কোষাধ্যক্ষ আব্দুল মোত্তাকিন, আব্দুস শহীদ, মাওলানা হেলাল উদ্দিন, মুজিবুর রহমান চৌধুরী মুকুল, হাজী ইউসুফ আলী, আমিনুল হক খোকন, মতিউর রহমান সাহেদ, মোস্তাফিজুর রহমান পারুল, সোনাই মিয়া, শাজাহান সিরাজ, মিজানুর রহমান, আবুল লেইছ, শমরেন্দ্র সেন শর্মা প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসপাতালের কার্যক্রম ও সর্বশেষ অবস্থা ব্যাখা করে হাসপাতাল কমিটির নির্বাহী সভাপতি বিশিষ্ট কন্ঠশিল্পী সেলিম চৌধুরী ও নির্বাহী সহ-সভাপতি মুজিবুর রহমান রঞ্জু বলেন, আনুষ্ঠানিকভাবে হাসপাতাল উদ্বোধন না হলেও বিগত দেড় মাস ধরে পরীক্ষামূলকভাবে বিনামূল্যে (রেজিস্ট্রেশন ছাড়া) আগত রোগীদের আউটডোর চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এখন পর্যন্ত দেড় শতাধিক রোগী শমশেরনগর হাসপাতালের চিকিৎসা সেবা গ্রহণ করেছেন।

উল্লেখ্য, মৌলভীাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের মেলাগড় গ্রামের প্রবাদপুরুষ বিলেত প্রবাসী হোমল্যান্ড ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান দানবীর আলহাজ্ব ফয়জুল হক এর অর্থায়নে রাজনগর উপজেলার কামারচাক ও টেংরা ইউপি সহ বিভিন্ন এলাকায় কলেজ, হাই স্কুল, মাদ্রাসা, মসজিদ এতিমখানা, ঈদগাহ, দাতব্য চিকিৎসা সহ অসংখ্য সেবামূলক ও ধর্মীয় প্রতিষ্ঠান গঁড়ে উঠেছে।

দানবীর আলহাজ্ব ফয়জুল হক শমশেরনগর জেনারেল হাসপাতাল প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলা কিডনি বিভাগের যাবতীয় নির্মাণ ব্যায় বহন করবেন। শমশেরনগর জেনারেল হাসপাতাল পরিচালনা কমিটি এই ফ্লোরটি দানবীর আলহাজ্ব ফয়জুল হক নামে নামকরণের সিদ্ধান্ত ইতিপূর্বে নিয়ে রেখেছে।

এদিকে বৃহস্পতিবার (২০ জুন) বিকাল সোয়া ৫টায় তিন বন্ধুকে সাথে নিয়ে বৃটেন প্রবাসী আব্দুল মছব্বির শমশেরনগর হাসপাতাল পরিদর্শন করে হাসপাতাল তহবিলে ১ লাখ টাকার চেক প্রদান করেন।

হাসপাতাল কমিটির নির্বাহী সভাপতি বিশিষ্ট কন্ঠশিল্পী সেলিম চৌধুরীর সভাপতিত্বে ও নির্বাহী সহ-সভাপতি মুজিবুর রহমান রঞ্জুর সঞ্চালনায় অতিথি আব্দুল মছব্বিরকে এসময় শমশেরনগর হাসপাতালের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

আলোচনা পর্বে বৃটেন প্রবাসী আব্দুল মছব্বির বলেন, ভালো কাজে শত বাঁধা আসবে। আপনাদের ঐক্যবদ্ধ কাজ সে বাঁধাকে দূরে ঠেলে এগিয়ে যাবে। নিষ্ঠার সাথে আপনাদের এ ভালো কাজ সরেজিমন দেখে আমি মুগ্ধ। তাই আজ তিন বন্ধুকে সাথে নিয়ে এ কাজ দেখালেন। বন্ধুদেরকে বলবো, তারাও যেন শমশেরনগর হাসপাতাল তহবিলে দান করেন। এরপর আব্দুল মছব্বির শমশেরনগর হাসপাতাল তহবিলে ১ লাখ টাকার চেক প্রদান করেন।

এসময় শমশেরনগর হাসপাতাল কমিটির সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শমশেরনগর হাসপাতাল ইংল্যান্ড কমিটি অক্লান্ত পরিশ্রম করে নিয়মিত নতুন নতুন দাতা সংগ্রহ করে হাসপাতাল তহবিল সমৃদ্ধ করছেন। শমশেরনগরের সন্তান ইংল্যান্ড প্রবাসী আব্দুল গনি চৌধুরী সম্প্রতি মৌলভীবাজার সদর উপজেলার কচুয়া গ্রামের সূর্যসন্তান ইংল্যান্ড প্রবাসী আব্দুল মছব্বিরকে ওয়াটসআপ জুম মিটিংয়ে যুক্ত করেছিলেন। সেই মিটিংয়ে আব্দুল মছব্বির শমশেরনগর হাসপাতাল কার্যক্রম সম্পর্কে কিছুটা ধারণা পেয়ে তিনি বলেছিলেন জুন মাসে বাংলাদেশে আসবেন এবং সুযোগ করে শমশেরনগর হাসপাতাল পরিদর্শন করবেন। এরই ধারাবাহিকতায় তিনি শমশেরনগর হাসপাতাল পরিদর্শন এবং হাসপাতাল তহবিলে ১ লাখ টাকার চেক প্রদান করেন।