img

মাধবপুরে বজ্রপাতে চাচি-ভাতিজির মৃত্যু

প্রকাশিত :  ১৪:৫২, ২৯ সেপ্টেম্বর ২০২৩
সর্বশেষ আপডেট: ১৫:১৯, ২৯ সেপ্টেম্বর ২০২৩

 মাধবপুরে বজ্রপাতে চাচি-ভাতিজির মৃত্যু

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় বজ্রপাতে নারী-শিশু দুইজনের মৃত্যু হয়েছে। নিহতরা সম্পর্কে পরষ্পররে চাচি-ভাতিজি।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার ছাতিয়ান ইউনিয়নের শিমুলঘর এলাকায় এ ঘটনা ঘটে বলে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাকিবুল ইসলাম খান নিশ্চিত করেন।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন, শিমুলঘর গ্রামের রুবেল মিয়ার মেয়ে সাদিয়া আক্তার (১২) ও সোহেল মিয়ার স্ত্রী শান্তা আক্তার (২২)।

স্থানীয়রা জানান, বিকেলে একই পরিবারের তিনজন মাধবপুর উপজেলার ধর্মঘর এলাকায় বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। তারা ফান্দাউক-ছাতিয়ান সড়কে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে তিনজন আহত হন।

পরে স্থানীয়রা তাদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক ছাদিয়া আক্তার ও শান্তা আক্তারকে মৃত ঘোষণা করেন।

এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত আহত অবস্থায় শিমুলঘর গ্রামের রহমত আলীর স্ত্রী শারমিন আক্তারকে (২৫) হাসপাতালে চিকিৎসা চলছিল।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মন্জুর আহসান জানান, বজ্রপাতে নিহত দুজন ও আহত নারীর পরিবারকে সরকারি অর্থসহায়তা প্রদান করা হবে।

জাতীয় এর আরও খবর

img

বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ

প্রকাশিত :  ১৬:০৭, ১৭ জুলাই ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:৪৫, ১৭ জুলাই ২০২৪

শান্তিপূর্ণ প্রতিবাদ করা মৌলিক মানবাধিকার। বাংলাদেশ সরকারের উচিত মানুষের এ অধিকার নিশ্চিত করা। চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে এমন মন্তব্য করেছেন জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক।

গতকাল মঙ্গলবার জাতিসংঘ মহাসচিবের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মুখপাত্র স্টিফেন ডুজারিক এ মন্তব্য করেন।

ব্রিফিংয়ে ডুজারিকের কাছে জানতে চাওয়া হয়, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বাংলাদেশজুড়ে আন্দোলন চলছে। সরকারি ছাত্রসংগঠন ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে। হামলায় ছয়জন নিহত হয়েছেন। বিষয়টি নিয়ে কি জাতিসংঘের মহাসচিব অবগত আছেন?

জবাবে স্টিফেন ডুজারিক বলেন, ‘হ্যাঁ, আমরা পরিস্থিতি সম্পর্কে অবগত। উদ্বেগ নিয়েই গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। আমি মনে করি, বাংলাদেশসহ বিশ্বের অন্য সব জায়গায় মানুষের শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার রয়েছে।’

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র আরও বলেন, ‘যেকোনো হুমকি ও সংঘাত থেকে প্রতিবাদকারীদের রক্ষা করার উদ্যোগ নিতে আমরা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাই। বিশেষ করে তরুণ, শিশু ও বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের মতো যাঁদের বাড়তি নিরাপত্তার প্রয়োজন রয়েছে।’

‘শান্তিপূর্ণ প্রতিবাদ করা মানুষের মৌলিক মানবাধিকার’ মন্তব্য করে স্টিফেন ডুজারিক বলেন, বাংলাদেশ সরকারের উচিত মানুষের এ অধিকার নিশ্চিত করা।

জাতীয় এর আরও খবর