img

গোলাপগঞ্জ উপজেলা ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন: বুধবারীবাজার ইউনিয়ন চ্যাম্পিয়ন এবং পশ্চিম আমুড়া ইউনিয়ন রানার্সআপ

প্রকাশিত :  ২২:২৩, ৩০ সেপ্টেম্বর ২০২৩

গোলাপগঞ্জ উপজেলা ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন: বুধবারীবাজার ইউনিয়ন চ্যাম্পিয়ন এবং পশ্চিম আমুড়া ইউনিয়ন রানার্সআপ
বিপুল সংখ্যক ফুটবলপ্রেমি দর্শকের উপস্থিতিতে চতুর্থবারের মতো গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টে ইউকে\'র উদ্যোগে অনুষ্ঠিত হলো গোলাপগঞ্জ উপজেলা ফুটবল টুর্নামেন্ট ২০২৩।
গত ২৪ সেপ্টেম্বর রবিবার পূর্ব লন্ডনের মাইল অ্যান্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে প্রবাসী গোলাপগঞ্জি সহ বাংলাদেশিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচে পশ্চিম আমুড়া ইউনিয়নকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বুধবারীবাজার ইউনিয়ন। এ খেলায় রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন আব্দুল বাছির। তৃতীয়স্থান নির্ধারনী খেলায় গোলাপগঞ্জ সদর ইউনিয়নকে হারিয়ে তৃতীয়স্থান অর্জন করে ভাদেশ্বর ইউনিয়ন। এ খেলায় রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন মো হাবিবুর রহমান।
টুর্নামেন্টে ব্রিটেনের বিভিন্ন শহর থেকে পুরুষদের পাশাপাশি মহিলা ও শিশুদের উপস্থিতি ছিল লক্ষণীয়। টুর্নামেন্টে গোলাপগঞ্জের ১১টি ইউনিয়ন এবং পৌরসভাসহ ১২টি দল অংশগ্রহণ করে।
সকাল ১১টার দিকে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের চেয়ারম্যান আনোয়ার শাহজাহান। উদ্বোধনী ম্যাচে ভাদেশ্বর ইউনিয়ন বনাম লক্ষীপাশা ইউনিয়ন টিম অংশগ্রহণ করে।
চ্যাম্পিয়ন বুধবারীবাজার ইউনিয়নের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন মোহাম্মদ সুলতান হায়দার জসিম এবং এসিস্ট্যান্ট ম্যানেজার নজরুল ইসলাম। রানার্সআপ পশ্চিম আমুড়া ইউনিয়নের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন সুহেল আহমদ চৌধুরী এবং এসিস্ট্যান্ট ম্যানেজার দেলওয়ার হোসেন। তৃতীয়স্থান অধিকারী দল ভাদেশ্বর ইউনিয়ন ম্যানেজার ছিলেন মোহাম্মদ সুলতান আহমদ এবং এসিস্ট্যান্ট ম্যানেজার মোহাম্মদ সিরাজুল ইসলাম।
গোলাপগঞ্জ উপজেলা ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং সাপ্তাহিক দেশে’র সম্পাদক তাইসির মাহমুদ। প্রধান অতিথি তাইসির মাহমুদ টুর্নামেন্টের প্রশংসা করে কমিউনিটিতে এরকম টুর্নামেন্টের প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বলেন খেলাধুলা, শরীর চর্চা, সংস্কৃতি চর্চা এগুলোর মধ্যে দিয়ে মানুষের যেমন মেধা বিকশিত হয়, ঠিক তেমনি আত্মবিশ্বাস বাড়ে, দেশের প্রতি ভালোবাসা বাড়ে, দায়িত্ববোধ বাড়ে, কর্তব্যবোধ বাড়ে।
গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকে\'র চেয়ারম্যান আনোয়ার শাহজাহানের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি তারিক রহমান ছানু এবং জয়েন্ট সেক্রেটারি রায়হান উদ্দিনের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ট্রাস্টের স্পোর্টস সেক্রেটারি কবির আহমদ। তিনি সুষ্টু এবং সফল ভাবে টুর্নামেন্ট পরিচালনা এবং সমাপ্ত করার সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় আরো বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পিকার আহবাব হোসেন, প্রবীণ মুরব্বী আতাউর রহমান আঙুর মিয়া, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এমদাদ হোসেন টিপু, টুর্নামেন্টের রেফারি এবং গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকের সাধারণ সম্পাদক আব্দুল বাছির, সাবেক জেনারেল সেক্রেটারি মাসুক আহমদ ও মোহাম্মদ হাফিজুর রহমান এবং মকলু মিয়া, গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ডস ইউকে\'র সাবেক সভাপতি ফেরদৌস আলম, মেম্বারশিপ সেক্রেটারি ইকবাল হোসেন, টুর্নামেন্টের রেফারি হাবিবুর রহমান, মো কামরুজ জামান, রোমান আহমদ চৌধুরী এবং অলি আহমদ।
গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকে\'র ইসি এবং বোর্ড অব ম্যানেজমেন্ট কমিটির পক্ষে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জাকারিয়া, আতিকুর রহমান শাফার, মোহাম্মদ নুরুল ইসলাম এবং সালেহ আহমদ, অর্গানাইজিং সেক্রেটারি মো হাবিবুর রহমান, ইয়ুথ সেক্রেটারি অলি আহমদ। এ সময় উপস্থিত ছিলেন, কালচারাল সেক্রেটারি মুফিজুর রহমান চৌধুরী, এডুকেশন সেক্রেটারি আব্দুল বাছিত, ইসি মেম্বার মোহাম্মদ সুলতান আহমদ, ইসি মেম্বার মুহিবুল হক, বোর্ড মেম্বার সুহেল আহমদ চৌধুরী, মোস্তাক আহমদ হেলাল, মোহাম্মদ সিরাজুল ইসলাম, নজরুল ইসলাম, মোহাম্মদ শামীম আহমদ, আমির হোসেন, সুহেল আহমদ, মো মুকিতুর রহমান মুকিত প্রমুখ।
গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের পক্ষ থেকে ফুটবল টুর্নামেন্ট পরিচালনার জন্য একটি পরিচালনা কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য হলেন, ট্রাস্টের চেয়ারম্যান আনোয়ার শাহজাহান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জাকারিয়া এবং সালেহ আহমদ, জেনারেল সেক্রেটারি তারিক রহমান ছানু, ট্রেজারার সাইফুল ইসলাম, স্পোর্টস সেক্রেটারি কবির আহমদ, অর্গানাইজিং সেক্রেটারি হাবিবুর রহমান এবং ইয়ুথ সেক্রেটারি অলি আহমদ।
গোলাপগঞ্জ উপজেলা ফুটবল টুর্নামেন্ট ১২ টিমের ম্যানেজার এবং এসিস্ট্যান্ট ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন, গোলাপগঞ্জ পৌরসভার মোহাম্মদ শামীম আহমদ এবং মোহাম্মদ সাজন, বাঘা ইউনিয়নের ইসা জাকির এবং ফরহাদ আহমদ, গোলাপগঞ্জ সদর ইউনিয়নের মুফিজুর রহমান চৌধুরী একলিল এবং মামুনুর রশীদ মাছুম, ফুলবাড়ী ইউনিয়নের মো সামাদ চৌধুরী এবং মুরাদ চৌধুরী, লক্ষিপাশা ইউনিয়ন আব্দুল বাছিত এবং তাজ মাহমুদ, বুধবারীবাজার ইউনিয়নের মোহাম্মদ সুলতান হায়দার জসিম এবং নজরুল ইসলাম, ঢাকাদক্ষিণ ইউনিয়নের মোহাম্মদ শামীম আহমদ এবং মো: মুকিতুর রহমান মুকিত, লক্ষনাবন্দ ইউনিয়নের মো মোস্তাক আহমদ হেলাল এবং আবুল কালাম আজাদ, ভাদেশ্বর ইউনিয়নের মোহাম্মদ সুলতান আহমদ এবং মোহাম্মদ সিরাজুল ইসলাম, পশ্চিম আমুড়া ইউনিয়নের সুহেল আহমদ চৌধুরী এবং দেলোয়ার হোসেন, বাদেপাশা ইউনিয়নের মো হাবিবুর রহমান, দেলোয়ার হোসেন আহমদ এবং শরিফগঞ্জ ইউনিয়নের মুহিবুল হক ও মো নাছির উদ্দিন।
গোলাপগঞ্জ উপজেলা ফুটবল টুর্নামেন্ট এর স্পন্সর ছিল বার্কলেস ব্যাংক এবং মনজিল এন্ড কোম্পানি। কো-স্পন্সর গ্লোব মটরস, ভেন্টেজ এক্সিডেন্ট ম্যানেজমেন্ট, সানরাইজ, পেটেপ, রহিমস ক্যাশ এন্ড ক্যারি, ইউরো মটরস, প্রোটো মটরস, ড্রিমস ব্যাংকুইটিং, মেরিগোল্ড সার্ভিস এবং স্পাইস হাট। এসময় টুর্নামেন্টে উপস্থিত ছিলেন পেটেপ এর সাহেদ উদ্দিন এবং তফাজ্জুল হোসেন। অনুষ্ঠানে সকল স্পন্সরকে ক্রেস্ট দেয়া হয়।
টুর্নামেন্ট চ্যাম্পিয়ন বুধবারীবাজার ইউনিয়ন, রানার্সআপ পশ্চিম আমুড়া ইউনিয়ন এবং তৃতীয়স্থান অধিকারী ভাদেশ্বর ইউনিয়ন এবং ফাইনাল খেলায় সর্বোচ্চ গোলদাতা সাহিল আহমদ এবং বেস্ট গোলকিপার আমিনুর রহমানকে ট্রফি দেয়া হয়। এছাড়াও খেলায় অংশগ্রহণকারী সকল টিমের খেলোয়াড়, ম্যানেজার, রেফারিকে মেডেল দেয়া হয়।

কমিউনিটি এর আরও খবর

img

নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠনের দাবিতে বাফেলো শহরে সংবাদ সম্মেলন

প্রকাশিত :  ০৯:২৮, ২০ জুন ২০২৪

দ্রুততম সময়ে গড়ে ওঠা ওয়েস্টার্ন নিউইয়র্কের শহর বাফেলো, নায়াগারা ফলস, সিরাকিউস, রোচেস্টার, জেইমস টাউনসহ অন্যান্য ছোট বড় এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে \"নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট\" গঠনের দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ। খবর বাপসনিউজ।

গত ১১ই জুন ২০২৪ ,মঙ্গলবার ইউনিভার্সিটি হাইটস এলাকার একটি অফিসে এই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সংবাদ সম্মলেন লিখিত বক্তব্য পাঠ করেন \"নিউইয়র্ক স্টেট্ বিএনপি ওয়েস্ট গঠন সমন্বয় কমিটি\"র প্রধান সমন্বয়কারী ও জিয়া লাইব্রেরী ডটকমের প্রেসিডেন্ট মতিউর রহমান লিটু।

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে অনুরোধ জানিয়ে অনুষ্ঠিত এই সাংবাদিক সম্মলনে বাফেলো সিটি বিএনপি কমিটি গঠন নিয়েও আলোচনা হয়েছে এবং বাফেলো সিটি বিএনপির নির্বাচনে অংশ নিতে আহ্বায়ক হিসাবে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক প্রচার সম্পাদক নাজমুল আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়কের জন্য ব্রুকলিন বিএনপির সাবেক সভাপতি কামাল উদ্দিনকে এবং নিউইয়র্ক মহানগর বিএনপি (দক্ষিণ) এর সাবেক সদস্য তারিকুল ইসলাম প্রিন্স মৃধাকে সাধারণ সম্পাদক হিসাবে পরিচয় করিয়ে দেয়া হয়েছে।

সংবাদ সম্মলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন: ঢাকা মহানগর তাঁতীদলের সাবেক সদস্য সচিব ও নিউইয়র্ক স্টেট্ বিএনপি গঠনের অন্যতম সংগঠক আব্দুর রহিম, সিটি হলে কর্মরত বাংলাদেশী কর্মকর্তা ও দোল্লাই নবাবপুর ডিগ্রি কলেজ (কুমিল্লা) সাবেক ভিপি জাভেদ মোস্তফা, নিউইয়র্ক মহানগর বিএনপি (উত্তর) সাবেক সদস্য আমিনুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা সৈয়দ ঝিলু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মিয়া, বরিশাল মহানগর বিএনপির সাবেক সদস্য জাঈদ বিশ্বাস, বাফেলো বিএনপি নেতা তোফাজ্জল হোসেন, বরিশাল জেলা ছাত্রদল নেতা রাকিব, বাফেলো বিএনপি নেতা মাকসুদুর রহমান টিটু প্রমুখ।



কমিউনিটি এর আরও খবর