img

‘শতভাগ ঠিক আছেন সাকিব’, জানালেন নাজমুল

প্রকাশিত :  ১১:১৩, ০২ অক্টোবর ২০২৩

‘শতভাগ ঠিক আছেন সাকিব’, জানালেন নাজমুল

সাকিব আল হাসান কী কারণে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেননি, তা বাংলাদেশের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে স্পষ্ট করে জানানো হয়নি। দুটি সূত্র থেকে দুই রকমের খবর পাওয়া গিয়েছিল। একটি সূত্র বলেছে, সাকিব অনুশীলনে বল খেলতে গিয়ে ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন। আরেকটি সূত্র জানিয়েছিল, বাংলাদেশ অধিনায়ক বিশ্রামে আছেন। 

সাকিবের ফিটনেস নিয়ে যখন আলোচনা হচ্ছে, ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও তিনি টস করতে নামেননি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের নেতৃত্ব এই বিশ্বকাপে দলের সহ-অধিনায়ক নাজমুল হোসেনের কাঁধে। 

ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারের সঙ্গে আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে টস করতে নেমেছেন নাজমুল।গুয়াহাটির বর্ষপাড়া ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে তিনি ব্যাটিং নিয়েছেন। এই প্রতিবেদন লেখার সময় ৩ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশ দল ২৩ রান তুলেছে। ৬ বলে ৫ রান করে আউট হয়ে গেছেন লিটন দাস। ১৪ রান নিয়ে উইকেটে আছেন তানজিদ হাসান। তাঁর সঙ্গী নাজমুলের রান ১।

টসে স্বাভাবিকভাবেই সাকিবের ফিটনেসের প্রশ্নটি এসেছে। সেখানে নাজমুল বলেছেন, ‘সাকিব শতভাগ ফিট আছেন এবং (বিশ্বকাপে) প্রথম ম্যাচের জন্য প্রস্তুত আছে।’ টসে জিতে ব্যাটিং নেওয়ার বিষয়ে তিনি বলেছেন, ‘উইকেট ভালো মনে হচ্ছে। আগে ব্যাটিং করার সুযোগ পাওয়াটা ভালো।’

নাজমুল এরপর যোগ করেন, ‘সর্বশেষ ম্যাচটা আমরা ভালো খেলেছি। মূল লড়াইয়ে নামার আগে এটা আমাদের নিজেদের প্রস্তুত করে নেওয়ার শেষ সুযোগ। 

খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-20 বিশ্বকাপ

img

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় ইংল্যান্ডের

প্রকাশিত :  ০৯:০১, ২০ জুন ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজের ৪ উইকেটে ১৮০ রানের জবাবে ১৫ বল হাতে রেখে ২ উইকেটে ১৮১ তুলে জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

বৃহস্পতিবার (২০ জুন) সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিতে ক্যারিবিয়ানদের ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক জস বাটলার। ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার ব্রান্ডন কিং ও জনসন চার্লস।

তবে দলীয় ৪০ রানে ১৩ বলে ২৩ রান করে রিটার্ড হার্ট হয়ে ফিরে যান কিং। এরপর নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন জনসন। জনসন ৩৪ বলে ৩৮ ও পুরান ৩২ বলে ৩৬ রান করেন 

মাঝে অধিনায়ক রোভম্যান পাওয়েল ১৭ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষ দিকে শেরফান রাদারফোর্ডের ২৫ বলে ২৮ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ইংলিশ ওপেনার ফিল সল্ট ও জস বাটলার। উদ্বোধনী জুটিতে ৬৭ রান যোগ করেন এই দুই ব্যাটার। 

তবে এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় ইংল্যান্ড। বাটলার ২২ বলে ২৫ ও মঈন আলি ১০ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান। তাদের বিদায়ের পর জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে ক্যারিবিয়ান বোলারদের ওপর চড়াও হন সল্ট।

আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন সল্ট। এই দুই ব্যাটারের ব্যাটে ১৫ বল হাতে রেখে ৮ উইকেটের জয় পায় ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের পক্ষে আন্দ্রে রাসেল ও রস্টন চেজ নেন ১টি করে উইকেট।