ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না ওয়ার্নার

প্রকাশিত :  ০৭:১৪, ২১ নভেম্বর ২০২৩
সর্বশেষ আপডেট: ০৭:২১, ২১ নভেম্বর ২০২৩

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না ওয়ার্নার

ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা উদযাপনের খুব বেশি সময় পাচ্ছে না অজিরা। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) থেকে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। তবে এই সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। 

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না বিশ্বকাপজয়ী অধিনায়ক প্যাট কামিন্স, দুই পেসার জশ হ্যাজলউড ও মিচেল স্টার্ক এবং দুই অলরাউন্ডার ক্যামেরন গ্রিন ও মিচেল মার্শ। বিশ্বকাপ শেষেই বাড়ি ফিরেছেন তারা। 

ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে, সফলভাবে বিশ্বকাপ জেতার পর দেশে ফিরে আসছেন ডেভিড ওয়ার্নার। আগামী ডিসেম্বর-জানুয়ারি মাসে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে অজিরা। এরপর আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। এই দুটি প্রতিযোগিতায় ওয়ার্নার খেলার ব্যাপারে নিশ্চয়তা দিয়েছেন।

ভারতের বিপক্ষে এই টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। শোনা যাচ্ছে, এ সংস্করণে অস্ট্রেলিয়ার স্থায়ী অধিনায়কত্ব পেতে পারেন অলরাউন্ডার মিচেল মার্শ। তার অধীনেই সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার সফরে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল: ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যারন হার্ডি, জেসন বেহরেনডর্ফ, শন অ্যাবট, টিম ডেভিড, নাথান এলিস, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, তানভীর সাঙ্ঘা, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা।

Leave Your Comments


খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-টোয়েন্টিতেও শীর্ষস্থান হারানোর শঙ্কায় সাকিব

প্রকাশিত :  ১৫:১৫, ২১ ফেব্রুয়ারী ২০২৪

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারান। এবার টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়েও শ্রেষ্ঠত্ব হারানোর শঙ্কায় আছেন। 

আজ বুধবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেও হারানোর শঙ্কায় আছেন সাকিব।

২৫৯ রেটিং পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছেন সাকিব। ২৩৯ রেটিং পয়েন্ট নিয়ে সাত ধাপ এগিয়ে সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন শ্রীলংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত বছরের জুলাইয়ে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। 

হাসারাঙ্গা আফগানিস্তানের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন। দুই ম্যাচে ৪.৮৭ ইকোনমিতে ৩ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ২১৭.০৭ স্ট্রাইকরেটে করেছেন ৮৯ রান।  এমন অলরাউন্ড পারফরম্যান্সে সাত ধাপ এগিয়ে দ্বিতীয় পজিশনে উঠে এসেছেন হাসারাঙ্গা।

শুধু অলরাউন্ড পারফরম্যান্সেই নয়! টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়েও  একধাপ এগিয়ে ৭০৫ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছেন হাসারাঙ্গা। 

img