মাঠের খেলার চেয়ে মারামারিতে বেশি মনযোগী ছিল ব্রাজিল: মেসি

প্রকাশিত :  ০৪:৪৫, ২২ নভেম্বর ২০২৩

মাঠের খেলার চেয়ে মারামারিতে বেশি মনযোগী ছিল ব্রাজিল: মেসি

আর্জেন্টিনা এবং ব্রাজিল ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে ম্যাচ শুরুর ঠিক আগ মুহূর্তেই ঘটে এ ধরনের অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। 

ফুটবলপ্রেমীদের কাছে বিষয়টি আর অজানা নেই। মাঠে উত্তাপ শুরুর আগেই উত্তাপ ছড়ায় গ্যালারিতে।  ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী জানা যায়, র্জেন্টিনার জাতীয় সংগীত বাজার সময় ব্রাজিলের সমর্থকেরা দুয়ো দেওয়ায় শুরু হয় এই ঝামেলার। পরে সেখানে সমর্থকদের সঙ্গে নিরাপত্তাকর্মীদের তুমুল মারামারিও দেখা যায়। 

উত্তাপের রেশ যেন থেকে গেল পুরো ম্যাচজুড়েই। অনেক আগ্রাসনের সঙ্গেই খেলল স্বাগতিকরা। যদিও নিজেদের মাঠে এমন আগ্রাসনকে স্বাভাবিক বলাই যায়। তবে ম্যাচ শেষে ঘটনাবহুল এই রাত নিয়ে কথা বলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। আর মতে, ব্রাজিল মাঠের খেলার চেয়ে মারামারিতে বেশি মনোযোগ দিয়েছে ব্রাজিলের ফুটবলাররা। 

ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দির একমাত্র গোলে উত্তেজনাকর এই ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে মেসি বলেন, “তারা (ব্রাজিলের খেলোয়াড়রা) খেলা খেলার চেয়ে সেদিকেই (মারামারি) বেশি মনোযোগী ছিল। আমরা একটা পরিবার। পরিস্থিতিক শান্ত করতেই আমরা  আমরা খেলার সিদ্ধান্ত নিয়েছি।”

আর্জেন্টাইন সমর্থকদের ওপর পুলিশের লাঠিপেটা নিয়েও জানান মেসি। “আমরা দেখেছি তারা (পুলিশ) কীভাবে সমর্থকদের আঘাতথকদে। ঠিক কোপা লিবার্তোদোরেসের মতো। সমর্থকদের দমিয়ে রাখা।”

ম্যাচ শেষে আর্জেন্টিনার সমর্থকদের কাছে গিয়ে তাদের সঙ্গে জয়ের উল্লাস ভাগাভাগি করে নিয়ে এবং এমন ঘটনায় তাদের সান্ত্বনা দিয়ে দেখা যায় মেসিসহ পুরো আর্জেন্টিনা দলকে

Leave Your Comments


খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-টোয়েন্টিতেও শীর্ষস্থান হারানোর শঙ্কায় সাকিব

প্রকাশিত :  ১৫:১৫, ২১ ফেব্রুয়ারী ২০২৪

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারান। এবার টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়েও শ্রেষ্ঠত্ব হারানোর শঙ্কায় আছেন। 

আজ বুধবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেও হারানোর শঙ্কায় আছেন সাকিব।

২৫৯ রেটিং পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছেন সাকিব। ২৩৯ রেটিং পয়েন্ট নিয়ে সাত ধাপ এগিয়ে সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন শ্রীলংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত বছরের জুলাইয়ে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। 

হাসারাঙ্গা আফগানিস্তানের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন। দুই ম্যাচে ৪.৮৭ ইকোনমিতে ৩ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ২১৭.০৭ স্ট্রাইকরেটে করেছেন ৮৯ রান।  এমন অলরাউন্ড পারফরম্যান্সে সাত ধাপ এগিয়ে দ্বিতীয় পজিশনে উঠে এসেছেন হাসারাঙ্গা।

শুধু অলরাউন্ড পারফরম্যান্সেই নয়! টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়েও  একধাপ এগিয়ে ৭০৫ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছেন হাসারাঙ্গা। 

img