স্টোকসের পর আইপিএল থেকে সরে দাঁড়ালেন রুটও

প্রকাশিত :  ০৬:৩২, ২৬ নভেম্বর ২০২৩
সর্বশেষ আপডেট: ০৬:৫৩, ২৬ নভেম্বর ২০২৩

স্টোকসের পর আইপিএল থেকে সরে দাঁড়ালেন রুটও

আইপিএল থেকে শেষ মুহূর্তে এসে নিজের নাম প্রত্যাহার করে নিলেন ইংলিশ অলরাউন্ডার জো রুট। এর আগে কাজের চাপ ও ফিটনেস ইস্যুতে আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ২০২৪ আইপিএল খেলবেন না তিনি, তাই নিলামের ড্রাফট থেকেও নাম তুলে নিলেন সাবেক এই ইংলিশ অধিনায়ক।

রিটেনশন পর্ব শেষ হবে রোববার । এর আগেই রাজস্থানের ডিরেক্টর অব ক্রিকেট কুমার সাঙ্গাকারা আইপিএলে জো রুটের অংশ না নেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

রুটের সরে যাওয়ার বিষয়ে তাকে সম্মান জানিয়ে বিবৃতিতে রাজস্থান ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা বলেন, ‘খেলোয়াড় ধরে রাখার আলোচনা করার সময়ে জো (রুট) আগামী আইপিএলে না খেলার কথা জানিয়েছে। খুব অল্প সময়েই জো ফ্র্যাঞ্চাইজি ও খেলোয়াড়দের কাছে আপন হয়ে উঠেছিল। তাকে আমরা মিস করবো। তার সিদ্ধান্তকে সম্মান জানাই।’

গত ২০২৩ মৌসুমে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে অভিষেক হয় রুটের। ওই আসরে মাত্র ৩টি ম্যাচ খেলেছেন এই ইংলিশ তারকা। এক ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়ে করেছেন ১০ রান। বল হাতে ২ ওভার করে কোনো উইকেট পাননি তিনি। খরচ করেছেন ১৩ রান।


Leave Your Comments


খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-টোয়েন্টিতেও শীর্ষস্থান হারানোর শঙ্কায় সাকিব

প্রকাশিত :  ১৫:১৫, ২১ ফেব্রুয়ারী ২০২৪

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারান। এবার টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়েও শ্রেষ্ঠত্ব হারানোর শঙ্কায় আছেন। 

আজ বুধবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেও হারানোর শঙ্কায় আছেন সাকিব।

২৫৯ রেটিং পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছেন সাকিব। ২৩৯ রেটিং পয়েন্ট নিয়ে সাত ধাপ এগিয়ে সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন শ্রীলংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত বছরের জুলাইয়ে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। 

হাসারাঙ্গা আফগানিস্তানের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন। দুই ম্যাচে ৪.৮৭ ইকোনমিতে ৩ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ২১৭.০৭ স্ট্রাইকরেটে করেছেন ৮৯ রান।  এমন অলরাউন্ড পারফরম্যান্সে সাত ধাপ এগিয়ে দ্বিতীয় পজিশনে উঠে এসেছেন হাসারাঙ্গা।

শুধু অলরাউন্ড পারফরম্যান্সেই নয়! টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়েও  একধাপ এগিয়ে ৭০৫ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছেন হাসারাঙ্গা। 

img