ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ

প্রকাশিত :  ০৭:০৩, ২৬ নভেম্বর ২০২৩

ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ

ইন্ডিয়া ও অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের টি-20 সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ ৷ প্রথম ম্যাচে ভারতীয় দল দুই উইকেটে জিতেছে। এবার ভারতের লক্ষ্য এই ম্যাচটিও জিতে টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে এগিয়ে থাকা। আজ ২৬ নভেম্বর ভারতীয় সময় সন্ধ্যা ৭টা থেকে তিরুবনন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে৷

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে কার্যত ভারতীয় ব্যাটারদের রানের বৃষ্টি হয়েছিল। ক্যাপ্টেন সূর্যকুমার যাদব, ইশান কিশান,রিংকু সিং এবং যশস্বী জয়সওয়াল ব্যাটিংয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। এই ম্যাচেও এই তিনজনের কাছ থেকে একই রকম পারফরম্যান্স আশা করা হচ্ছে। প্রথম ম্যাচে রান আউট হওয়া রুতুরাজ গায়কওয়াড় ও তিলক ভার্মাও ভাল ইনিংস খেলার লক্ষ্য নিয়ে নামবেন। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও পিচ ব্যাটসম্যানদের জন্য সুবিধাজনক হতে পারে।

ভারতীয় বোলারদের প্রত্যেককে ভাল পারফর্ম করার চাপ রয়েছে আজকের ম্যাচে । বিশাখাপত্তনম টি-টোয়েন্টিতে, ফাস্ট বোলার আরশদীপ সিং এবং প্রসিধ কৃষ্ণ যথাক্রমে ১০.২৫ এবং ১২.৫০ করে গড়ে রান দিয়েছেন৷ স্পিনার রবি বিষ্ণোই প্রতি ওভারে গড়ে ১৩.৫০ রান দিয়েছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে,ব্যাটাররা ভাল খেললে বোলারদের জন্য তেমন পারফর্ম্যান্স উন্নত করার কিছু থাকে না। উইকেট পড়ার আগেই ওভার শেষ হয়ে যায়৷ তবে বিশ্লেষকদের মতে, আগের দিন এই তিনজনের বোলিংয়ে বৈচিত্র্যের অভাব ছিল৷ দ্রুত বল করতে পারছিলেন একমাত্র মুকেশ কুমার ।

Leave Your Comments


খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-টোয়েন্টিতেও শীর্ষস্থান হারানোর শঙ্কায় সাকিব

প্রকাশিত :  ১৫:১৫, ২১ ফেব্রুয়ারী ২০২৪

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারান। এবার টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়েও শ্রেষ্ঠত্ব হারানোর শঙ্কায় আছেন। 

আজ বুধবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেও হারানোর শঙ্কায় আছেন সাকিব।

২৫৯ রেটিং পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছেন সাকিব। ২৩৯ রেটিং পয়েন্ট নিয়ে সাত ধাপ এগিয়ে সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন শ্রীলংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত বছরের জুলাইয়ে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। 

হাসারাঙ্গা আফগানিস্তানের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন। দুই ম্যাচে ৪.৮৭ ইকোনমিতে ৩ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ২১৭.০৭ স্ট্রাইকরেটে করেছেন ৮৯ রান।  এমন অলরাউন্ড পারফরম্যান্সে সাত ধাপ এগিয়ে দ্বিতীয় পজিশনে উঠে এসেছেন হাসারাঙ্গা।

শুধু অলরাউন্ড পারফরম্যান্সেই নয়! টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়েও  একধাপ এগিয়ে ৭০৫ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছেন হাসারাঙ্গা। 

img