পাপনের সঙ্গে জরুরি বৈঠক, কী বলছেন তামিম

প্রকাশিত :  ০৭:২৮, ২৭ নভেম্বর ২০২৩

পাপনের সঙ্গে জরুরি বৈঠক, কী বলছেন তামিম

 তামিম ইকবালকে গত ২৩ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের হয়ে দেখা যায়নি। এ ছাড়া বাংলাদেশের বিশ্বকাপ দলে না থাকার পর থেকেই ক্রিকেট থেকে অনেকটা দূরে আছেন টাইগার এ ওপেনার। আসন্ন ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও নিজেকে সরিয়ে রেখেছেন।

জাতীয় দলের হয়ে নিজের ভবিষ্যৎ ঠিক করতে সোমবার নাজমুল হাসান পাপনের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন তামিম ইকবাল।

আজ সোমবার দুপুর ১২টা নাগাদ বিসিবি সভাপতির বাসভবনে যান তামিম। সেখানেই শুরু হয় পাপনের সঙ্গে তামিমের বৈঠক। 

শোনা যাচ্ছে, এই বৈঠকেই নিজের চাওয়া-পাওয়ার কথা জানাবেন টাইগার ওপেনার। এর পর জানা যাবে জাতীয় দলের হয়ে তামিমের পরবর্তী আপডেট। 

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট থেকে সরে দাঁড়ান তামিম। জানা যায়, বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও থাকছেন না তিনি! এমনকি সেই সিরিজের দলে থাকা ক্রিকেটারদের নামও চূড়ান্ত করে ফেলেছে বিসিবি। তবে প্রশ্ন একটা থেকেই যাচ্ছে, কবে মাঠে ফিরছেন তামিম। নাকি আদৌ ফিরবেন না জাতীয় দলের হয়ে! 

সব প্রশ্নের উত্তর খুঁজতেই সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে বসেছেন তামিম। 

এর আগে বিসিবির সঙ্গে সভা হওয়ার কথা ছিল গত ২২ নভেম্বর। সেটি এতদিন পেরিয়ে গেলেও হয়নি। এদিকে ধারণা করা হচ্ছে, ২০২৪ সালের বিপিএল দিয়েই ২২ গজে আবারও প্রত্যাবর্তন করবেন তামিম। 

Leave Your Comments


খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-টোয়েন্টিতেও শীর্ষস্থান হারানোর শঙ্কায় সাকিব

প্রকাশিত :  ১৫:১৫, ২১ ফেব্রুয়ারী ২০২৪

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারান। এবার টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়েও শ্রেষ্ঠত্ব হারানোর শঙ্কায় আছেন। 

আজ বুধবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেও হারানোর শঙ্কায় আছেন সাকিব।

২৫৯ রেটিং পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছেন সাকিব। ২৩৯ রেটিং পয়েন্ট নিয়ে সাত ধাপ এগিয়ে সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন শ্রীলংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত বছরের জুলাইয়ে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। 

হাসারাঙ্গা আফগানিস্তানের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন। দুই ম্যাচে ৪.৮৭ ইকোনমিতে ৩ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ২১৭.০৭ স্ট্রাইকরেটে করেছেন ৮৯ রান।  এমন অলরাউন্ড পারফরম্যান্সে সাত ধাপ এগিয়ে দ্বিতীয় পজিশনে উঠে এসেছেন হাসারাঙ্গা।

শুধু অলরাউন্ড পারফরম্যান্সেই নয়! টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়েও  একধাপ এগিয়ে ৭০৫ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছেন হাসারাঙ্গা। 

img