ভোল পাল্টানো জ্যাকুলিন!

প্রকাশিত :  ০৬:৫৩, ০২ ডিসেম্বর ২০২৩
সর্বশেষ আপডেট: ১১:০৩, ০৬ ডিসেম্বর ২০২৩

ভোল পাল্টানো জ্যাকুলিন!

অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ  প্রায় দুই দশক আগে বলিউড নামের সঙ্গে যুক্ত করেন মিস ইউনিভার্স শ্রীলঙ্কার খেতাব। সে সময় বেশ গর্বের সঙ্গেই নিজ দেশকে প্রতিনিধিত্ব করেন তিনি। এরপর থেকে অবশ্য নানা সময় কাজের পাশাপাশি ব্যক্তিজীবন নিয়ে আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে চলছেন এই অভিনেত্রী।

মুখে সার্জারি করে ক্যারিয়ারের শুরুতেই নেতিবাচক আলোচনায় আসেন তিনি। যদিও সেই সামালোচনাকে পাত্তা না দিয়ে বলিউড যাত্রা শুরু করেন জ্যাকুলিন। তবে সার্জারি করে চেহারা পাল্টানোর দাবিকে বরাবরই অস্বীকার করেন তিনি। কিন্তু নেটিজেনরা এখনও মনে করেন বলিউডে জায়গা তৈরি করার প্রথম সিঁড়ি হিসেবে নিজের সার্জারি করেছিলেন এই তারকা।

এরপর অবশ্য তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক নতুন সিনেমায় নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দেন জ্যাকুলিন। পোক্ত জায়গা তৈরি করেন বলিউডে। অনেকেরই ধারণা ছিল বলিউডের সেরা তারকাদের তালিকায় নাম ওঠানো এই নায়িকা একদিন শীর্ষ তারকার তকমা নিজের করে নেবেন। অথচ মাঝপথে যেন নিজের পায়ে নিজেই কুড়াল মারেন এই অভিনেত্রী।

সুপারস্টার সালমানের সঙ্গে করোনাকালীন প্রায় দু-বছর তার খামারবাড়িতে একসঙ্গে বাস করে সমালোচকদের তোপের মুখে পড়েন তিনি। সে সময় সালমানের সঙ্গে তার বসবাস ভালো চোখে দেখেননি অনেকেই। নেটদুনিয়ায় যা নিয়ে রীতিমতো ট্রলের বন্যা বয়ে যায়। মূলত সে সময়ই ক্যারিয়ারের পালে উল্টো হাওয়া লাগে জ্যাকুলিনের। কিছুদিন যেতে যেতেই তার নাম জড়িয়ে পড়ে অর্থ কেলেঙ্কারিতে।

সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে আর্থিক দুর্নীতির কাণ্ডে নাম জড়িয়ে রীতিমতো বিপর্যস্ত হয়ে পড়েন তিনি। ২০০ কোটি টাকা নয়-ছয়ের অভিযোগে থানায় হাজিরা দিতে দিতে ক্লান্ত হয়ে পড়েন। এমনকি বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দেওয়া হয়। হাতছাড়া হতে থাকে একের পর এক সিনেমা, প্রজেক্ট! অনেকেই ধারণা করছিলেন, এবার হয়তো সত্যি সত্যিই চোখের সামনে নিজের পতন দেখতে যাচ্ছেন জ্যাকুলিন।

তবে বরাবরের মতোই সমালোচনাকে দুমড়ে মুচড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছেন তিনি। এর মাঝেই আদালত তার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলে সেই পথও যেন আরও সহজ হয়ে যায়। আইনি ঝামেলা থেকে কিছুটা মুক্ত হতেই বিভিন্ন অনুষ্ঠান ও সিনেমায় যুক্ত হয়ে চমকে দেন সবাইকে।

শুধু তাই নয়, হলিউড সিনেমায় সেলেনা গোমেজের মতো অভিনেত্রীর সঙ্গে স্ক্রিন শেয়ার নিয়েও আলোড়ন সৃষ্টি করেন তিনি। এছাড়াও ‘ফতেহ’সহ একাধিক আলোচিত বলিউড সিনেমা দিয়ে নতুন করে ঘুরে দাঁড়াতে চাচ্ছেন তিনি। বলা চলে, নেতিবাচক আলোচনাকে কীভাবে পেছনে ফেলতে হয় সেই সূত্র বেশ ভালোভাবেই রপ্ত করেছেন জ্যাকুলিন।

Leave Your Comments


মা হচ্ছেন দীপিকা!

প্রকাশিত :  ০৮:৫৯, ২১ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ০৯:১২, ২১ ফেব্রুয়ারী ২০২৪

নতুন বছরে নতুন চমক দীপিকার। মা হতে চলেছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ভারতীয় ম্যাগাজিন দ্য উইকের এক প্রতিবেদনে তেমনটাই দাবি করা হয়েছে। 

দীপিকার ঘনিষ্ঠ এক সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, দীপিকা পাড়ুকোন এখন সেকেন্ড ট্রাইমেস্টার’র (১৪-২৭ সপ্তাহের অন্তঃসত্ত্বা) পার করছেন। সবকিছু ঠিক থাকলে খুব শিগগিরই প্রথম সন্তানের বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা দম্পতি।

কয়েক দিন আগে লন্ডনের রয়্যাল ফেস্টিভ্যালে বসেছিল ৭৭তম ব্রিটিশ অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস (বাফটা) অ্যাওয়ার্ডেসের আসর। এতে সব্যসাচি মুখার্জির ডিজাইন করা শাড়ি পরে হাজির হয়েছিলেন দীপিকা পাড়ুকোন। এ মঞ্চে শাড়ি দিয়ে বারবার পেট আড়াল করার চেষ্টা করেছেন তিনি। এরপর দীপিকার হওয়ার গুঞ্জন জোরালো হয়। 


এদিকে দ্য উইকের প্রতিবেদনের বরাত দিয়ে দীপিকার মা হওয়ার খবর প্রচার করেছে হিন্দুস্তান টাইমসসহ ভারতীয় একাধিক গণমাধ্যম। যদিও পুরো বিষয়টি নিয়েই এখনও নীরব ভূমিকায় রয়েছেন রণবীর সিং ও দীপিকা পাডুকোন।  

সম্প্রতি ‘ভোগ সিঙ্গাপুর’ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে ফ্যামিলি প্ল্যানিং নিয়ে কথা বলেন দীপিকা। যেখানে তিনি বলেন, ‘রণবীর ও আমি দুজনেই এখন সন্তান চাই। আমরা পরিবার তৈরি করতে চাচ্ছি।’

দীপিকার কথায়, ‘আমি যখন পরিবারের কোনো সদস্যদের সঙ্গে দেখা করি, সকলেই বলেন যে আমি একদম আগের মতোই আছি। একটুও বদলাইনি। এটাই তো আমাদের লালনপালন, পারিবারিক শিক্ষার উদাহরণ। এই ইন্ডাস্ট্রিতে টাকা-পয়সা, যশ পাওয়া সহজ। তবে বাসায় কেউ আমাকে তারকা বলে মনে করে না। সেখানে আমি কারো মেয়ে, কারো বোন। আমি নিজেকে বদলাতে চাই না। আমার পরিবার আমাকে মাটিতে পা দিয়ে চলতে শিখিয়েছে। আমি আর রণবীরও আমাদের সন্তানকে এমন শিক্ষায় বড় করে তুলতে চাই।’  

‘ভোগ সিঙ্গাপুর’ ম্যাগাজিনকে দীপিকা আরো বলেছিলেন, ‘রণবীর আর আমি দুজনেই বাচ্চা ভালোবাসি। আমরা মুখিয়ে রয়েছি নিজেদের পরিবার শুরু করার অপেক্ষায়।’



img