আগামী বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

প্রকাশিত :  ০৬:৫০, ০৪ ডিসেম্বর ২০২৩

আগামী বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

কাতার বিশ্বকাপ জয়ের মাধ্যমে গত বছর নিজের জীবনের সব চাওয়া পূর্ণ করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওলেন মেসি। তবে বরাবরই একটি প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তাকে। আর সেটি হল- মেসি তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন কবে? মেসিও জানিয়েছেন, যত দিন ফিট আছেন ততোদিন তার খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে।

এবার প্রশ্ন উঠছে আগামী ২০২৬ বিশ্বকাপেও মেসি খেলবেন কি না? এ বিষয়ে মেসি জানান, প্রায় ৩ বছর দূরের বিশ্বকাপ আপাতত তার ভাবনায় নেই। মেসি এখন শুধু আসন্ন ২০২৪ কোপা আমেরিকা নিয়েই ভাবছেন।

চলতি বছরে এমএলএস ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি। দলটির হয়ে ইতোমধ্যে একটি শিরোপাও জিতেছেন তিনি। আগামী বছরের কোপা আমেরিকাও অনুষ্ঠিত হবে মার্কিন যুক্তরাষ্ট্রেই। তারপর ২০২৬ সালের বিশ্বকাপও যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে অনুষ্ঠিত হবে। আসন্ন বিশ্বকাপের সময় ৩৬ বছরের মেসি পা দিবেন ৩৯ বছর বয়সে। ৩৯ বছর বয়সে বিশ্বকাপে খেলার মত ফিটনেস মেসি ধরে রাখতে পারবেন কিনা সেটাও একটি প্রশ্ন।

ইদানিং প্রায়ই ফিটনেস নিয়ে ছোট খাটো সমস্যায় পরছেন মেসি। তাই আগামী বিশ্বকাপে মেসির খেলতে পারার সম্ভাবনা নিয়েও তৈরি হয়েছে নানা প্রশ্ন। এ ব্যাপারে মেসির মতামত জানা গেল।

সম্প্রতি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, বিশ্বকাপ নিয়ে আমার আপাতত কোনো ভাবনা নেই। তাই নিশ্চয়তা দিয়েও বলতে পারছি না যে আগামী বিশ্বকাপে আমি খেলবো কি না। এর অন্যতম কারণ আমার বয়স। সামনে যে কোন কিছুই ঘটতে পারে।

কোপা আমেরিকা নিয়ে তিনি বলেন, অনেকেই মনে করছে, কোপা আমেরিকায় আমরা খুব ভালো করবো। কিন্তু বাস্তবতা আসলে অনেক কঠিন। সাফল্য পেতে আমাদের পরিশ্রম চালিয়ে যেতে হবে। আপাতত আমি শুধু কোপা আমেরিকা নিয়েই ভাবছি। কোপা শেষে বিশ্বকাপে খেলা নিয়ে সিদ্ধান্ত নেবো।

মেসি বলেন, আগামী বিশ্বকাপের সময় আমি এমন একটা বয়সে পৌঁছাবো যে তখন আমাকে অনুমতি নাও দিতে পারে। আমি এটা বলছি না যে বিশ্বকাপে আমি খেলবোই। যত দিন আমার মনে হবে যে, আমি ভালো অবস্থায় আছি এবং জাতীয় দলে অবদান রাখতে পারছি ততোদিন আমি খেলে যাবো। আমার আপাতত ভাবনা শুধু কোপা আমেরিকা নিয়েই, সময়ই বলে দিবে বিশ্বকাপে আমি থাকবো কি না।

Leave Your Comments


খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-টোয়েন্টিতেও শীর্ষস্থান হারানোর শঙ্কায় সাকিব

প্রকাশিত :  ১৫:১৫, ২১ ফেব্রুয়ারী ২০২৪

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারান। এবার টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়েও শ্রেষ্ঠত্ব হারানোর শঙ্কায় আছেন। 

আজ বুধবার র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেও হারানোর শঙ্কায় আছেন সাকিব।

২৫৯ রেটিং পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছেন সাকিব। ২৩৯ রেটিং পয়েন্ট নিয়ে সাত ধাপ এগিয়ে সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন শ্রীলংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত বছরের জুলাইয়ে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। 

হাসারাঙ্গা আফগানিস্তানের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন। দুই ম্যাচে ৪.৮৭ ইকোনমিতে ৩ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ২১৭.০৭ স্ট্রাইকরেটে করেছেন ৮৯ রান।  এমন অলরাউন্ড পারফরম্যান্সে সাত ধাপ এগিয়ে দ্বিতীয় পজিশনে উঠে এসেছেন হাসারাঙ্গা।

শুধু অলরাউন্ড পারফরম্যান্সেই নয়! টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়েও  একধাপ এগিয়ে ৭০৫ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছেন হাসারাঙ্গা। 

img