সারাদেশে ১৫৪ প্লাটুন বিজিবি মোতায়েন, টহলে র‍্যাবের ৪২৪ দল

প্রকাশিত :  ০৭:১৯, ০৪ ডিসেম্বর ২০২৩
সর্বশেষ আপডেট: ০৯:৫৬, ০৪ ডিসেম্বর ২০২৩

সারাদেশে ১৫৪ প্লাটুন বিজিবি মোতায়েন, টহলে র‍্যাবের ৪২৪ দল

সারাদেশে অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয়েছে ১৫৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (৪ ডিসেম্বর) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২০ প্লাটুনসহ সারাদেশে ১৫৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‍্যাবের ১৩২টি টহল দলসহ সারাদেশে ৪২৪টি টহল দল মোতায়েন রয়েছে।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য জানান।  

তিনি বলেন, যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে টহল দিয়ে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‍্যাব।

র‍্যাবের এ কর্মকর্তা আরও জানান, নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‍্যাবের গোয়েন্দারা নজরদারি অব্যাহত রেখেছে।

Leave Your Comments


বিশ্ব চিন্তা দিবস আজ

প্রকাশিত :  ০২:৩২, ২২ ফেব্রুয়ারী ২০২৪

বিশ্ব চিন্তা দিবস আজ। বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল এবং বিশ্ব চিফ গাইড লেডি ব্যাডেন পাওয়েলের জন্ম দিবস উপলক্ষে প্রতিবছর ২২ ফেব্রুয়ারি দিবসটি পালিত হয়ে আসছে।

এবারের প্রতিপাদ্য ‘আমাদের পৃথিবী, আমাদের সমৃদ্ধ ভবিষ্যৎ: পরিবেশ ও বৈশ্বিক দারিদ্র্য’। অর্থাৎ এ প্রতিপাদ্য নিয়ে ভাববেন ও কাজ করবেন গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটের সদস্যরা।

বিশ্ব চিন্তা দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর বেইলি রোডের গাইড হাউস অডিটোরিয়ামে বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাষ্ট্রপতির সহধর্মিণী ড. রেবেকা সুলতানা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন।

প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, সাবেক জ্যেষ্ঠ সচিব ও গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা জুয়েনা আজিজ থাকবেন বিশেষ অতিথি। এতে সভাপতিত্ব করবেন অ্যাসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেসা বেগম।


img