img

বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেবে সৌদি আরব

প্রকাশিত :  ০৫:০২, ০৪ ফেব্রুয়ারী ২০২৪

বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেবে সৌদি আরব

বাংলাদেশ থেকে এই প্রথম চিকিৎসক ও নার্স নিয়োগের ঘোষণা দিয়েছে সৌদি আরব। আরব নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ঢাকায় নিযুক্ত সৌদির রাষ্ট্রদূত ইসা আল-দুহাইলান এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, সৌদি আরব সরকার বাংলাদেশি চিকিৎসক ও নার্সদের কাজে নিয়োগের অনুমোদন দিয়েছে। শুক্রবার আরব নিউজে প্রকাশিত ওই সাক্ষাৎকারে রাষ্ট্রদূত আরও বলেন, সৌদি আরব দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে কোনো মেডিকেল কর্মী নিয়োগ করেনি। তবে বর্তমানে আমরা তাদের নিয়োগ শুরু করেছি। কারণ তারা ইতোমধ্যে আমাদের মানদণ্ডে পৌঁছেছে।ঢাকায় নিযুক্ত সৌদির রাষ্ট্রদূত ইসা আল-দুহাইলান

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের তথ্য অনুযায়ী, সৌদি আরবে বসবাসরত প্রায় ৩০ লাখ বাংলাদেশি প্রবাসী কর্মীদের মাঝে চিকিৎসক রয়েছেন মাত্র কয়েক ডজন। এর আগে, ২০২২ সালে সৌদি আরবে বাংলাদেশি চিকিৎসক নিয়োগের বিষয়ে উভয় দেশের মাঝে একটি চুক্তি হয়েছিল। পরে গত বছরের নভেম্বরে বাংলাদেশি চিকিৎসাকর্মীদের একটি দল সৌদি আরবে যান।

প্রথম গ্রুপে প্রায় ৬০ জনের মতো চিকিৎসাকর্মী ছিলেন। রাষ্ট্রদূত সৌদিতে বাংলাদেশি চিকিৎসাকর্মীদের এই নিয়োগকে কেবল শুরু বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, এই সংখ্যা ইনশাআল্লাহ, অদূর ভবিষ্যতে লাফিয়ে লাফিয়ে বাড়বে।

img

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরি

প্রকাশিত :  ০৭:০০, ০৮ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৭:০১, ০৮ এপ্রিল ২০২৪

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। পদার্থবিজ্ঞান বিভাগে ‘প্রভাষক’ পদে জনবল নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। আগ্রহী প্রার্থীরা ডাকযোগে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ২৮ এপ্রিল। 

প্রতিষ্ঠানের নাম: ঢাকা বিশ্ববিদ্যালয়

বিভাগের নাম: পদার্থবিজ্ঞান বিভাগ

পদের বিবরণ


চাকরির ধরন: স্থায়ী/অস্থায়ী

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়সসীমা: নির্ধারিত নয়

কর্মস্থল: ঢাকা

আবেদনের ঠিকানা: রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০

আবেদন ফি: ৭৫০ টাকা 

আবেদনের সময়সীমা: ২৮ এপ্রিল ২০২৪