সহায়তাকারী আটক

লন্ডনে আব্দুশ শুকুর এজেদিকে ধরিয়ে দিতে ২০ হাজার পাউন্ড ঘোষণা

প্রকাশিত :  ০৯:০৩, ০৬ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ০৯:০৮, ০৬ ফেব্রুয়ারী ২০২৪

লন্ডনে আব্দুশ শুকুর এজেদিকে ধরিয়ে দিতে ২০ হাজার পাউন্ড ঘোষণা

সাউথ লন্ডনে মা ও তার দুই মেয়ের উপর রাসায়নিক পদার্থ দিয়ে হামলাকারী আব্দুশ শুকুর এজেদি পলাতক রয়েছেন। তাকে সহায়তাকারী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ২২ বছর বয়সী এই ব্যক্তিকে জামিনে মুক্তি দেয়া হয়েছে। গত বুধবার লন্ডনে মা ও তার দুই মেয়ের উপর হামলার পর থেকে পলাতক রয়েছে আব্দুল শুকুর এজেদি।

পুলিশ জানায় সোমবার ভোরে অভিযান চালিয়ে এজেদিকে সহায়কারী ব্যক্তিকে আটক করতে সমর্থ হয় পুলিশ। একই সাথে বুধবার রাতে সাউথওয়ার্ক ব্রিজ এলাকায় আব্দুল শুকুর এজিদিকে নতুন করে দেখা গেছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে আহমদ ৩১ বছর বয়সী মহিলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার ডান চোখ চিরদিনের জন্য দৃষ্টিশক্তি হারাতে পারেন। পুলিশ সাংবাদিকদের জানিয়েছেন তার এই ক্ষতি সারাজীবনে বয়ে বেড়াতে হবে।


আরও পড়ুন: ব্রিটেন-আমেরিকায় পাল্টা হামলার হুমকি হুথিদের


তবে আহত দুই শিশু তেমন মারাত্মক আহত হয়নি বলে নিশ্চিত করেছে পুলিশ। আহত মহিলার সাথে আক্রমনকারী এজিদের কি সম্পর্ক রয়েছে তা জানার চেস্টা চালিয়ে যাচ্ছে। তবে আহত দুই শিশুর পিতা এজিদ নয় তা নিশ্চিত করা গেছে।

এদিকে এজেদিকে গ্রেফতার করতে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে পুলিশ। আব্দুল শুকুর এজেদি নামক এই ব্যক্তিকে আটক করতে সহায়তা করলে ২০ হাজার পাউন্ড পুরস্কার ঘোষনা করেছে পুলিশ।

মেট পুলিশ জানিয়েছে আব্দুল শুকুরকে সর্বশেষ ৩১ জানুয়ারী টাওয়ার হিল আন্ডারগ্রাউন্ড স্টেশন থেকে বের হতে সিসিটিভি ফুটেজে দেখা গেছে। তাকে ধরিয়ে দিতে জনগনের সহায়তা চেয়েছে মেট পুলিশ।

গত বুধবার সন্তেহভাজন শুকুর ক্ষতিকর পদার্থ দিয়ে ক্লাফহামে মা ও মেয়ের উপর হামলা চালায় এতে ৩ ও আট বছর বয়সী শিশু মারাত্মক আহত হয়।

মেট পুলিশ জানিয়েছে যে পর্দাথ দিয়ে আক্রমন করা হয়েছে, তা পরিক্ষা করে দেখা গেছে খুবই শক্তিশালী ক্ষতিকর পদার্থ। তাই শুকুরকে ধরতে পুলিশ লন্ডনের ২টি এবং নিউক্যাসলের তিনটি ঠিকানায় ইতিমধ্যে তাল্লাশি চালিয়েছে।

Leave Your Comments


গাজার পক্ষে প্রচার চালিয়ে ব্রিটিশ এমপির জয়

প্রকাশিত :  ১৫:২৩, ০১ মার্চ ২০২৪

যুক্তরাজ্যের বামপন্থি রাজনীতিবিদ জর্জ গ্যালোওয়ে গাজার পক্ষে প্রচার চালিয়ে পার্লামেন্টের উপনির্বাচনে জয় পেয়েছেন। তবে নির্বাচনে জয় পেলেও হারিয়েছেন লেবার পার্টির সমর্থন। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এ খবর জানিয়েছে।

দেশটির উত্তরের শহর রোচডেলের আসনে জয়ী হয়েছেন ওয়ার্কার্স পার্টির প্রবীণ রাজনীতিবিদ জর্জ গ্যালোওয়ে। নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১২ হাজার ৩৩৫ ভোট বেশি পেয়েছেন তিনি।

শুক্রবার নির্বাচনের ফলাফল প্রকাশের পর লেবার পার্টির কিয়ের স্টারমারকে উদ্দেশ করে গ্যালোওয়ে বলেন, গাজায় নিরপরাধ মানুষকে হত্যার সমর্থন দিয়েছেন স্টারমার। গাজা যুদ্ধবিরতির আহ্বান প্রত্যাখ্যান করেছিলেন তিনি।

যুক্তরাজ্যের মুসলিম সংখ্যাগরিষ্ঠ এলাকাগুলোতে গ্যালোওয়ে ফিলিস্তিনের পক্ষে প্রচার চালাচ্ছেন।

img