লোহিত সাগরে আবারও হুথি বিদ্রোহীদের হামলা

প্রকাশিত :  ০৩:২৩, ০৭ ফেব্রুয়ারী ২০২৪

জাহাজ লক্ষ্য করে ৬ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

লোহিত সাগরে আবারও হুথি বিদ্রোহীদের হামলা

লোহিত সাগরে আবারও হামলা চালালো ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। জাহাজ লক্ষ্য করে অন্তত ৬টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। মার্কিন সেন্ট্রাল কমান্ড এ তথ্য নিশ্চিত করেছে। এতে গ্রিসের মালিকানাধীন একটি জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এটি চালিয়ে যেতে সক্ষম হয়েছে।

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড জানায়, হুথিদের তিনটি ক্ষেপণাস্ত্রের লক্ষ্যবস্তু ছিল মার্শাল দ্বীপপুঞ্জের পতাকাবাহী গ্রিসের মালিকানাধীন এমবি স্টার নাসিয়া। দুইটি ক্ষেপণাস্ত্র জাহাজের কাছে বিস্ফোরণ হয়, অন্য একটিকে ভূ-পাতিত করে মার্কিন নৌবাহিনী।

বলা হয়েছে, এতে জাহাজটির সামান্য ক্ষতি হয়েছে তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এমবি স্টার নাসিয়া চলাচলের উপযোগী থাকায় সেখান থেকে চলে যায়।

ইয়েমেন থেকে ছোড়া অন্য তিনটি ক্ষেপণাস্ত্রের লক্ষ্যবস্তু ছিল যুক্তরাজ্যের মালিকানাধীন পণ্যবাহী জাহাজ এমভি মর্নিং টাইড। সবগুলোই জাহাজটির কাছে আঘাত হানে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। 

Leave Your Comments


গাজার পক্ষে প্রচার চালিয়ে ব্রিটিশ এমপির জয়

প্রকাশিত :  ১৫:২৩, ০১ মার্চ ২০২৪

যুক্তরাজ্যের বামপন্থি রাজনীতিবিদ জর্জ গ্যালোওয়ে গাজার পক্ষে প্রচার চালিয়ে পার্লামেন্টের উপনির্বাচনে জয় পেয়েছেন। তবে নির্বাচনে জয় পেলেও হারিয়েছেন লেবার পার্টির সমর্থন। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এ খবর জানিয়েছে।

দেশটির উত্তরের শহর রোচডেলের আসনে জয়ী হয়েছেন ওয়ার্কার্স পার্টির প্রবীণ রাজনীতিবিদ জর্জ গ্যালোওয়ে। নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১২ হাজার ৩৩৫ ভোট বেশি পেয়েছেন তিনি।

শুক্রবার নির্বাচনের ফলাফল প্রকাশের পর লেবার পার্টির কিয়ের স্টারমারকে উদ্দেশ করে গ্যালোওয়ে বলেন, গাজায় নিরপরাধ মানুষকে হত্যার সমর্থন দিয়েছেন স্টারমার। গাজা যুদ্ধবিরতির আহ্বান প্রত্যাখ্যান করেছিলেন তিনি।

যুক্তরাজ্যের মুসলিম সংখ্যাগরিষ্ঠ এলাকাগুলোতে গ্যালোওয়ে ফিলিস্তিনের পক্ষে প্রচার চালাচ্ছেন।

img