চার প্রতিষ্ঠানের ডিভিডেন্ড-ইপিএস ঘোষণার তারিখ ঘোষণা

প্রকাশিত :  ০৯:১১, ০৭ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:৩৯, ০৭ ফেব্রুয়ারী ২০২৪

চার প্রতিষ্ঠানের ডিভিডেন্ড-ইপিএস ঘোষণার তারিখ ঘোষণা

বোর্ড সভা ও ট্রাস্টি সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি প্রতিষ্ঠান। কোম্পানিগুলো হলো- ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রিজ, এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড, আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড ও এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড-ওয়ান। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আরও পড়ুন: ডলার আয় ও ব্যয়ে নেই ভারসাম্য

প্রতিষ্ঠানগুলোর মধ্যে ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রির বোর্ড সভা ৮ ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

অন্যদিকে, এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ডের ট্রাস্টি সভা ৩১ জানুয়ারি ২০২৪ বিকাল ৩টা ৩৫ মিনিটে, আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভা ১৪ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ৩টায়, এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড-ওয়ানের ট্রাস্টি সভা ১৪ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ২টা ৫০ মিনিটে অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠানগুলোর ট্রাস্টি সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

Leave Your Comments


২২ মিউচুয়াল ফান্ডে কমেছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ

প্রকাশিত :  ১১:৫৭, ০৩ মার্চ ২০২৪

ডিসেম্বর মাসের তুলনায় জানুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে শেয়ারবাজারের ৩৭টি মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ২২টি প্রতিষ্ঠানের। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২টির। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে এমন ২২টি প্রতিষ্ঠান হলো- এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়াল ফান্ড, ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট এমএফ ১: স্কিম ১, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্ট মিউচুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড-১, এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড-১, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ড, রিলায়েন্স ওয়ান রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচুয়াল ফান্ডের ফার্স্ট স্কিম, এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড, আইবিবিএল শরিয়াহ ফান্ড, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড, ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান, ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড।

রিলায়েন্স ওয়ান রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচুয়াল ফান্ডের ফার্স্ট স্কিম

প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে রিলায়েন্স ওয়ান রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচুয়াল ফান্ডের ফার্স্ট স্কিমের। ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৫.০৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ১২.৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.২৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৯৩ শতাংশ থেকে ১২.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৭.৭৫ শতাংশে।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৩.৩৫ শতাংশ, যা জানুয়ারি মাসে ৫.৯৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৩৮ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.১২ শতাংশ থেকে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৫ শতাংশে। আর সাধারণ বিনিয়োগ ৫৪.৫৩ শতাংশ থেকে ৬.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০.৫৭ শতাংশে।

এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.০৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৩৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.৭০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭০.৪২ শতাংশ থেকে ০.৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭০.৭৯ শতাংশে।

এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫৪.৬১ শতাংশ, যা জানুয়ারি মাসে ৪.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৫৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৩৯ শতাংশ থেকে ৪.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.৪১ শতাংশে।

ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৪.১৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৭২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৪৫ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ছিল ৫.৪৪ শতাংশ, যা জানুয়ারি মাসে ৫.৪৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০০ শতাংশে। আর সাধারণ বিনিয়োগ ৪৩.৭২ শতাংশ থেকে ৬.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯.৮৮ শতাংশে।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.৫০ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৯.৩২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৬.৫৩ শতাংশ থেকে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬.৭১ শতাংশে।

আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৪৬ শতাংশ, যা জানুয়ারি মাসে ৬.৬৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.৮৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৯.৫৪ শতাংশ থেকে ৬.৬৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬.১৭ শতাংশে।

আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫৪.১০ শতাংশ, যা জানুয়ারি মাসে ৬.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৮২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ছিল ৬.৮২ শতাংশ, যা জানুয়ারি মাসে ২.৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.৯৫ শতাংশে। আর সাধারণ বিনিয়োগ ২৯.০৫ শতাংশ থেকে ৯.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৮.২০ শতাংশে।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪০.৮২ শতাংশ, যা জানুয়ারি মাসে ৩.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৬১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৮.২৪ শতাংশ থেকে ৩.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৪৫ শতাংশে।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫৭.৮৪ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৮১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.০৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.১৫ শতাংশ থেকে ১.৮১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.৯৬ শতাংশে।

আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট এমএফ ১: স্কিম ১

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫০.১১ শতাংশ, যা জানুয়ারি মাসে ৩.৪০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৭১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৮৮ শতাংশ থেকে ৩.৪০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.২৮ শতাংশে।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬৭.৯৩ শতাংশ, যা জানুয়ারি মাসে ৬.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬১.৬৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭.০৭ শতাংশ থেকে ৬.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.৩৭ শতাংশে।

আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড-১

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬৫.৫৩ শতাংশ, যা জানুয়ারি মাসে ১০.৬০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৪.৯৩ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ছিল ৭.৬৩ শতাংশ, যা জানুয়ারি মাসে ৭.৬২ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০১ শতাংশে। আর সাধারণ বিনিয়োগ ২৫.৮৪ শতাংশ থেকে ১৮.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.০৬ শতাংশে।

এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫০.৮৫ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.৪৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.১৫ শতাংশ থেকে ১.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৫৭ শতাংশে।

এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড-১

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭০.২২ শতাংশ, যা জানুয়ারি মাসে ৩.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৬.৮৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৭৮ শতাংশ থেকে ৩.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.১২ শতাংশে।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৩৩ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৫৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.৮০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৩৩ শতাংশ থেকে ০.৫৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫১.৩৭ শতাংশে।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬১.২৮ শতাংশ, যা জানুয়ারি মাসে ১০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.১০ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ছিল ১.৯৫ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৮৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.১০ শতাংশে। আর সাধারণ বিনিয়োগ ১৬.৭৭ শতাংশ থেকে ১২.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.৮০ শতাংশে।

এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৩৪ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৫৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৭.২৭ শতাংশ থেকে ১.৫৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৮.৮৩ শতাংশে।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.০৯ শতাংশ, যা জানুয়ারি মাসে ৩.৪৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.৬২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২১.৯১ শতাংশ থেকে ৩.৪৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৫.৩৮ শতাংশে।

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৪৮ শতাংশ, যা জানুয়ারি মাসে ২.৭২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৭৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭৬.৫২ শতাংশ থেকে ২.৭২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭৯.২৪ শতাংশে।

ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮০.২৯ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭৯.১৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৭.৭৯ শতাংশ থেকে ১.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৯৩ শতাংশে।

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড

ডিসেম্বর মাসে প্রতিষ্ঠানটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬৪.৫০ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৬০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৩.৯০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১০.৩০ শতাংশ থেকে ০.৬০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৯০ শতাংশে।

img