টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত রংপুরের

প্রকাশিত :  ০৭:৫৩, ১০ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ০৭:৫৭, ১০ ফেব্রুয়ারী ২০২৪

টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত রংপুরের

রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আছে রংপুর। রংপুর রাইডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দুই দল সমান ৭ ম্যাচ খেলে পেয়েছে ১০ পয়েন্ট।  এই ম্যাচে হারলে শীর্ষস্থান হারাবে সাকিব আল হাসানের দল। অন্যদিকে চট্টগ্রাম জিতলে তারা চলে যাবে শীর্ষে। তাই টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন রংপুর অধিনায়ক।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলায় টস ভাগ্যে জয় লাভ করেছেন সাকিব। রংপুরে যোগ দিয়েছে বেশ কিছু তারকা ক্রিকেটার। এই তালিকায় আছেন কিউই অলরাউন্ডার জিমি নিশাম, প্রোটিয়া ওপেনার রেজা হেনড্রিকস ও প্রোটিয়া স্পিনার ইমরান তাহির।

রংপুর রাইডার্স একাদশ-

নুরুল হাসান সোহান, সাকিব আল হাসান, রনি তালুকদার, শেখ মেহেদি, শামিম পাটোয়ারী, হাসান মাহমুদ, আশিকুজ্জামান, টম মোরে, জিমি নিশাম, রেজা হেনড্রিকস, ইমরান তাহির।


চটগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ-

জশ ব্রাউন, শুভাগত হোম, শাহাদাত দিপু, সৈকত আলী, চার্লস ব্রুস, নিহাদুজ্জামান, শহিদুল ইসলাম, আল আমিন হোসেন, সালাউদ্দিন শাকিল, কার্টিস ক্যাম্পার, বিলাল খান।

Leave Your Comments


কুমিল্লাকে হারিয়ে বিপিএলে প্রথম চ্যাম্পিয়ন বরিশাল

প্রকাশিত :  ১৬:০১, ০১ মার্চ ২০২৪

অবশেষে বিপিএলের শিরোপা জয়ের স্বাদ পেলো বরিশাল। এর আগে তিনবার ফাইনাল খেললেও শিরোপা ছুঁতে পারেনি দলটি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১০ম আসরের ফাইনালে টানা দুইবারের এবং সমমিলে চারবারের শিরোপাজয়ী কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে শিরোপা নিজেদের করে নিলো ফরচুন বরিশাল। 

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লাকে ১৫৪ রানে থামিয়ে ৬ বল হাতে রেখে ৬ উইকেটের জয়ে বিপিএল শিরোপা জিতল বরিশাল। 

এদিন টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। আগে ব্যাট করতে নেমে ১২০ বলে ১৫৪ রান করে কুমিল্লা। দলের হয়ে ৩৫ বলে ৩৮ রান করেন মাহিদুল ইসলাম আকন। ইনিংসের একিবারে শেষ দিকে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালিয়ে ১৪ বলে চার ছক্কায় ২৮ রান করেন আন্দ্রে রাসেল। এছাড়া ২৩ বলে ২০ রান করে অপরাজিত থাকেন জাকের আলি।

১২০ বলে ১৫৫ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে কাইল মায়ার্স ও তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। মায়ার্স ৩০ বলে ৫টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৪৬ রান করেন।  ২৬ বলে তিন চার আর তিন ছক্কায় ৩৯ রান করেন অধিনায়ক তামিম ইকবাল। ১৮ বলে ১৩ রান করে ফেরেন মুশফিকুর রিহম।

তামিম-মায়ার্স-মুশফিকের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদ ও ডেভিড মিলার ঠান্ডা মাথায় ব্যাটিংয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। 

img