এবার টিকটকে বাইডেন

প্রকাশিত :  ০৭:৩৫, ১২ ফেব্রুয়ারী ২০২৪

এবার টিকটকে বাইডেন

যুক্তরাষ্ট্রে ২০টির বেশি অঙ্গরাজ্যে টিকটক নিষিদ্ধ হলেও এবার সেখানেই অ্যাকাউন্ট খুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রোববার (১১ ফেব্রুয়ারি) ২৬ সেকেন্ডের একটি ভিডিও আপলোড দিয়ে এই প্ল্যাটফর্মটিতে যাত্রা শুরু করেন তিনি। 

কয়েক মাস পরেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। তার আগেই অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে অ্যাকাউন্ট খুললেন তিনি। মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

যুক্তরাষ্ট্রে চীনা এই ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি নিয়ে ব্যাপক সমালোচনা আছে। মার্কিন আইনপ্রণেতাদের একটা বড় অংশই এই প্ল্যাটফর্মের সমালোচনা করেছেন। এমনকি বাইডেনের দল ডেমোক্রেটিক পার্টির নেতারাও এই প্ল্যাটফর্মের সমালোচনা করেছেন। তারপরও নির্বাচনকে সামনে রেখে জো বাইডেন টিকটকে অ্যাকাউন্ট খুললেন। 

টিকটকে খোলা বাইডেনের অ্যাকাউন্টের নাম @বাইডেনএইচকিউ ক্যাম্পেইন। সেই অ্যাকাউন্টে শেয়ার করা ভিডিওতে রাজনীতি থেকে শুরু করে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লীগ চ্যাম্পিয়নশিপসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন। 

টিকটক ছাড়াও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অন্য দুই জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও এক্সে অ্যাকাউন্ট আছে। ফেসবুকে তার অ্যাকাউন্টের নাম জো বাইডেন এবং এক্সে তার অ্যাকাউন্টের নাম প্রেসিডেন্ট বাইডেন।

Leave Your Comments


গাজার হাসপাতালে ক্ষুধা-অপুষ্টিতে মারা গেল আরও ১৫ শিশু

প্রকাশিত :  ১২:০১, ০৩ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:০৯, ০৩ মার্চ ২০২৪

অবরুদ্ধ গাজা উপত্যকার কামাল আদওয়ান হাসপাতালে পানিশূন্যতা ও অপুষ্টিতে ভুগে আরও ১৫ শিশুর মৃত্যু হয়েছে। তীব্র অপুষ্টির বিরুদ্ধে ইউনিসেফ প্রধানের সতর্ক করার পরই গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর আল-জাজিরার 

অবরুদ্ধ গাজায় বিপর্যয়কর মানবিক পরিস্থিতির আরও অবনতির খবরের মধ্যে এই ১৫ শিশু মৃত্যুর তথ্য জানা গেল।

এর আগে ২৮ ফেব্রুয়ারি কামাল আদওয়ান হাসপাতালে চার শিশুর মৃত্যু হয়। এরপর আল শিফা হাসপাতালে আরও দুই শিশুর মৃত্যু হয়।

প্রায় পাঁচমাস ধরে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েলি সেনাবাহিনী। দীর্ঘ সময় ধরে চলা এ হামলার কারণে অবরুদ্ধ এ ভূখণ্ডটিতে তীব্র মানবিক সংকট দেখা দিয়েছে। দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে পৌঁছেছে কয়েক লাখ বাসিন্দা।

লাখো মানুষ উদ্বাস্তু, খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে। ইসরায়েলের বাধায় গাজায় ত্রাণ সহায়তা সরবরাহের গতি আরও মন্থর হয়ে গেছে। ত্রাণ না পৌঁছানোয় ছোট ছোট শিশুরাও অনাহারে থাকছে।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, খাদ্যের অভাবে শরণার্থী শিবিরে থাকা মায়েরা নবজাতকদের বুকের দুধ খাওয়াতে পারছেন না। তারা দুধের পরিবর্তে নবজাতকদের খেজুর খাওয়াচ্ছেন।

এদিকে জাতিসংঘের মানবিক সহায়তা সমন্বয়কারী সংস্থা জানিয়েছে, উত্তর গাজামুখী অর্ধেকের বেশি ত্রাণ সহায়তাকে গত মাসে সেখানে প্রবেশের অনুমতি দেয়নি ইসরায়েল। কোথায় ও কীভাবে এই ত্রাণ সহায়তা দেয়া হবে–সে বিষয়েও জাতিসংঘের ওপর খবরদারি করছে ইসরায়েলি সেনারা।


img