বিলুপ্তপ্রায় লক্ষ্মীপ্যাঁচার ৩ বাচ্চাকে হবিগঞ্জ বন বিভাগে হস্তান্তর

প্রকাশিত :  ১১:০৮, ১২ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ১১:১৮, ১২ ফেব্রুয়ারী ২০২৪

 বিলুপ্তপ্রায় লক্ষ্মীপ্যাঁচার ৩ বাচ্চাকে হবিগঞ্জ বন বিভাগে হস্তান্তর

হবিগঞ্জ শহরে উদ্ধার হওয়া বিলুপ্তপ্রায় লক্ষ্মীপ্যাঁচার ৩টি বাচ্চাকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

সোমবার দুপুরে টাউন হল রোডস্থ খোয়াই থিয়েটার কার্যালয়ে হবিগঞ্জ বন বিভাগের কর্মকর্তাদের হাতে বাচ্চাগুলোকে তোলে দেয়া হয়।

গতকাল রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ১১টায় সাংগঠনিক কাজ শেষ করে ফেরার সময় খোয়াই থিয়েটারের পিছনে পরিত্যক্ত অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করেন নাট্যকর্মী জুবায়েদ হোসেন ও লিটন দাস।

আরও পড়ুন: কুলাউড়ায় ডোবার পানিতে ডুবে মারা গেলো দ্ই শিশু

আজ সোমবার হবিগঞ্জ বন বিভাগের সঙ্গে যোগাযোগ করা হলে হবিগঞ্জের রেঞ্জ কর্মকর্তা দ্রুততার সঙ্গে খোয়াই থিয়েটার কার্যালয়ে উপস্থিত হন। এসময় রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী ও জিয়াউল হক রাজুর কাছে লক্ষ্মীপ্যাঁচার বাচ্চাগুলোকে হস্তান্তর করেন বাপা কেন্দ্রীয় নির্বাহী সদস্য তোফাজ্জল সোহেল, খোয়াই থিয়েটারের সহসভাপতি সাইফুর রহমান চৌধুরী পাপলু, সাধারণ সম্পাদক ইয়াসিন খান, ফজলুল করিম, মর্তুজ আলী, স্বপন রায় প্রমুখ।

রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, বাচ্চাগুলোর বয়স আনুমানিক ১৫ থেকে ২০ দিনের মধ্যে। সঠিক পরিচর্যা করে ও উড়তে শিখলে এগুলোকে অবমুক্ত করা হবে।

তোফাজ্জল সোহেল বলেন, লক্ষ্মীপ্যাঁচার সচরাচর দেখা যায় না। জাতটি বিলুপ্তপ্রায় প্রাণির তালিকায় রয়েছে। আমরা আশা করছি দ্রুতই বাচ্চা ৩টি সুস্থ হয়ে উঠবে।

Leave Your Comments


নবীগঞ্জে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ যাত্রী নিহত, আহত ৪

প্রকাশিত :  ১১:০৪, ০৩ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১১:১৪, ০৩ মার্চ ২০২৪

হবিগঞ্জের নবীগঞ্জে ট্রাকের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও চারজন।

রোববার (৩ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দি এলাকার মিঠাপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন মিঠামইন উপজেলার কাকুয়া গ্রামের মরহুম সায়েদ মিয়ার ছেলে আকিব মিয়া (৬০) ও চর কাটকাল গ্রামের লাল মিয়ার মেয়ে সুরচাঁন বেগম (৩৫)।

পুলিশ জানায়, অটোরিকশায় মৌলভীবাজার থেকে নবীগঞ্জ যাচ্ছিলেন আকিব মিয়াসহ ৫ জন। পথিমধ্যে আউশকান্দি মিঠাপুরে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে অটোরিকশাটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। এ ঘটনায় আহত হন চারজন। আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ১ ঘণ্টা পর প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সিলেটের খবর এর আরও খবর

img