img

রিয়ালের সঙ্গে চুক্তি হয়ে গেছে এমবাপ্পের

প্রকাশিত :  ১৫:৩১, ১৯ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ১৫:৪১, ১৯ ফেব্রুয়ারী ২০২৪

রিয়ালের সঙ্গে চুক্তি হয়ে গেছে এমবাপ্পের

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়ে গেছে কিলিয়ান এমবাপ্পের। মাদ্রিদের সংবাদমাধ্যম মার্কাসহ বেশ কিছু স্প্যানিশ সংবাদমাধ্যদের দাবি, সান্তিয়াগো বার্নাব্যুতে আগামী পাঁচ মৌসুম থাকছেন এমবাপ্পে।

সোমবার মার্কার এক প্রতিবেদনে জানা যায়, সপ্তাহ দুই আগেই এমবাপ্পের সঙ্গে চুক্তির বিষয়টি শেষ করেছে রিয়াল। আর এই চুক্তিটা হয়েছে পাঁচ বছরের জন্য। অর্থাৎ সান্তিয়াগো বার্নাব্যুতে আগামী পাঁচটি মৌসুম খেলবেন এই ফরাসি। তবে মৌসুম শেষে পিএসজি ছাড়ার পরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে জানিয়েছে মার্কা।

প্রতিবেদনে তারা জানিয়েছে, গত জানুয়ারি থেকেই এমবাপ্পের সঙ্গে যোগাযোগ করে রিয়াল। এমবাপ্পের সম্মতি পাওয়ার পর তার সঙ্গে কথাবার্তা শুরু হয়। পিএসজিতে এতদিন যে বেতেন পেতেন রিয়ালে সেই বেতনই পাবেন এমবাপ্পে। 

রিয়ালে মৌসুম প্রতি এমবাপ্পের বেতন হবে ১৫ থেকে ২০ মিলিয়ন ইউরো। তবে সাইনিং বোনাস ও অন্যান্য বোনাসসহ প্রায় ৫০ মিলিয়ন ইউরো আয় করবেন এই ফরাসি তারকা। সেক্ষেত্রে এই ফরাসি তারকাই হচ্ছেন রিয়ালের সবচেয়ে দামি ফুটবলার।

খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

টি-20 বিশ্বকাপ

img

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় ইংল্যান্ডের

প্রকাশিত :  ০৯:০১, ২০ জুন ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজের ৪ উইকেটে ১৮০ রানের জবাবে ১৫ বল হাতে রেখে ২ উইকেটে ১৮১ তুলে জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

বৃহস্পতিবার (২০ জুন) সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিতে ক্যারিবিয়ানদের ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক জস বাটলার। ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার ব্রান্ডন কিং ও জনসন চার্লস।

তবে দলীয় ৪০ রানে ১৩ বলে ২৩ রান করে রিটার্ড হার্ট হয়ে ফিরে যান কিং। এরপর নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন জনসন। জনসন ৩৪ বলে ৩৮ ও পুরান ৩২ বলে ৩৬ রান করেন 

মাঝে অধিনায়ক রোভম্যান পাওয়েল ১৭ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষ দিকে শেরফান রাদারফোর্ডের ২৫ বলে ২৮ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ইংলিশ ওপেনার ফিল সল্ট ও জস বাটলার। উদ্বোধনী জুটিতে ৬৭ রান যোগ করেন এই দুই ব্যাটার। 

তবে এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় ইংল্যান্ড। বাটলার ২২ বলে ২৫ ও মঈন আলি ১০ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান। তাদের বিদায়ের পর জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে ক্যারিবিয়ান বোলারদের ওপর চড়াও হন সল্ট।

আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন সল্ট। এই দুই ব্যাটারের ব্যাটে ১৫ বল হাতে রেখে ৮ উইকেটের জয় পায় ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের পক্ষে আন্দ্রে রাসেল ও রস্টন চেজ নেন ১টি করে উইকেট।