img

শাহ আমানত বিমানবন্দরে দেড় কোটি টাকার সোনা জব্দ

প্রকাশিত :  ১০:১৬, ২১ ফেব্রুয়ারী ২০২৪

শাহ আমানত বিমানবন্দরে দেড় কোটি টাকার সোনা জব্দ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মো. জাহাঙ্গীর আলম (৪১) নামের এক যাত্রীর কাছ থেকে এক কোটি ৬০ লাখ টাকা মূল্যের দেড় কেজি স্বর্ণ জব্দ করা হয়েছে।

আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) ফ্লাই দুবাইয়ের ওই যাত্রীর ব্যাগ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। জব্দকৃত এসব স্বর্ণ তালা ও ব্যাটারিতে বিশেষ কায়দায় লুকিয়ে আনা হয়। 

এ তথ্য জানান বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ।

ক্যাপ্টেন তসলিম আহমেদ বলেন, দুবাই থেকে সকালে আসা এফজেড-০৫৬৩ ফ্লাইটটি ৯টা ৪৮ মিনিটে অবতরণ করে। ওই ফ্লাইটে থাকা এক যাত্রীর ব্যাগ থেকে ১ হাজার ৬১৯ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, যাত্রীটি বড় একটি তালার ভিতরে এবং ইলেকট্রনিক চার্জিং লাইটের যে ব্যাটারি থাকে সেই ব্যাটারির ভিতরে স্বর্ণের পাতের ওপর লিথিয়ামের প্রলেপ দিয়ে স্বর্ণগুলো লুকিয়ে এনেছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

img

দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি, বিভিন্ন অঞ্চলে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ

প্রকাশিত :  ১০:৩৭, ১২ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১১:০৫, ১২ এপ্রিল ২০২৪

দেশের বিভিন্ন অংশে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবার নিয়মিত বুলেটিনে সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টার বার্তায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম, রাঙ্গামাটি, ফেনী ও বান্দরবানসহ বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বুলেটিনে আরও বলা হয়,, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সিনপটিক অবস্থা সম্পর্কে আবহাওয়া অফিস জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।  গতকালকের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় রাঙ্গামাটিতে এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় দিনাজপুরে।