img

২ সন্তানকে নিয়ে বিষপান, মায়ের মৃত্যু

প্রকাশিত :  ১১:৩৭, ২১ ফেব্রুয়ারী ২০২৪

২ সন্তানকে নিয়ে বিষপান, মায়ের মৃত্যু

চাঁদপুরের হাজীগঞ্জে পারিবারিক কলহের জের ধরে এক গৃহবধূ তার দুই শিশু তাবাচ্ছুম (৬) ও ফাতেহাকে (৪) বিষপান করিয়ে নিজেও বিষপান করেন। ওই বিষক্রিয়ায় মায়ের মৃত্যু হলেও এখনো বেঁচে আছে তাঁর দুই সন্তান।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত গভীর রাতে হাজীগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়নের উত্তর শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিষক্রিয়ায় আক্রান্ত শিশু দুটি চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন। 

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সূত্র জানায়, বিষপান করা ওই গৃহবধূর নাম তানিয়া আক্তার (২৭)। হাসপাতালে আনার আগেই তিনি মারা গেছেন।

মৃতের স্বজন আসমা বেগম জানান, বছরখানেক আগে তানিয়া আক্তারের স্বামী কাউসার হোসেন মালয়েশিয়া যান। তার পর থেকে স্বামীর সঙ্গে তানিয়ার বিরোধ চলছিল।

এরই মধ্যে তানিয়া দুই শিশুসন্তান নিয়ে বিষপান করেন। রাতেই তাঁর মৃত্যু ঘটে।

আজ বুধবার দুপুর ৩টায় চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান জানান, ভর্তি শিশু দুটি এখন আশঙ্কামুক্ত। তাদের প্রতি বিশেষ নজর রাখা হয়েছে।

শিশু ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক মেহেদী হাসান জানান, আপাতত শঙ্কামুক্ত হলেও ৪৮ ঘণ্টা পর্যন্ত শিশুদের পর্যবেক্ষণে রাখতে হবে।

img

স্ত্রীকে মাংস কিনে খাওয়াতে না পারায় স্বামীর আত্মহত্যা

প্রকাশিত :  ১৮:৫৩, ১২ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:১৩, ১২ এপ্রিল ২০২৪

স্ত্রীকে মাংস কিনে দিতে না পারায় আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) নামে এক যুবক। ঘটনটি ঘটেছে জামালপুরের বকশীগঞ্জের বান্দের পাড় গ্রামে।

বিষয়টি নিশ্চিত করেছেন বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান। 

শুক্রবার (১২ এপ্রিল) সকালে উপজেলার বগারচর ইউনিয়নের বান্দের পাড় গ্রামের রহমত আলীর ছেলে প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে খাবার খেয়ে ঘুমিয়ে যান। স্ত্রী বাড়ি ছিলেন না। শুক্রবার শ্বশুরবাড়ি থেকে স্ত্রী আফরোজা বেগমকে নিয়ে আসার কথা ছিল হাসানের। বেলা ১১টা পর্যন্ত শ্বশুরবাড়িতে না যাওয়ায় তার স্ত্রী আফরোজা বেগম পাশের গ্রাম জোলাপাড়া থেকে স্বামী হাসানের বাড়িতে যান এবং ঘরের দরজা বন্ধ দেখতে পান। এ সময় তিনি ঘরের বেড়ার ফাঁক দিয়ে হাসান আলীকে ঘরের ভেতর ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসে। পরে খবর পেয়ে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

এ সময় মরদেহের পাশে একটি চিরকুট পাওয়া যায়। হাসান আলীর চিরকুটের ব্যাপারে পুলিশ জানায়, স্ত্রী-কে মাংস কিনে খাওয়াতে না পারায় তিনি মনকষ্টে আত্মহত্যা করেছেন। স্ত্রীকে তিনি খুব ভালোবাসেন, বাবা-মা যেন তার স্ত্রীকে দেখে রাখেন, এমন অনুরোধের কথাও লিখেছেন তিনি।
বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান জানান, পরিবারের আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।