img

নিউইয়র্কে সম্মিলিতভাবে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে উদযাপন কমিটি গঠিত

প্রকাশিত :  ১৬:০৩, ২১ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ১৬:০৫, ২১ ফেব্রুয়ারী ২০২৪

নিউইয়র্কে সম্মিলিতভাবে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে উদযাপন কমিটি গঠিত

ব্রঙ্কস বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে সম্মিলিতভাবে উদযাপিত হবে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এতে অংশ নিচ্ছে স্থানীয় ১৭টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। আগামী ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় ব্রঙ্কসে আল আকসা পার্টি হলে ব্রঙ্কস বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে একুশের অনুষ্ঠানমালা শুরু হবে। ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেস হবে।

অনুষ্ঠান সফল করার লক্ষে গত ২৭ জানুয়ারি ব্রঙ্কসের খলিল বিরিয়ানী চাইনিজ রেষ্টেুরেন্টে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এক মতবিনিময় সভায় মিলিত হন। গঠন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটি। সভায় মাহবুব আলম আহবায়ক, মামুন ইসলাম সদস্য সচিব ও মাকসুদা আহমেদ প্রধান সমন্বয়কারী নির্বাচিত হন।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন: যুগ্ম আহবায়ক ফরিদা ইয়াসমীন, সামাদ মিয়া জাকের, কাজি রবিউজ্জামান, কামাল উদ্দীন ও শেখ জামাল হোসেন, সমন্বয়কারী মোশাহিদ চৌধুরী, সারোয়ার চৌধুরী, বুরহান উদ্দীন, মুকিত চৌধুরী, মছনুর রহমান, মাসুদ রহমান, বিলাল উদ্দীন, কাজি হাসান ও সুজন আহমেদ, যুগ্ম সদস্য সচিব ইমরান আলী টিপু, মোঃ আলাউদ্দীন, আরিফ রেজা, কামরুজ্জামান শামীম ও স্বপন তালুকদার, সার্বিক তত্ত্ববাধানে আব্দুল গাফ্ফার চৌধুরী, মো. শামীম মিয়া, মঞ্জুর চৌধুরী জগলুল ও সাইদুর রহমান লিংকন, উপদেষ্টা আব্দুস শহীদ, আব্দুর রব দলা মিয়া, আব্দুর রহিম বাদশা, জুনেদ আহমেদ চৌধুরী, শেখ আল মামুন, হাসান আলী. খলিলুর রহমান, কায়ছারুজ্জামান কয়েস, বখতিয়ার রহমান, নজরুল হক, মো. সোলায়মান আলী, খবির উদ্দিন, জামাল উদ্দিন, মমতাজ উদ্দিন, শ্যামল কান্তি চন্দ, মিয়া মো. দাউদ প্রমুখ।

বিশেষ সহযোগিতায় মেহের চৌধুরী, রেক্সোনা মজুমদার, জুলি রহমান, কামরুন্নাহার রিতা, সালমা সুমি ও মনিকা মন্ডল।

কমিউনিটি এর আরও খবর

img

সাংবাদিক তৌহিদুল করিম মুজাহিদের বাবা সাবেক পুলিশ সুপার মোজাম্মেল হোসেনের মৃত্যুতে ক্লাব নেতৃবৃন্দের শোক গ্রেপ্তার

প্রকাশিত :  ১৯:২২, ১১ এপ্রিল ২০২৪

 লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য  ইসলাম চ্যানেল বাংলার হেড অব প্রোডাকশন এবং চ্যানেল এস এর সাবেক হেড অব চ্যারিটি তৌহিদুল করিম মুজাহিদের পিতা এডভোকেট মোজাম্মেল হোসেন এর মৃত্যুতে লণ্ডন বাংলা প্রেস ক্লাবের  নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। ক্লাব সভাপতি মোহাম্মদ জুবায়ের, সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ ও কোষাধ্যক্ষ সালেহ আহমেদ এক শোকবার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জ্ঞাপন করেন । নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনার পাশাপাশি তাঁর স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তি দানের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন।

উল্লেখ্য, এডভোকেট মোজাম্মেল হোসেন ৮ এপ্রিল, বাংলাদেশ সময় সোমবার দুপুর ২টায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন । ইন্না লিল্লাহি ওয়া ইন্নাহ ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৪ বছর। তিনি ৬ ছেলে ও ৫ মেয়ে, নাতি নাতনি, আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন। 

তিনি তার কর্মজীবনে একজন সৎ ও নিষ্ঠাবান পুলিশ কর্মকর্তা, পুলিশ সুপার  হিসেবে সমাদৃত ছিলেন। ২০০২ সালে অবসর গ্রহণের পর থেকে তিনি ঢাকা বারের সদস্য হিসেবে আইন পেশায় নিয়োজিত ছিলেন।

বাদ আছর ঢাকার মিরপুর রূপনগর আবাসিক জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বাদ ফজর ঝিনাইদহ আলিয়া মাদ্রাসা মাঠে ২য় নামাজে জানাজা এবং গ্রামের বাড়ি গবরায় সকাল ৯ টায় ৩য় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তৌহিদুল করিম মুজাহিদের  তাঁর বাবার রুহেন মাগফেরাতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন। 


কমিউনিটি এর আরও খবর