img

গুলশানে ছাদ থেকে লাফিয়ে স্পেনের কূটনীতিকের মৃত্যু

প্রকাশিত :  ১৩:৪০, ০৩ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১৩:৫০, ০৩ মার্চ ২০২৪

গুলশানে ছাদ থেকে লাফিয়ে স্পেনের কূটনীতিকের মৃত্যু

রাজধানীর গুলশানে একটি ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে স্পেনের এক নাগরিকের মৃত্যু হয়েছে। তার নাম ইসমাইল গিল সেরেনো (৫৮)।

রোববার (৩ মার্চ) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটেছে। পুলিশের ধারণা, তিনি আত্মহত্যা করে থাকতে পারেন।

বিষয়টি নিশ্চিত করে স্পেনের দূতাবাসের এক কূটনীতিক বলেন, ‘তিনি (ইসমাইল গিল সেরানো) গত চার-পাঁচ দিন ধ‌রে অস্বাভা‌বিক আচরণ ক‌রে আস‌ছি‌লেন। রাস্তার মানুষকে মারধর ও ফোন ছি‌নি‌য়ে নেওয়ার ম‌তোও ঘটনা ঘ‌টি‌য়ে‌ছেন তি‌নি। দূতাবাসেও তিনি বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে উগ্র আচরণ করতেন। সহকর্মীদের মারধরও করেছেন।’  

ক্রাইমসিনের পুলিশের এক কর্মকর্তা জানান, ‘একটা সুইসাইড নোট পাওয়া গেছে। সেখানে তিনি বলেছেন-‘তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, তিনি শান্তি চান।’

img

আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ

প্রকাশিত :  ১৩:১৪, ২৪ এপ্রিল ২০২৪

হাইকোর্ট বিভাগের তিন বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। হাইকোর্ট বিভাগ থেকে আপিল বিভাগে নিয়োগ পাওয়া তিনজন বিচারপতি হলেন- বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন। নতুন নিয়োগ পাওয়া এই তিন বিচারপতিসহ আপিল বিভাগে মোট বিচারপতির সংখ্যা হলো আটজন।

রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার (২৪ এপ্রিল) আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগের বিষয়টি জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি এই তিনজন বিচারপতিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন। এই নিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এই তিন বিচারপতিকে শপথ পড়াবেন প্রধান বিচারপতি মো. ওবায়দুল হাসান। আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, আজ বুধবার তাদের শপথ হচ্ছে না। বৃহস্পতিবার তাদের শপথ অনুষ্ঠিত হবে।