img

কুমিল্লায় প্রবাসীকে হত্যায় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত :  ১৫:৫৪, ২৭ মার্চ ২০২৪

কুমিল্লায় প্রবাসীকে হত্যায় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লার হোমনায় সৌদি আরব প্রবাসী আবদুল জলিল নামে এক ব্যক্তিকে গলা কেটে হত্যার দায়ে স্ত্রী চার জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুল জলিলের স্ত্রী শাহনাজ বেগম, হোমনার কারারকান্দি এলাকার ইউসুফ মিয়ার ছেলে মো. কুদ্দুস, মঙ্গলকান্দি এলাকার মানিক মিয়ার ছেলে আব্দুল খালেক ও কারারকান্দি এলাকার সাধন মিয়ার ছেলে মো. রাজিব। তারা সবাই পলাতক রয়েছেন।

কুমিল্লার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আবু ইউসুফ বলেন, হোমনার চেৎপুরের সৌদি প্রবাসী আব্দুল জলিলের স্ত্রী শাহনাজ বেগমের সঙ্গে পরকীয়া ছিল একই উপজেলার গোয়ারী ভাঙ্গা গ্রামের আক্কাস আলীর ছেলে মো. শাহজাহানের। পরকীয়ার জের ধরে ২০১৩ সালের ৯ জুন চিকিৎসা করানোর কথা বলে জলিলকে ঢাকায় নেন স্ত্রী। এ সময় ঢাকা থেকে ফেরার পথে স্ত্রী শাহনাজের ইন্ধনে কুদ্দুস, খালেক ও রাজিব মিলে আব্দুল জলিলকে হত্যা করে রাস্তায় ফেলে যায়।

এ ঘটনায় জলিলের ছোট ভাই তাজুল ইসলাম বাদী হয়ে হোমনা থানায় মামলা করেন।


img

তিস্তায় নৌকাডুবি, ৫ জনের মরদেহ উদ্ধার

প্রকাশিত :  ১৮:৫৪, ১৯ জুন ২০২৪

কুড়িগ্রামের তিস্তা নদীতে ২৬ জন যাত্রী নিয়ে নৌকা ডুবে গেছে। নৌকাডুবির এই ঘটনায় পাঁচজনের মরেদহ উদ্ধার করা হয়েছে। বুধবার (১৯ জুন) সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, ডুবে যাওয়া নৌকায় ২৬ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ১৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছিল। নিখোঁজ ছিলেন আটজন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে। তবে নিহতদের পরিচয় জানা যায়নি।

উলিপুর ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আব্বাস বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা ঘটনাস্থলেই আছি। এখন পর্যন্ত শিশুসহ ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উলিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা বলেন, আমরা ঘটনাস্থলেই আছি। ঠিক কতজন নিখোঁজ তা বলা যাচ্ছে না। তবে স্থানীয়রা বলছেন ৫-৮ জন নিখোঁজ থাকতে পারেন।

বজরা ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরদার বলেন, নৌকা ডুবির ঘটনাটি ঘটেছে সন্ধ্যা ৭টার দিকে। আমি যতটুকু শুনেছি তারা নৌকা যোগে দাওয়াত খেতে যাচ্ছিলেন। তবে কতজন নিখোঁজ রয়েছেন সেই তথ্য আমার জানা নেই।